শিরোনাম: যশোরে গণপরিবহনে সরকার নির্ধারিত হারেই ভাড়া নেয়া হচ্ছে       বাঘারপাড়ায় করোনামুক্ত হলেন বৃদ্ধা রোকেয়া খাতুন        লোহাগড়ায় বখাটেকে গণধোলাই       নড়াইলে মাছ শিকার নিয়ে সংঘর্ষে ১২ জন আহত       নড়াইলে পুলিশসহ আরও চারজন করোনায় আক্রান্ত       নাসিমের রোগমুক্তি কামনায় দোয়া মাহফিল       ট্রাম্পের প্রতিদ্বন্দ্বী জো বাইডেন       দেশে একদিনে সুস্থ ৫২১, মোট ১৩৩২৫       সংসদের ৩০০ জনকে করোনা পরীক্ষার নির্দেশ       নড়াইলে পুলিশসহ আরও চারজন করোনায় আক্রান্ত      
এই প্রথম নামাজ সম্প্রচার করবে বিবিসি রেডিও
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Thursday, 9 April, 2020 at 10:45 AM
এই প্রথম নামাজ সম্প্রচার করবে বিবিসি রেডিওব্রিটিশ ব্রডকাস্টিং করপোরেশন (বিবিসি) রেডিও প্রথমবারের মতো নামাজ সম্প্রচারের কথা জানিয়েছে। বুধবার আন্তর্জাতিক গণমাধ্যকে এ তথ্য জানান।
প্রতিবেদনে বলা হয়েছে, এখন থেকে যুক্তরাজ্যের মুসলিমরা প্রতি শুক্রবারের জুমার নামাজ বিবিসি রেডিওতে শুনতে পারবেন। যুক্তরাজ্যের স্থানীয় ১৪টি রেডিও স্টেশন থেকে বিভিন্ন ইমামরা খুতবার আগে কুরআনের আয়াত, হাদিস পাঠ করবেন। প্রতি সপ্তাহে শুক্রবার ভোর ৫টা ৫০মিনিটে এই নামাজ সম্প্রচার করা হবে।
আরও বলা হয়, যুক্তরাজ্যের লিডস, শেফিল্ড, ল্যাঙ্কাশায়ার, ম্যানচেস্টার, ওয়েস্ট মিডল্যান্ড, লিচেস্টার, স্টোক, ডার্বি, নটিংহাম, কভেন্টি, ওয়ারউইকশায়ার, মার্সেসাইড, বার্কশায়ার এবং লন্ডনের বৃহৎ মুসলমান সম্প্রদায়ের কথা মাথায় রেখে সেখানকার রেডিও স্টেশনগুলো থেকে এই নামাজ সম্প্রচারিত হবে।
এ বিষয়ে বিবিসি লোকাল রেডিও’র প্রধান ক্রিস বার্নস বলেন, লোকাল রেডিও হচ্ছে সব সম্প্রদায়কে সংযুক্ত করার জন্য। আমরা আশা করছি প্রতি সপ্তাহে এমন কর্মকাণ্ডের মধ্যে মুসলিমরা নিজেদের এই সম্প্রদায়ের অংশ মনে করবে।
বিবিসির পক্ষ থেকে আরো বলা হয়েছে, যতদিন না পর্যন্ত মুসলমানরা মসজিদে গিয়ে নামাজ শুরু করতে পারছেন ততদিন পর্যন্ত এই কার্যক্রম অব্যাহত রাখা হবে।
উল্লেখ্য, গত ২৩ মার্চ থেকে করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে যুক্তরাজ্যে সকল ধর্মীয় প্রতিষ্ঠানে প্রার্থনা বন্ধ রাখা হয়েছে।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft