শিরোনাম: একদিনে সুস্থ ৬৪৩, মোট ১২৮০৪       নাসিমের সফল অস্ত্রোপচার, খোঁজ নিলেন প্রধানমন্ত্রী       আমেরিকায় কারফিউয়ের মধ্যেই চলছে বিক্ষোভ       বাসে অতিরিক্ত ভাড়া আদায় প্রতিশ্রুতি ভঙ্গের সামিল       লন্ডনে যাওয়ার প্রস্তুতি নিচ্ছেন খালেদা জিয়া!       দেশে মৃত্যু ৩০, আক্রান্ত ২৮২৮ জন       যশোর থেকে গ্রেপ্তার হলেন প্রধান আসামি চেয়ারম্যান কায়েস        চৌগাছায় এক ব্যক্তির বস্তাবন্দি লাশ উদ্ধার       মেসিদের খালি গ্যালারিতে থাকবে ‘ভার্চুয়াল দর্শক’       করোনায় আক্রান্ত ও মৃতদের বিষয়ে সচেতন হতে হবে      
করোনা ফান্ডে ৫ লাখ পাউন্ড দিল ইংলিশ ক্রিকেটাররা
ক্রীড়া ডেস্ক :
Published : Sunday, 5 April, 2020 at 6:22 PM
করোনা ফান্ডে ৫ লাখ পাউন্ড দিল ইংলিশ ক্রিকেটাররাভারতের ক্রিকেটাররা এক এক করে তাদের করোনা ফান্ডে অনুদান দিল। বাংলাদেশিরাও তাদের বেতনের অর্ধেক দিয়েছেন। এবার এই সংকটে বোর্ডের পাশে দাঁড়িয়েছেন ইংল্যান্ডের শীর্ষ ক্রিকেটাররাও।
ইসিবির চুক্তিবদ্ধ ক্রিকেটাররা বোর্ডকে পাঁচ লাখ পাউন্ড অনুদান দিয়েছেন। এই অনুদানের কিছু অংশ কয়েকটি দাতব্য প্রতিষ্ঠানেও যাবে। এপ্রিল, মে জুন- এই তিন মাস পারিশ্রমিক কম নিতে সম্মত হয়ে বোর্ডের পাশে দাঁড়িয়েছেন ইংল্যান্ডের নারী ক্রিকেটাররাও।
ইসিবি চেয়েছিল চুক্তিবদ্ধ ক্রিকেটারদের বেতন ২০ শতাংশ কমিয়ে দিতে। এ প্রস্তাব দিয়ে ক'দিন আগে প্রফেশনাল ক্রিকেটার্স অ্যাসোসিয়েশন (পিসিএ) প্রতিনিধিকে একটি চিঠিও লিখেছিলেন ইসিবির প্রধান নির্বাহী টম হ্যারিশন।
কিন্তু ক্রিকেটাররা পারিশ্রমিক না কমিয়ে তারা নিজেদের আয়ের কিছু অর্থ ফিরিয়ে দিচ্ছেন বোর্ডকে। বিষয়টি আসলে একই থাকছে। কারণ সব মিলিয়ে এই অনুদানের পরিমাণ তাদের তিন মাসের বেতন ২০ শতাংশ কম নেওয়ার সমপরিমাণ।
টেস্ট অধিনায়ক জো রুট ও সীমিত ওভারের অধিনায়ক ইয়ন মরগানের সঙ্গে আলোচনার পর এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ক্রিকেটাররা জানিয়েছেন, করোনার বিরুদ্ধে যুদ্ধে এটি তাদের প্রাথমিক অবদান। ভবিষ্যতে কেমন করে আরও অবদান রাখা যায়, সে ব্যাপারে তারা বোর্ডের সঙ্গে আলোচনা করবেন। নারী ক্রিকেটাররা অবশ্য বোর্ডের প্রস্তাবমতো সরাসরি বেতন কম নিতে সম্মত হয়েছেন।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft