শিরোনাম: ঝিনাইদহে আ’লীগ নেতাকে কুপিয়ে হত্যা       বেনাপোল কাস্টম হাউসের নামে ফেসবুক পেইজ খুলে প্রতারণা       সংবাদ সম্মেলন করতে এসে পালালেন কথিত ডাক্তার অমল        চিতলমারীতে পরীক্ষার জন্য ৩৮ জনের নমুনা সংগ্রহ       ইজিবাইকের সাথে বেশি ভাড়া নিচ্ছে রিকশাও       শৈলকুপায় সাংবাদিক পরিচয়দানকারীসহ দু’মাদকসেবীকে জরিমানা       শৈলকুপায় চিকিৎসকসহ ১৩ জন করোনামুক্ত       নববধূ কেয়া ধর্ষণ ও হত্যা মামলার রহস্য উদঘাটন       ঝিনাইদহে ভুতুড়ে বিলে দিশেহারা বিদ্যুতের গ্রাহকরা       যাত্রী সংকট : বিমানের সব ফ্লাইট বাতিল      
আজ থেকে ব্যাংকে ৩ ঘণ্টা লেনদেন
কাগজ ডেস্ক :
Published : Sunday, 5 April, 2020 at 12:25 PM
আজ থেকে ব্যাংকে ৩ ঘণ্টা লেনদেনকরোনা ভাইরাসের সংক্রমণ রোধে চলমান ছুটি ৫-৯ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করেছে সরকার। সাধারণ ছুটির সময় গ্রাহকের লেনদেনের সুবিধার্থে ব্যাংকগুলো সীমিত খোলা থাকবে।
সাধারণ ছুটি চলাকালীন লেনদেন হবে সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত। আর ব্যাংক খোলা থাকবে বিকেল ৩টা পর্যন্ত।
এর আগে একই কারণে গ্রাহকের লেনদেনের সুবিধার্থে গত রোববার (২৯ মার্চ) থেকে বৃহস্পতিবার (২ এপ্রিল) পর্যন্ত সাধারণ ছুটির সময় পাঁচদিন সীমিত আকারে ব্যাংক খোলা ছিল। ওই সময়ে সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত লেনদেন হয়, আর ব্যাংক খোলা ছিল দুপুর দেড়টা পর্যন্ত। তবে পরের নির্দেশনায় ব্যাংকের লেনদেন এক ঘণ্টা এবং খোলা রাখার সময় দেড় ঘণ্টা বাড়ানো হয়েছে।
বৃহস্পতিবার (২ এপ্রিল) বাংলাদেশ ব্যাংকের ডিপার্টমেন্ট অব অফ-সাইট সুপারভিশন থেকে ৫-৯ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটির সময় সীমিত আকারে লেনদেন চালু রাখার নির্দেশনা জারি করে।
২ এপ্রিল দেশের তফসিলি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহীদের কাছে পাঠানো নির্দেশনায় বলা হয়েছে, করোনা ভাইরাস সংক্রমণ রোধে সরকার ইতিপূর্বে ঘোষিত সাধারণ ছুটির মেয়াদ বৃদ্ধির প্রেক্ষিতে আগামী ৫-৯ এপ্রিল পর্যন্ত দৈনিক ব্যাংকিং লেনদেন সময়সূচি সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত পুনর্নির্ধারণ করা হলো। লেনদেন পরবর্তী আনুষঙ্গিক কার্যক্রম সম্পাদনের জন্য বিকাল ৩টা পর্যন্ত খোলা রাখতে পারবে।
এ সময়ে গ্রাহকের প্রয়োজনের নগদ বা চেকের মাধ্যমে অর্থ জমা ও উত্তোলনের পাশাপাশি ডিডি-পেঅর্ডার ইত্যাদি ইস্যু ট্রেজারি চালান জমাসহ বাংলাদেশ ব্যাংকের চালু রাখা বিভিন্ন পেমেন্ট সিস্টেম/ক্লিয়ারিং ব্যবস্থা আওতাধীন অন্যান্য লেনদেন সুবিধা প্রদান নিশ্চিত করতে হবে।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft