শিরোনাম: একদিনে সুস্থ ৬৪৩, মোট ১২৮০৪       নাসিমের সফল অস্ত্রোপচার, খোঁজ নিলেন প্রধানমন্ত্রী       আমেরিকায় কারফিউয়ের মধ্যেই চলছে বিক্ষোভ       বাসে অতিরিক্ত ভাড়া আদায় প্রতিশ্রুতি ভঙ্গের সামিল       লন্ডনে যাওয়ার প্রস্তুতি নিচ্ছেন খালেদা জিয়া!       দেশে মৃত্যু ৩০, আক্রান্ত ২৮২৮ জন       যশোর থেকে গ্রেপ্তার হলেন প্রধান আসামি চেয়ারম্যান কায়েস        চৌগাছায় এক ব্যক্তির বস্তাবন্দি লাশ উদ্ধার       মেসিদের খালি গ্যালারিতে থাকবে ‘ভার্চুয়াল দর্শক’       করোনায় আক্রান্ত ও মৃতদের বিষয়ে সচেতন হতে হবে      
যশোরের শার্শা উপজেলা ও বেনাপোল হাট-বাজারে মানুষের ভিড়
স্টাফ রিপোর্টার, বেনাপোল (যশোর) :
Published : Thursday, 2 April, 2020 at 5:23 PM
যশোরের শার্শা উপজেলা ও বেনাপোল হাট-বাজারে মানুষের ভিড়যশোরের শার্শা উপজেলা ও বেনাপোল পৌরসভার বাসিন্দারা বাড়িতে অবস্থান না করে হাট-বাজারে ভিড় করছেন। তারা সামাজিক দূরত্ব না মেনে অবাধে চলাচল করছেন। উপজেলা প্রশাসন থেকে বারবার ঘরে থাকার নির্দেশনা জারি করা হলেও কোনো বিধি-নিষেধ মানছেন না স্থানীয়রা।
করোনাভাইরাসের সংক্রমণ রোধে বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও সামাজিক দূরত্ব বজায় রাখার নির্দেশ দিয়েছে সরকার। ঘোষণা করা হয়েছে সরকারি সাধারণ ছুটিও। বলা হয়েছে, ছুটির দিনগুলোতে অপ্রয়োজনে বাইরে বের না হওয়া ও জনসমাগম এড়িয়ে চলার জন্যে। ছুটির ৭ দিন পার না হতেই দেখা গেল সরকারি নির্দেশ অমান্য করে হাট-বাজারে হাজারো মানুষের ভিড়।
কারণ হিসেবে স্থানীয়রা বলছেন, গত কয়েক দিন বাসায় থেকে থেকে বিরক্তি লেগে গেছে, তাই তারা বাজারে এসেছেন। তবে তারা এটাও মানছেন, এই পরিস্থিতিতে বের হওয়া ঠিক হয়নি।
বেসরকারি প্রতিষ্ঠানের চাকুরে ইমানুর রহমান বলেন, গত কয়েকদিন ঘরে থেকে বিরক্ত হয়ে গিয়েছিলাম তাই বিরক্তি কাটাতে বন্ধুদের সঙ্গে দেখা করতে বাজারে এসেছি। সাধারণ ছুটির প্রথম দুইদিন বেনাপোল বাজারে ভ্যান, রিকশা, ইজিবাইক কম চলাচল করলেও দিন যত গড়াচ্ছে রাস্তায় সব ধরনের যানবাহনের সংখ্যা তত বাড়ছে। আর বাজারে আসছে হাজার হাজার মানুষ। মহল্লার মোড়ে মোড়ে সাধারণ মানুষের জটলা। তাদের আলোচনার খোরাক করোনা ভাইরাস।
শার্শা উপজেলা ( ভুমি) অফিসার খোরশেদ আলম চৌধুরী বলেন, ‘গত কয়েকদিন মানুষ ঘরের মধ্যে থাকলেও আজ রাস্তায় এবং বাজারে লোক সমাগম বেশি। তবে তাদের অধিকাংশই বাজার করতে বাড়ি থেকে বের হয়। কেনাকাটা করে তারা আবার চলে যায়। আমরা দিনে ২ থেকে ৩ বার শার্শা থানার সব এলাকা পরিদর্শন করি এবং মানুষ জনকে সতর্ক করছি। আশা করি এ সমস্যার সমাধান খুব তাড়াতাড়ি করতে পারব’।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft