শিরোনাম: মৃত্যুর মিছিল বাড়ছেই       স্বাস্থ্যবিধি মানায় শৈথিল্য যশোরের অধিকাংশ ব্যবসায় প্রতিষ্ঠানে       যশোরাঞ্চলে নামছে অর্ধেক গাড়ি       যশোরে স্বাস্থ্যসেবীসহ নতুন শনাক্ত চারজন       লিবিয়ায় পাচারকারীদের গুলিতে নিহত রাকিবুলের পরিবারে শোকের মাতম       সন্ত্রাসী হামলায় কালিয়া এখন আতঙ্কিত জনপদ       করোনা সঙ্কটে যশোরে শিক্ষার্থীদের মেসভাড়া কমানোর সিদ্ধান্ত পরিবর্তন       স্বাস্থ্যবিধি মানায় শৈথিল্য যশোরের অধিকাংশ ব্যবসায় প্রতিষ্ঠানে       চাল ছাড়া প্রায় সব পণ্যের দাম কমছে        যশোরে যুবক অপহরণের অভিযোগে বিক্ষোভ      
রাজশাহী নগীরর কাঁচা বাজারে নিরাপদ দূরত্বে বেচাকেনার নির্দেশ : জেলা প্রশাসন
ডাঃ হাফিজুর রহমান (পান্না), রাজশাহী ব্যুরো :
Published : Sunday, 29 March, 2020 at 7:47 PM
রাজশাহী নগীরর কাঁচা বাজারে নিরাপদ দূরত্বে বেচাকেনার নির্দেশ : জেলা প্রশাসনসকরকারের নির্দেশান অনুযায়ী জনসমাগম রোধে রাজশাহীর কাঁচা বাজারে নিরাপদ দূরত্ব নিশ্চিত করলো রাজশাহী জেলা প্রশাসন। রোববার (২৯ মার্চ) দুপুরে মহানগরের সর্ববৃহৎ সাহেব বাজার কাঁচা বাজারে অভিযান চালানো হয়। এ সময় কাঁচা বাজার খোলা রাখার জন্য বলা হয়। তবে নিরাপদ দূরত্ব বজায় রেখে কেনাবেচার নির্দেশ দেওয়া হয়।
এদিকে, রাজশাহীর সর্ববৃহৎ কাঁচা বাজার হচ্ছে- মহানগরের সাহেব বাজার। একই সাথে শাক-সবজি, মাছ-মাংস ও চাল-ডালসহ নিত্যপ্রয়োজনীয় সকল পণ্যই মেলে এই বাজারে। একই সাথে খুচরা ও পাইকারি মালামাল কেনাবেচা করা হয়। মূলত এখান থেকে বিভিন্ন এলাকার খুচরা ব্যবসায়ীরা পণ্য কিনে স্থানীয় এলাকা পর্যায়ে বিক্রি করে থাকেন। এজন্য সারাক্ষণই সেখানে প্রচুর জনসমাগম ঘটে থাকে।
এতে প্রতিদিনই বাজারের জন¯্রােত ছড়িয়ে পড়ে আশপাশের সংযোগ সড়কগুলোতেও। ফলে ওই বাজার থেকে করোনাভাইরাস ছড়িয়ে পড়ার বড় ধরনের ঝুঁকি দেখছে জেলা প্রশাসন।
এর আগেও রাজশাহী জেলা প্রশাসন থেকে বার বার জনসধারণকে নিরাপদ দূরুত্বে থেকে সবজি ও মুদির দোকানে গিয়ে কেনাকাটা করতে বলা হলেও ক্রেতা-বিক্রেতা কেউই তা মানছেন না। শেষ পর্যন্ত বাজারে গিয়ে আজ আবারও সতর্ক করা হয়।
দুপুরে রাজশাহী জেলা প্রশাসনের পক্ষ থেকে সেখানে উপস্থিত ছিলেন- সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শায়লা সাঈদ তন্বী। তিনি বলেন, কোনো দোকানপাট বন্ধের কথা বলা হয়নি। কেবল কেনাবেচার ক্ষেত্রে নিরাপদ দূরত্ব নিশ্চিত করতে নির্দেশ দেওয়া হয়েছে।
করোনার কারণে জনস্বার্থে সব ব্যবসায়ী ও ক্রেতাকে আবারও সতর্ক করা হয়েছে।
এছাড়া রাজশাহী মহানগরের সাহেব বাজার কাঁচা বাজার অভিযানের সময় করোনা পরিস্থিতিতে প্রযােজন ছাডা সাধারণ মানুষকে বাড়ি থেকে বাহির না হতে আবারও নিষেধ করেন সেনাবাহিনীর সদস্যরা।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft