শিরোনাম: বাগেরহাটে ১০ টাকা দরে চাল বিক্রি শুরু       নড়াইলে ১০ টাকা কেজি দরে চাল বিক্রি শুরু       ১০ টাকার চাল কিনতে ভিড়, মানছে না স্বাস্থ্যবিধি       পোশাক শ্রমিকরা এপ্রিলের বেতন ৩০ এপ্রিলেই পাবেন        আজ থেকে ব্যাংকে ৩ ঘণ্টা লেনদেন       করোনায় সর্বদলীয় বৈঠকের ডাক নরেন্দ্র মোদির       নিউইয়র্কেই ২৪ ঘণ্টায় ৬৩০ মৃত্যু       এবার করোনা আক্রান্তদের পাশে ম্যারাডোনা       ৭২ হাজার ৭৫০ কোটি টাকার আর্থিক সহায়তা ঘোষণা       গার্মেন্টস ১১ এপ্রিল পর্যন্ত বন্ধ রাখার অনুরোধ বিজিএমইএ'র      
রুয়েটে হ্যালোনিক রোবোট আবিস্কার
ডাঃ হাফিজুর রহমান (পান্না), রাজশাহী ব্যুরো :
Published : Saturday, 21 March, 2020 at 8:32 PM
রুয়েটে হ্যালোনিক রোবোট আবিস্কারজাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকীর কর্মসূচির অংশ হিসেবে ১৭ মার্চ  দুপুরে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) ইসিই (ইলেকট্রিক্যাল এন্ড কম্পিউটার ইঞ্জিনিয়ারিং) বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীদের উদ্ভাবিত Robot hallonik উদ্বোধন করেন রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ রফিকুল ইসলাম সেখ। বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ সংক্রিয়ভাবে চালুর মাধ্যমে Robot hallonik কার্যক্রম শুরু করে।
এসময় আরোও উপস্থিত ছিলেন রুয়েটের ভারপ্রাপ্ত রেজিষ্ট্রার প্রফেসর ড. মোঃ সেলিম হোসেন, গবেষণা ও সম্প্রসারণের পরিচালক ড. মোঃ ফারুক হোসেন, উপ-পরিচালক ছাত্রকল্যাণ মোঃ মামুনুর রশীদ ও আবু সাঈদ, Robot hallonik এর প্রকল্প পরিচালক এবং ইসিই বিভাগের সহকারী অধ্যাপক মোসাঃ তাসনীম বিনতে সাখাওয়াত এবং  ইসিই বিভাগের ১৫ সিরিজের শিক্ষার্থী সাইফ, ফাহিম, ফিতনাতুল, ঐশীজ্যাতি, ওমর ফারুক ও আকিব। ইসিই বিভাগের সহকারী অধ্যাপক মোসাঃ তাসনীম বিনতে সাখাওয়াতের তত্ত্বাবধানে ইসিই বিভাগের ১৫ সিরিজের শিক্ষার্থীরা Robot hallonik জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের জন্য উদ্ভাবন করেন।
রোবটটি জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের মহাপরিচালক মোঃ মুনির চৌদুরী উদ্ভাবন করার জন্য রুয়েটকে প্রস্তাব দেন। Robot hallonik টির বৈশিষ্ট হল জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরে আগত দর্শনার্থীদের স্বাগত জানাবেন,সালাম দিবেন, খোজ-খবর নেওয়া সহ দেশ-বিদেশের নানারকম ভৌগলিক তথ্য দিতে সক্ষম। এমনকি দর্শনার্থীদের ছবি তার স্মৃতিতে ধরে রাখতে পারবে। পরে সেই দর্শনার্থী আসলে পুনরায় তাকে চিনতে পারবেন।
    




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft