শিরোনাম: ইরানকে হুমকি দেয়ার পর পারস্য উপসাগরে বিমানবাহী যুদ্ধজাহাজ পাঠিয়েছে আমেরিকা       নওয়াপাড়ায় শিক্ষক মকবুল হোসেনের স্মরণসভা ও দোয়া অনুষ্ঠিত       মণিরামপুরে ভাইপোর লাথির আঘাতে চাচা খুনের ঘটনায় ৬জনের নামে মামলা, আটক-১        কুষ্টিয়ায় গৃহবধূ মীম হত্যার বিচার দাবিতে মানববন্ধন       মহেশপুরে বিজিবির পৃথক অভিযানে মাদক দ্রব্য ও অলংকার আটক       নওয়াপাড়ায় সাউদার্ন স্কুল এন্ড কলেজে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত       যবিপ্রবির নতুন ওয়েবসাইট উদ্বোধন       দুর্ঘটনায় আহমদ শফীর জানাজামুখী মাইক্রোবাস, আহত ৫       খাগড়াছড়ির রামগড়-ত্রিপুরার সাবরুম স্থল বন্দর অর্থনৈতিক সম্ভাবনার নতুন দুয়ার       রাজশাহী বিভাগে আরো ৭২ জনের করোনা শনাক্ত      
রুয়েটে হ্যালোনিক রোবোট আবিস্কার
ডাঃ হাফিজুর রহমান (পান্না), রাজশাহী ব্যুরো :
Published : Saturday, 21 March, 2020 at 8:32 PM
রুয়েটে হ্যালোনিক রোবোট আবিস্কারজাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকীর কর্মসূচির অংশ হিসেবে ১৭ মার্চ  দুপুরে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) ইসিই (ইলেকট্রিক্যাল এন্ড কম্পিউটার ইঞ্জিনিয়ারিং) বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীদের উদ্ভাবিত Robot hallonik উদ্বোধন করেন রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ রফিকুল ইসলাম সেখ। বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ সংক্রিয়ভাবে চালুর মাধ্যমে Robot hallonik কার্যক্রম শুরু করে।
এসময় আরোও উপস্থিত ছিলেন রুয়েটের ভারপ্রাপ্ত রেজিষ্ট্রার প্রফেসর ড. মোঃ সেলিম হোসেন, গবেষণা ও সম্প্রসারণের পরিচালক ড. মোঃ ফারুক হোসেন, উপ-পরিচালক ছাত্রকল্যাণ মোঃ মামুনুর রশীদ ও আবু সাঈদ, Robot hallonik এর প্রকল্প পরিচালক এবং ইসিই বিভাগের সহকারী অধ্যাপক মোসাঃ তাসনীম বিনতে সাখাওয়াত এবং  ইসিই বিভাগের ১৫ সিরিজের শিক্ষার্থী সাইফ, ফাহিম, ফিতনাতুল, ঐশীজ্যাতি, ওমর ফারুক ও আকিব। ইসিই বিভাগের সহকারী অধ্যাপক মোসাঃ তাসনীম বিনতে সাখাওয়াতের তত্ত্বাবধানে ইসিই বিভাগের ১৫ সিরিজের শিক্ষার্থীরা Robot hallonik জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের জন্য উদ্ভাবন করেন।
রোবটটি জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের মহাপরিচালক মোঃ মুনির চৌদুরী উদ্ভাবন করার জন্য রুয়েটকে প্রস্তাব দেন। Robot hallonik টির বৈশিষ্ট হল জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরে আগত দর্শনার্থীদের স্বাগত জানাবেন,সালাম দিবেন, খোজ-খবর নেওয়া সহ দেশ-বিদেশের নানারকম ভৌগলিক তথ্য দিতে সক্ষম। এমনকি দর্শনার্থীদের ছবি তার স্মৃতিতে ধরে রাখতে পারবে। পরে সেই দর্শনার্থী আসলে পুনরায় তাকে চিনতে পারবেন।
    




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft