শিরোনাম: ‘সংক্রমণ আরও বাড়বে, সঠিক সিদ্ধান্ত হয়নি’       স্বাস্থ্যবিধি মানার অনুরোধ বিমানে যাত্রীদের        জীবনের ঝুঁকি নিয়ে চাকরি বাঁচাতে ঢাকা যাচ্ছে মানুষ       বিশ্বের ২৬ কোটি মানুষ খাদ্য সঙ্কটের মুখে       দাগমুক্ত উজ্জ্বল ত্বক পাবেন পেঁয়াজের রসেই!       করোনার ওষুধ আসছে কবে?       চুল পড়া রোধের কার্যকরী সাত উপায়       রাজশাহী বিভাগে একদিনে বেড়েছে ৪৩ করোনা রোগী       কলেজছাত্রীকে ধর্ষণের পর মুক্তিপণ দাবি, গ্রেপ্তার ৬       ঢাকা থেকে বাড়ি এসে করোনার উপসর্গ নিয়ে মৃত্যু      
বঙ্গবন্ধু বাংলাদেশের মানুষের অনুপ্রেরণার উৎস্য : এস এম কামাল হোসেন
আব্দুল্লাহ আল ফুয়াদ, কেশবপুর (যশোর)
Published : Friday, 20 March, 2020 at 6:51 AM
বঙ্গবন্ধু বাংলাদেশের মানুষের অনুপ্রেরণার উৎস্য : এস এম কামাল হোসেনকেশবপুর আসনের উপনির্বাচন উপলক্ষে উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের মানুষের অনুপ্রেরণার উৎস্য। যে নেতার জন্ম না হলে বাংলাদেশ স্বাধীন হতো না। যে নেতার জন্ম না হলে বিশ্বে বাঙালির জাতি হিসেবে পরিচয় দিতে পারতাম না, সেই নেতা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। দেশকে যখন সুসংগঠিত ও পুনর্গঠন করছিলেন, স্কুল-কলেজ, ব্রিজ-কালভার্ট নির্মাণ করছিলেন।
তিনি বলেন, বঙ্গবন্ধু কৃষক শ্রমিক আওয়ামী লীগ গঠনের মাধ্যমে সমগ্র বাঙালিকে ঐক্যবদ্ধ করেছিলেন। কিন্তু তিনি সব সমাপ্ত করে যেতে পারেননি। ১৯৭৫ সালের ১৫ আগস্ট রাতে বঙ্গবন্ধুর ধানমন্ডির ৩২ নম্বরের বাড়িতে সেনাবাহিনীর বিপথগামী একটি দল হানা দেয়। এ সময় তারা বঙ্গবন্ধুসহ তার পরিবারের সবাইকে একে একে হত্যা করে। এর পর বাংলাদেশকে পাকিস্তান বানানোর পায়তারা শুরু হয়। রাজাকারদের ক্ষমতায় বসানো হয়। রাজাকারের গাড়িতে পতাকা উত্তোলন করা হয়।
শেখ হাসিনার কথা উল্লেখ করে তিনি বলেন, শেখ হাসিনার নেতৃত্বের কারণেই বাংলাদেশে এতো উন্নয়ন করা সম্ভব হয়েছে। তিনি বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজ সমাপ্ত করার জন্য দুর্বার গতিতে এগিয়ে চলছেন। বাংলাদেশ এখন বিশ্বে উন্নয়নের রোল মডেল। তার কারণেই বাঙালি আজ বিশ্বে মাথা উঁচু করে দাঁড়িয়ে কথা বলতে পারে।
তিনি আরও বলেন, শাহীন চাকলাদারের নেতৃত্বে আধুনিক কেশবপুর গড়ে তোলা হবে। দীর্ঘদিনের বিরোধ ভুলে আওয়ামী লীগকে ঐক্যবদ্ধ করতে তাকে মনোনয়ন দেয়া হয়েছে। আগামী ২৯ মার্চ উপনির্বাচনে নৌকা মার্কায় ঐক্যবদ্ধভাবে ভোট দেয়ার আহবান জানান তিনি।
বৃহস্পতিবার শহরের আবু শারাফ সাদেক অডিটোরিয়ামে উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস এম রুহুল আমিন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপনির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী শাহীন চাকলাদার, কেশবপুর উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা কাজী রফিকুল ইসলাম, সাবেক চেয়ারম্যান এইচ এম আমির হোসেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গাজী গোলাম মোস্তফা, পৌরসভার মেয়র রফিকুল ইসলাম মোড়ল।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন যশোর জেলা আওয়ামী লীগের সহসভাপতি ও যশোর জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান আব্দুল খালেক, এ কে এম খয়রাত হোসেন, যশোর পৌরসভার প্যানেল মেয়র মোস্তাফিজুর রহমান মুস্তা, কেশবপুর উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি তপন কুমার ঘোষ মন্টু, সাংগঠনিক সম্পাদক পৌর কাউন্সিলর শেখ এবাদত সিদ্দিক বিপুল, সাংগঠনিক সম্পাদক সাগরদাঁড়ী ইউপি চেয়ারম্যান কাজী মুস্তাফিজুল ইসলাম মুক্ত, সুফলাকাটি ইউপি চেয়ারম্যান আব্দুস সামাদ মাস্টার, দপ্তর সম্পাদক মফিজুর রহমান মফিজ, পৌর আওয়ামী লীগের যুগ্ম-আহ্বায়ক অ্যাড. মিলন মিত্র, সাগরদাঁড়ী ইউপির সাবেক চেয়ারম্যান শাহাদাৎ হোসেন, উপজেলা কৃষকলীগের সভাপতি সৈয়দ নাহিদ হাসান, সাধারণ সম্পাদক রমেশ চন্দ্র দত্ত, উপজেলা যুবলীগের আহবায়ক বিশ্বাস শহীদুজ্জামান শহীদ, উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক কাজী আজাহারুল ইসলাম মানিক, যুগ্ম-আহ্বায়ক হাবিবুর রহমান খান মুকুল, উপজেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী রাবেয়া ইকবাল, সাধারণ সম্পাদিকা মমতাজ খাতুন, যুব মহিলালীগের সাংগঠনিক সম্পাদিকা ইউপি সদস্য রেহেনা ফিরোজ, ছাত্রলীগনেতা আবুল হাসান, প্রমুখ।  
এদিন রাতে শাহীন চাকলাদার দলীয় নেতাকর্মীদের নিয়ে উপজেলার মজিদপুর  ইউনিয়নের বিভিন্ন গ্রামে গণসংযোগ করেন।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft