শিরোনাম: ঢাকায় হঠাৎ কুয়াশায় পরিণত       পায়রা তাপবিদুৎ কেন্দ্রের উন্নয়ন কাজ বন্ধ ঘোষণা       রাতের আঁধারে ট্রলারে নদী পাড়ি দিলেন ৫০০ যাত্রী       করোনা নিয়ে রাজনীতি করবেন না, ট্রাম্পকে বিশ্ব স্বাস্থ্য সংস্থা       এই প্রথম নামাজ সম্প্রচার করবে বিবিসি রেডিও       বিশাল করোনা হাসপাতাল বানাচ্ছে রাশিয়া       ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের অবস্থার উন্নতি       যুক্তরাষ্ট্রে একদিনে আরও ১৯৭৩ জনের মৃত্যু       নারায়ণগঞ্জে ত্রাণের দাবিতে বিক্ষোভ       ভারত ফেরতদের নিয়ে হিমশিম খাচ্ছে যশোর স্বাস্থ্য বিভাগ      
রাবি শিক্ষার্থীদের আমরণ অনশন
৪৮ ঘন্টায় ৩২ জন অসুস্থ
রাজশাহী ব্যুরো :
Published : Friday, 28 February, 2020 at 8:12 PM

৪৮ ঘন্টায় ৩২ জন অসুস্থ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) বিভাগের নাম পরিবর্তনের দাবিতে পপুলেশন সায়েন্স অ্যান্ড হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্ট বিভাগের শিক্ষার্থীদের আমরণ অনশন ৪৮ ঘন্টা ছাড়িয়েছে। আজ শুক্রবার দুপুর ২টা পর্যন্ত অন্তত ৩২ শিক্ষার্থী অসুস্থ হয়েছেন বলে দাবি আন্দোলনকারীদের। এর আগে গত বুধবার সকাল ১০টা থেকে অনশন শুরু করেন শিক্ষার্থীরা।
অনশনকারী আন্দোলনকারী শিক্ষার্থীরা জানান, এ পর্যন্ত ৩২ জনের অধিক শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েছেন। তাদের অনেককে রাবির মেডিকেল সেন্টারে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে এবং কয়েকজনকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।
এদিকে, আজ সকাল ১০টার দিকে শিক্ষার্থীদের দেখতে যান বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী মোঃ  জাকারিয়া। তিনি অনশন ভাঙার অনুরোধ জানিয়ে শিক্ষার্থীদের বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ অথরিটি হলেন উপাচার্য। তিনি এ বিষয়ে ব্যবস্থা নেওয়ার কথা বলেছেন এবং আগামী সোমবার বিভাগের শিক্ষক-শিক্ষার্থীদের সঙ্গে সঙ্গে আলোচনায় বসতে চেয়েছেন। তোমাদের উচিত উপাচার্যের প্রতি সম্মান জানিয়ে রুমে ফিরে যাওয়া। কেননা যিনি সমস্যা সমাধান করার সর্বোচ্চ ক্ষমতা রাখেন তিনিই তোমাদের সঙ্গে আলোচনা করবেন। কিন্তু দাবি আদায় না হওয়া পর্যন্ত অনশন ভাঙ্গবেন না বলে সাফ জানিয়েছেন শিক্ষার্থীরা।
প্রসঙ্গত, বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশনে (পিএসসি) বিষয় কোড অন্তর্ভুক্তের দাবি জানিয়ে গত ১৯ জানুয়ারি থেকে ক্লাস-পরীক্ষা বর্জন করে মানববন্ধন, অবস্থান কর্মসূচিসহ বিভিন্ন কর্মসূচি পালন করে আসছেন বিভাগের শিক্ষার্থীরা। তবে এখন বিভাগের নাম পরিবর্তন করে ‘ফলিত পরিসংখ্যান’ করার দাবিতে অনশন করছেন তারা।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft