শিরোনাম: ব্যাংক লেন‌দেন ১০টা থেকে ১২টা পর্যন্ত        করোনায় সাড়ে ৬ কোটি টাকা ও ১৩ হাজার টন চাল বরাদ্দ       করোনা ফান্ডে রোনালদো-দিবালাদের ৯০ মিলিয়ন ইউরো       করোনা আক্রান্তের সংখ্যা ভারতে, পশ্চিমবঙ্গে ১৫জন আক্রান্ত        যশোরে কোয়ারেন্টাইনে দুই হাজার ৩২ জন        রেড ক্রিসেন্টের স্যানিটাইজার বিতরণ       করোনা মোকাবেলায় যশোর পুলিশের অনন্য উদ্যোগ       করোনায় মারা গেলেন স্পেনের রাজকন্যা মারিয়া টেরেসা       রাজশাহীজুড়ে মাইকিং : মাস্ক-সাবান বিতরণ করছে জেলা পরিষদ       বেশ হাসি-খুশিতে সময় কাটাচ্ছেন খালেদা জিয়া       
খালেদা জিয়ার জীবন ঝুঁকিপূর্ণ : আইনজীবী
কাগজ ডেস্ক :
Published : Thursday, 27 February, 2020 at 7:58 PM
খালেদা জিয়ার জীবন ঝুঁকিপূর্ণ : আইনজীবীবিএনপির কারাবন্দি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জীবন ঝুঁকিপূর্ণ বলে জানিয়েছেন তার আইনজীবী অ্যাডভোকেট জয়নুল আবেদীন। তিনি বলেন, বেগম জিয়ার  সুষ্ঠু চিকিৎসার জন্য লন্ডনে যাওয়া প্রয়োজন।
বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) আদালতের রায়ের পর সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।
জয়নুল আবেদীন বলেন, আমরা বেগম খালেদা জিয়ার বর্তমান শারীরিক অবস্থার কথা জানিয়ে আদালতে ফের আবেদন করেছিলাম। কিন্তু আদালত তা খারিজ করে দিয়েছেন। এই মুহূর্তে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জীবন ঝুঁকিপূর্ণ। তার উন্নত চিকিৎসার জন্য লন্ডনে নেওয়া প্রয়োজন।
জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় সাজাপ্রাপ্ত বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন আবেদন খারিজ করে দিয়েছেন আদালত। বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি একেএম জহিরুল হকের হাইকোর্ট বেঞ্চ এ রায় দেন।
এ দিন এর আগে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে উন্নত চিকিৎসার জন্য রাজি হননি খালেদা জিয়া। বিএসএমএমইউ থেকে পাঠানো চিকিৎসা সংক্রান্ত প্রতিবেদনে এ তথ্য জানানো হয়। হাইকোর্টে সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. আলী আকবর প্রতিবেদনটি জমা দেন।
শুনানির প্রথম দিকে আদালত খালেদা জিয়ার চিকিৎসা সংক্রান্ত প্রতিবেদনটি পাঠ করে শোনান। এরপর আদালত জামিন সংক্রান্ত আবেদনের আদেশ দিতে চাইলে খালেদা জিয়ার আইনজীবী জয়নুল রবিবার পর্যন্ত সময় চান। কিন্তু আদালত রাজি না হলে তিনি (জয়নুল) দুপুর দুইটা পর্যন্ত সময় দেওয়ার আবেদন জানান। আবেদনের প্রেক্ষিতে এ বিষয়ে আদেশের জন্য দুপুর ২টা সময় নির্ধারণ করেন আদালত।
আদালতে খালেদা জিয়ার পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী জয়নুল আবেদীন। রাষ্ট্রপক্ষে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও দুদকের পক্ষে খুরশীদ আলম খান।
গত ২৩ ফেব্রুয়ারি উন্নত চিকিৎসার জন্য বিএনপি চেয়ারপারসন সম্মতি দিয়েছেন কি না, সম্মতি দিলে চিকিৎসা শুরু হয়েছে কি না এবং শুরু হলে কী অবস্থা তা জানাতে বিএসএমএমইউয়ের উপাচার্যকে হাইকোর্ট নির্দেশ দেন। বুধবার (২৬ ফেব্রুয়ারি) সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল কার্যালয়ে বিএসএমএমইউ থেকে প্রতিবেদন পাঠানো হয়। এ বিষয়ে আদেশের জন্য বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) দিন রাখেন হাইকোর্ট।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft