শিরোনাম: লকডাউন মানছেন না রাজশাহীবাসী       কুষ্টিয়ার খোকসা উপজেলা লকডাউন       কচুয়ায় গলায় রশি দিয়ে আত্মহত্যা        সাতক্ষীরার সাবেক সংসদ সদস্য এমএ জব্বার আর নেই       নওগাঁয় করোনাভাইারাস নিয়ে ফেসবুকে গুজব ছড়ানোয় কলেজ শিক্ষক গ্রেফতার       রাজশাহীতে রান্না করে প্রতিরাতে অভুক্ত কুকুরকে খাওয়াচ্ছেন ছাত্রলীগ নেতা রাশেদ       চালভর্তি ট্রাকে হেরোইন পাচারের সময় গ্রেপ্তার ৩       মোহনপুরে কঠোর অবস্থানে প্রশাসন       করোনায় ইরানে আরও ১৩৩ জনের মৃত্যু       ভারতে করোনায় আক্রান্ত বেড়ে ৪৪২১, মৃত্যু ১১৪      
ভারতে পাকিস্তানগামী ক্ষেপণাস্ত্র উপকরণবাহী চীনা জাহাজ আটক
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Thursday, 20 February, 2020 at 8:03 PM
ভারতে পাকিস্তানগামী ক্ষেপণাস্ত্র উপকরণবাহী চীনা জাহাজ আটকপাকিস্তানগামী চীনের একটি জাহাজ আটক করেছে ভারত। ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণের কাজে লাগে এমন উপকরণ নিয়ে জাহাজটি করাচি বন্দরের দিকে যাচ্ছিল। গুজরাটের কান্দলা বন্দর কর্তৃপক্ষ সেটিকে আটক করে।
বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) সামরিক বিষয়ক পত্রিকা ডিফেন্স অ্যাভিয়েশন পোস্ট এ খবর প্রকাশ করেছে।
পত্রিকাটির খবরে বলা হয়েছে, গত ৩ ফেব্রুয়ারি গুজরাটের কান্দলা বন্দরে জাহাজটিকে আটক করা হয়। বর্তমানে তাতে নিবিড়ভাবে তদন্ত চালানো হচ্ছে। ভারতের ডিফেন্স রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট অর্গানাইজেশন এই তদন্ত চালাচ্ছে।
জাহাজটি চীনের জিয়াংসু প্রদেশের জিয়াংইন বন্দর থেকে করাচির কাসিম বন্দরের দিকে যাচ্ছিল। কিন্তু পথে কান্দলা বন্দরের কাস্টমস কর্তৃপক্ষ জাহাজটিকে থামায়। পরবর্তীকালে ভারতের গোয়েন্দা সংস্থা এবং শীর্ষ পর্যায়ের নিরাপত্তা প্রতিষ্ঠানের নির্দেশে কান্দলা বন্দর কর্তৃপক্ষ জাহাজটিকে আটক করে।
জানা গেছে, চীনা এই জাহাজটির নাম দুয়া সুই ইয়ুন। এটি  নির্মিত হয়েছে ২০১১ সালে, হংকংয়ের বন্দরে।
ডিফেন্স অ্যাভিয়েশন পোস্টের তথ্য অনুযায়ী, জাহাজটিতে যেসব ক্ষেপণাস্ত্র উপকরণ পাওয়া গেছে সেগুলোর দৈর্ঘ্য ১৮ মিটার এবং প্রস্থ ৪ মিটার।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft