শিরোনাম: কুষ্টিয়ার খোকসা উপজেলা লকডাউন       কচুয়ায় গলায় রশি দিয়ে আত্মহত্যা        সাতক্ষীরার সাবেক সংসদ সদস্য এমএ জব্বার আর নেই       নওগাঁয় করোনাভাইারাস নিয়ে ফেসবুকে গুজব ছড়ানোয় কলেজ শিক্ষক গ্রেফতার       রাজশাহীতে রান্না করে প্রতিরাতে অভুক্ত কুকুরকে খাওয়াচ্ছেন ছাত্রলীগ নেতা রাশেদ       চালভর্তি ট্রাকে হেরোইন পাচারের সময় গ্রেপ্তার ৩       মোহনপুরে কঠোর অবস্থানে প্রশাসন       করোনায় ইরানে আরও ১৩৩ জনের মৃত্যু       ভারতে করোনায় আক্রান্ত বেড়ে ৪৪২১, মৃত্যু ১১৪       কে এই ক্যাপ্টেন আব্দুল মাজেদ?      
ইউল্যাবকে উড়িয়ে আবারও চ্যাম্পিয়ন স্ট্যামফোর্ড
ক্রীড়া ডেস্ক :
Published : Thursday, 20 February, 2020 at 9:07 PM
ইউল্যাবকে উড়িয়ে আবারও চ্যাম্পিয়ন স্ট্যামফোর্ড‘ইউল্যাব ফেয়ার প্লে কাপ’ এর শিরোপা ধরে রাখল বেসরকারি বিশ্ববিদ্যালয় স্ট্যামফোর্ড ইউনিভার্সিটি বাংলাদেশ। স্বাগতিক ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশকে (ইউল্যাব) হারিয়ে টানা দ্বিতীয়বারের মতো শিরোপা জিতেছে স্ট্যামফোর্ড।
বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) রাজধানীর মোহাম্মদপুরে অবস্থিত বিশ্ববিদ্যালয়টির স্থায়ী ক্যাম্পাসে অনুষ্ঠিত হয় ইউল্যাব ফেয়ার প্লে কাপের ১৩তম আসরের ফাইনাল।
শিরোপা নির্ধারণী ম্যাচে টস জিতে ব্যাট করার সিদ্ধন্ত নেয় স্ট্যামফোর্ডের অধিনায়ক সাদমান। আগে ব্যাট করতে নেমে দুর্দান্ত শুরু করে দুই ওপেনার জাহিদুজ্জামান এবং রিকন।
রিকন ব্যক্তিগত ২৮ রানে মেহেদি হাসানের বলে আউট হলেও জাহিদুজ্জামান তুলে নেন দৃষ্টিনন্দন অর্ধশতক। এছাড়া রেজা খেলেন ২২ বলে ৩০ রানের ইনিংস। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভার ৩ উইকেট হারিয়ে ১৬২ রানের লড়াকু স্কোর গড়ে স্ট্যামফোর্ড।
শিরোপা জয়ের লক্ষ্যে ব্যাটে নেমে শুরুতেই বিপদে পড়ে স্বাগতিক ইউল্যাব। স্ট্যামফোর্ডের শামসুদ্দিনের বোলিং তোপে দলীয় ৫ রানে ইউল্যাব হারায় প্রথম উইকেট। স্কোর বোর্ডে ২৬ রান তুলতেই ৪ উইকেট হারিয়ে চরম ব্যাটিং বিপর্যয়ে পড়ে তারা।
তবে শেষের দিকে নিলয়ের ব্যাটিং তাণ্ডবে জয়ের আশা জাগিয়ে তোলে স্বাগতিকরা। যদিও নিলয়ের ৫৩ বলের ৮৪ রানের ইনিংসটি যথেষ্ট ছিল না ইউল্যাবের জয়ের জন্য।
শেষ পর্যন্ত ১৫৫ রানে থামে স্বাগতিকদের ইনিংস। এতে ৭ রানের জয় নিয়ে টানা দ্বিতীয়বারের মতো চ্যাম্পিয়ন হয় স্ট্যামফোর্ড ইউনিভার্সিটি বাংলাদেশ। স্ট্যামফোর্ডের পক্ষে ৪ ওভারে ১ মেডেনসহ তিন উইকেট শিকার করে ফাইনাল সেরার পুরস্কার জিতে  শামসুদ্দিন।
বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলো নিয়ে আয়োজিত একমাত্র ক্রিকেট প্রতিযোগিতা হিসেবে ‘ইউল্যাব ফেয়ার প্লে কাপ’ ইতিমধ্যে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছে। এই টুর্নামেন্টে যারা চ্যাম্পিয়ন হবে তারা বিদেশের মাটিতে খেলার সুযোগ পাবে। এর আগে বিভিন্ন বিশ্ববিদ্যালয় চ্যাম্পিয়ন হয়ে ইংল্যান্ড, শ্রীলঙ্কা, ইন্ডিয়া ও দুবাইয়ে একাধিকবার খেলার সুযোগ পেয়েছে।
অংশগ্রহণকারী বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক এবং প্রতিযোগিতার মাধ্যমে ইতিবাচক মনোভাব সৃষ্টির লক্ষ্যে আয়োজিত হয় ‘ইউল্যাব ফেয়ার প্লে কাপ’। গত বছর ১২তম ইউল্যাব ফেয়ার প্লে কাপে চ্যাম্পিয়ন হয়েছিল স্ট্যামফোর্ড ইউনিভার্সিটি বাংলাদেশ।
এবারের প্রতিযোগিতায় সর্বমোট বিশটি টি-টুয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হয়। ফাইনালের পুরস্কার হিসেবে চ্যাম্পিয়ন দল পেয়েছে ৫০ হাজার টাকা আর রানার্সআপ পেয়েছে ৩০ হাজার টাকা।
এ টুর্নামেন্টটির সব রকম কারিগরি সহায়তা দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। গোল্ড স্পন্সর হিসেবে সহযোগিতা করছে এস্পায়ার ক্রিয়েট এক্সেল (এইসি)। কো-স্পন্সর হিসেবে ছিল বসুন্ধরা টিস্যু, ফ্যাশন পার্টনার আর্টিসান ও গিফট পার্টনার মিনা সুইটস।
সংক্ষিপ্ত স্কোর :
স্ট্যামফোর্ড : ১৬২/৩
ইউল্যাব : ১৫৫/৫
ফলাফল : স্ট্যামফোর্ড ইউনিভার্সিটি বাংলাদেশ ৭ রানে জয়ী।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft