শিরোনাম: কুষ্টিয়ার খোকসা উপজেলা লকডাউন       কচুয়ায় গলায় রশি দিয়ে আত্মহত্যা        সাতক্ষীরার সাবেক সংসদ সদস্য এমএ জব্বার আর নেই       নওগাঁয় করোনাভাইারাস নিয়ে ফেসবুকে গুজব ছড়ানোয় কলেজ শিক্ষক গ্রেফতার       রাজশাহীতে রান্না করে প্রতিরাতে অভুক্ত কুকুরকে খাওয়াচ্ছেন ছাত্রলীগ নেতা রাশেদ       চালভর্তি ট্রাকে হেরোইন পাচারের সময় গ্রেপ্তার ৩       মোহনপুরে কঠোর অবস্থানে প্রশাসন       করোনায় ইরানে আরও ১৩৩ জনের মৃত্যু       ভারতে করোনায় আক্রান্ত বেড়ে ৪৪২১, মৃত্যু ১১৪       কে এই ক্যাপ্টেন আব্দুল মাজেদ?      
মোবাইল দিয়েও সারতে পারবেন ‘সিসিটিভি’র কাজ
কাগজ ডেস্ক :
Published : Friday, 21 February, 2020 at 6:02 AM
মোবাইল দিয়েও সারতে পারবেন ‘সিসিটিভি’র কাজনির্মাতা প্রতিষ্ঠানগুলো তাদের নিত্য নতুন স্মার্টফোন দিয়ে প্রযুক্তিপ্রেমীদের চমকে দিতে মরিয়া । কথা বলা, ভিডিও, ছবি, সময় দেখা ও অডিও রেকর্ড ও ইন্টারনেট ব্যবহার সবই হচ্ছে মোবাইল দিয়ে। প্রযুক্তির এই আবিষ্কার সুফল পাচ্ছে সারা বিশ্বের মানুষ।তবে মোবাইল দিয়ে যে সিসিটিভির কাজ চালানো যায়, সে বিষয়টি অনেকের জানা নেই। ঘর নিরাপদ রাখতে অনেকে বাড়িতে সিসিটিভি লাগিয়ে থাকেন। এখন বাড়িতে আর বাড়তি খরচ করে সিসিটিভি লাগাতে হবে না। মোবাইল দিয়ে সারতে পারবেন এ কাজ।
এমন কিছু অ্যাপ রয়েছে, যার মাধ্যমে আপনি এসব সুফল পেতে পারেন। গুগল প্লে স্টোর থেকে এসব অ্যাপ ডাউনলোড করে সহজেই বাড়িতে নজর রাখতে পারবেন।
আসুন জেনে নিই কি এসব অ্যাপ-
১. ফোনে ওয়াইফাই অন রাখুন ও মেনিথিংক ডাউনলোড করে নিন। এবার বাইরে বসে লাইভ স্ট্রিমে বাড়ির ছবিও দেখতে পাবেন ও শব্দও শুনতে পারবেন।
২. আলফ্রেড ডিআইওয়াই সিসিটিভি হোম সিকিউরিটি ক্যামেরা। অ্যান্ড্রয়েড ও আইওএস- দুই ধরনের ফোনেই সাপোর্ট করে এই অ্যাপ। অল্পদিনে বেশ জনপ্রিয় হয়ে উঠেছে অ্যাপটি। মাত্র তিন মিনিটেই অ্যাপটি সেট করে বাইরে থেকে ঘরের হালহকিকত দেখতে ও শুনতে পারবেন।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft