শিরোনাম: যশোরে শ্বাসকষ্টে ওসির স্বামীর মৃত্যু       কুষ্টিয়া পৌর বাজার ইসলামীয়া কলেজ মাঠে স্থানান্তর       মার্কিন বিমানবাহী রণতরীর ২৮৬ নাবিক করোনা আক্রান্ত       ইয়েমেনে সৌদি জোটের যুদ্ধবিরতি ঘোষণা       বিনামূল্যে ২০ দেশকে করোনা মারার ওষুধ দেবে জাপান       করোনা আতঙ্কে কলারোয়ায় পানির দামে দুধ কিক্রি       সাতক্ষীরায় অহেতুক ঘোরাঘুরি করায় ২৪ ঘণ্টায় ৪০ মামলা       গোপালগ‌ঞ্জে বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা জরিমানা, ২২ মামলা       দিনাজপুরের খানসামায় আগুন লেগে ২টি পরিবার ছাই        রাজশাহী কারাগারের ৫০০ কয়েদিকে মুক্তির সুপারিশ      
স্বামীদের যে ভুলগুলো সংসারে অশান্তি আনে
কাগজ ডেস্ক :
Published : Thursday, 20 February, 2020 at 6:30 AM
স্বামীদের যে ভুলগুলো সংসারে অশান্তি আনেস্বামীরা অনেক সময় নিজের অজান্তেই কিছু ভুল করে থাকেন। যার জন্য সংষারে অশান্তি যেকে আনে। এসব অশান্তি এড়াতে ছেলেদের অবশ্যই বুঝে শুনে কথা বা কাজ করতে হবে। আর যারা নতুন বিয়ে করেছেন তাদের অবশ্যই এসব সম্পর্কে সতর্ক থাকতে হবে। জানতে হবে কি কথায় কি পরিনতি হতে পারে? তাই দেখে নিতে পারেন সংসারে স্বামীদে যেসব ভুলে অশান্তি হতে পারে-
১. নিজের মায়ের সঙ্গে বউয়ের তুলনা করা :
এই বিষয়টি মেয়েরা একেবারেই সহ্য করতে পারে না। সব সময় মনে রাখবেন, মায়ের মতো কখনো কেউ হতে পারে না। তাই অযথা তুলনা করে সংসারে অশান্তি করার কোনো দরকার আছে বলুন?
২. স্ত্রীকে হুকুম দিয়ে কাজ করানো :
এমনিতেই আপনার স্ত্রী নিজেই পুরো ঘরের কাজ সামলান। তবুও অনেকেই বাসায় ঢোকার সঙ্গে সঙ্গে তাঁকে হুকুম করতে থাকেন। এ আচরণ চলতে থাকলে কখনোই সুখী হতে পারবেন না।
৩. স্ত্রীকে না জানিয়ে হঠাৎ করেই বন্ধুদের বাসায় দাওয়াত দেওয়া :
এই আচরণে মেয়েরা খুবই বিরক্ত হয়। ঠিকই সব রান্না করে আপ্যায়ন করেন, এর শোধ কিন্তু ঠিকই স্বামীর ওপর তোলেন! তাই দাওয়াত যদি দিতেই হয়, স্ত্রীর অনুমতি নিতে ভুলবেন না।
৪. স্ত্রীর পরিবার নিয়ে হাসি-তামাশা করা :
মেয়েরা কখনোই সহ্য করতে পারেন না যে কেউ তাঁর পরিবার সম্পর্কে কিছু বলুক। আর সেই ভুল যদি আপনি নিজেই করেন, তাহলে আপনার স্ত্রী কখনোই আপনাকে মাফ করবেন না।
৫. নিজের অতীত নিয়ে স্ত্রীর সামনে কথা বলা :
স্ত্রীর সামনে বারবার নিজের অতীত নিয়ে ঘাঁটাঘাঁটি করার বোকামি অনেকেই করেন। এটা যেমন বিরক্তিকর, তেমনি অবুঝের মতো একটি আচরণ। কিছু কথা নিজের কাছে রাখুন, তাতে আপনারই মঙ্গল!





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft