শিরোনাম: করোনা: যুক্তরাজ্যে মৃতের সংখ্যা এক হাজার ছাড়াল       ভারতে আটকা পড়া বাংলাদেশিদের আকুতি       উত্তর কোরিয়ায় ফের ক্ষেপণাস্ত্র উৎক্ষেপন       ব্যাংক লেন‌দেন ১০টা থেকে ১২টা পর্যন্ত        করোনায় সাড়ে ৬ কোটি টাকা ও ১৩ হাজার টন চাল বরাদ্দ       করোনা ফান্ডে রোনালদো-দিবালাদের ৯০ মিলিয়ন ইউরো       করোনা আক্রান্তের সংখ্যা ভারতে, পশ্চিমবঙ্গে ১৫জন আক্রান্ত        যশোরে কোয়ারেন্টাইনে দুই হাজার ৩২ জন        রেড ক্রিসেন্টের স্যানিটাইজার বিতরণ       করোনা মোকাবেলায় যশোর পুলিশের অনন্য উদ্যোগ      
স্মার্টফোনের আসক্তি দূর করবে গুগলের যেসব অ্যাপ
কাগজ ডেস্ক :
Published : Wednesday, 19 February, 2020 at 6:24 AM
স্মার্টফোনের আসক্তি দূর করবে গুগলের যেসব অ্যাপবহুজাতিক মার্কিন প্রযুক্তি প্রতিষ্ঠান গুগল স্মার্টফোনের আসক্তি দূর করতে পরীক্ষামূলকভাবে ‘এনভেলপ’, ‘অ্যাক্টিভিটি বাবল’ ও ‘স্ক্রিন স্টপওয়াচ’ নামে তিনটি অ্যাপস চালু করেছে।
গুগল ‘পিক্সেল ৩এ’ মডেলের ফোনটির জন্য ‘এনভেলপ’ অ্যাপটি ডিজাইন করা হয়েছে। অ্যাপটি ইনস্টল করার পর ডায়ালার অ্যাপ ব্যবহার ও কল রিসিভ করা যাবে। তবে ক্যামেরা ব্যবহারের জন্য পৃথক ব্যবস্থা থাকবে। কিন্তু ছবি ও ভিডিও করার পরই তা দেখা যাবে না। কেবলমাত্র অ্যাপস থেকে বের হয়ে আসার পরই ছবি ও ভিডিও দেখা যাবে।
‘অ্যাক্টিভিটি বাবল’ ও ‘স্ক্রিন স্টপওয়াচ’ অ্যাপ দুটিগুগল ‘পিক্সেল ৩এ’ সহ অন্যান্য ফোনেও কাজ করবে। ‘অ্যাক্টিভিটি বাবল’ অ্যাপে ওয়ালপেপার সেট করলে স্মার্টফোনে নতুন একটি লাইভ ওয়ালপেপার আসবে। ফোন আনলক করলে প্রতিবারই হোমস্ক্রিন ওয়ালপেপারে একটি করে নতুন বাবল তৈরি হবে। যতবার ফোন আনলক করা হবে হোমস্ক্রিনে বাবলের সংখ্যাও তত হবে।  
‘স্ক্রিন স্টপওয়াচ’ অ্যাপটিও অনেকটা ‘অ্যাক্টিভিটি বাবল’ এর মতো। এতে লাইভ ওয়ালপেপার সেট করলে দিনে মোট কত সময় স্মার্টফোনের ডিসপ্লে অন থাকছে তা দেখা যাবে। এতে গ্রাহক স্মার্টফোনের অতিরিক্ত ব্যবহার সম্পর্কে অবগত হবেন। আপাতত এই অ্যাপগুলো শুধুমাত্র অ্যান্ড্রয়েড ফোনেই চলবে।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft