শিরোনাম: যশোরে ঘরে থাকার নির্দেশনা ও স্বাস্থ্যবিধি উপেক্ষিত       তেঘরিয়ার ধর্ষণের শিকার প্রতিবন্ধির আদালতে জবানবন্দি       বাল্যবন্ধুদের উদ্যোগে সহযোগিতা পাচ্ছেন যশোরের হাজারো কর্মহীন পরিবার        যশোরে একদিনে ৩২ জন হোম কোয়ারেন্টাইনে       যশোরে সাধারণ মানুষদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করলেন মোহিত নাথ       আলআমিন হত্যায় ১৯ জনকে আসামি করে মামলা, আটক ১০       ঝিকরগাছায় হাসপাতাল পরিদর্শন করলেন এমপি ডা. নাসির       সামাজিক দূরত্ব বজায় কার্যক্রম পর্যবেক্ষণে ঝিকরগাছায় ডিসি       কালিয়ায় উপজেলা চেয়ারম্যারেন ত্রাণ বিতরণ, ভ্রাম্যমাণ আদালতে ৫ জনের জরিমানা       শ্রীপুরে ভ্যানচালক ও চা বিক্রেতাদের খাবার দিলেন এমপি শিখর      
নির্ভয়াকাণ্ড: ৪ আসামির ফাঁসি ৩ মার্চ
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Monday, 17 February, 2020 at 8:30 PM
নির্ভয়াকাণ্ড: ৪ আসামির ফাঁসি ৩ মার্চনির্ভয়াকাণ্ডে চার আসামির ফাঁসি আগামী ৩ মার্চ। ওইদিন সকাল ৬টায় তাদের ফাঁসি কার্যকর করা হবে।
সোমবার মৃত্যুদণ্ড কার্যকরে নতুন পরোয়ানা জারি করেছে দিল্লি আদালত। খবর ইন্ডিয়ান এক্সপ্রেসের।
উল্লেখ্য, দুইবার নির্ভয়ার অপরাধীদের ফাঁসি প্রক্রিয়া পরিবর্তন হয়েছে। প্রথমে ২২ জানুয়ারি, পরে ১ ফেব্রুয়ারি নির্ভয়াকাণ্ড মামলায় দোষীদের ফাঁসির দিন ঠিক হয়েছিল। কিন্তু আইনি জটিলতায় শেষমেশ স্থগিত হয়ে গিয়েছিল ফাঁসি কার্যকর করার প্রক্রিয়া।
এর আগে আদালতকে জানানো হয়, তিহার জেলে অনশনে বসেছে দোষী বিনয় শর্মা। জেলে বিনয়কে হেনস্থা করা হয়েছে বলেও অভিযোগ জানানো হয় আদালতে। তার মাথায় চোট রয়েছে বলে আদালতে জানান তার আইনজীবী।
একইসঙ্গে জানানো হয়, সে মানসিকভাবে অসুস্থ। সে কারণে এখনই ফাঁসি কার্যকর করা যেতে পারে না। যদিও আদালত তিহার জেল কর্তৃপক্ষকে নির্দেশ দেন, আইন অনুযায়ী যেন তার যথাযথ যত্ন নেওয়া হয়। রাষ্ট্রপতির কাছে বিনয়ের ক্ষমাভিক্ষার আর্জি খারিজ হয়ে গিয়েছিল। যাকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে গিয়েছিল বিনয়। গত সপ্তাহে বিনয়ের সেই আর্জি খারিজ করে দেয় দেশের শীর্ষ আদালত।
কলকাতা টাইমস টুয়েন্টিফোরের এক প্রতিবেদনে জানানো হয়েছে, ৩ মার্চ চার অপরাধীর ফাঁসি নিয়ে নির্ভয়ার মা আশাদেবী বলেছেন, ‘তৃতীয় বার মৃত্যুর পরোয়ানা জারি করাতে আমি খুব খুশি নই। আমরা অনেক লড়াই করেছি। তবে অবশেষে অপরাধীদের মৃত্যুর পরোয়ানা জারিতে আমি সন্তুষ্ট। আশা করি ৩ মার্চ দোষীদের ফাঁসি কার্যকর করা হবে।’
২০১২ সালের ডিসেম্বরে নির্ভয়া ধর্ষণকাণ্ডে আসামিরা হলেন- পবন গুপ্তা (২৫), বিনয় শর্মা (২৬), অক্ষয় কুমার সিং (৩১) ও মুকেশ সিং (৩২)।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft