শিরোনাম: কুষ্টিয়ার খোকসা উপজেলা লকডাউন       কচুয়ায় গলায় রশি দিয়ে আত্মহত্যা        সাতক্ষীরার সাবেক সংসদ সদস্য এমএ জব্বার আর নেই       নওগাঁয় করোনাভাইারাস নিয়ে ফেসবুকে গুজব ছড়ানোয় কলেজ শিক্ষক গ্রেফতার       রাজশাহীতে রান্না করে প্রতিরাতে অভুক্ত কুকুরকে খাওয়াচ্ছেন ছাত্রলীগ নেতা রাশেদ       চালভর্তি ট্রাকে হেরোইন পাচারের সময় গ্রেপ্তার ৩       মোহনপুরে কঠোর অবস্থানে প্রশাসন       করোনায় ইরানে আরও ১৩৩ জনের মৃত্যু       ভারতে করোনায় আক্রান্ত বেড়ে ৪৪২১, মৃত্যু ১১৪       কে এই ক্যাপ্টেন আব্দুল মাজেদ?      
‘ইরানের সঙ্গে সংলাপে সাড়া দিচ্ছে না রিয়াদ’
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Sunday, 16 February, 2020 at 8:25 PM
‘ইরানের সঙ্গে সংলাপে সাড়া দিচ্ছে না রিয়াদ’ইরানের সঙ্গে সংলাপে আগ্রহ প্রকাশ করার পর কোনো সাড়া দিচ্ছে না রিয়াদ এমন তথ্য জানিয়েছেন ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মাদ জাওয়াদ জারিফ । শনিবার বিকেলে বিবিসিকে দেয়া এক সাক্ষাৎকারে এ কথা বলেন তিনি।
মধ্যপ্রাচ্যে নিরাপত্তা প্রতিষ্ঠার জন্য ইরান এ অঞ্চলের দেশগুলোর সঙ্গে একটি সঠিক কর্মপরিকল্পনা ঠিক করার উদ্দেশ্যে আলোচনায় বসতে প্রস্তুত রয়েছে বলে জানান ইরানের পররাষ্ট্রমন্ত্রী। তিনি বলেন, পশ্চিম এশিয়ার নিরাপত্তা ও স্থিতিশীলতা এ অঞ্চলের দেশগুলোর মাধ্যমেই নিশ্চিত হতে হবে; কোনো বহিঃশক্তির মাধ্যমে নয়।
ইরাকে মার্কিন সন্ত্রাসী সেনাদের হাতে ইরানের কুদস ফোর্সের তৎকালীন কমান্ডার লেঃ জেনারেল কাসেম সোলাইমানি শহীদ হওয়ার পর সৌদি আরব ইরানের সঙ্গে আলোচনায় বসার আগ্রহ প্রকাশ করে তেহরানকে চিঠি দিয়েছে বলে জানান জাওয়াদ জারিফ। তিনি বলেন, সৌদি আরবের ওই প্রস্তাবে তেহরান ইতিবাচক জবাব দেয়ার পর রিয়াদের পক্ষ থেকে আর কোনো সাড়া পাওয়া যায়নি।
ইরান প্রতিবেশী দেশগুলোর সঙ্গে কোনো ধরনের উত্তেজনা চায় না জানিয়ে পররাষ্ট্রমন্ত্রী জারিফ বলেন, প্রতিবেশী দেশগুলোর নিরাপত্তাকে ইরান নিজের নিরাপত্তা মনে করে এবং সব প্রতিবেশী দেশের সঙ্গে আলোচনায় বসতে তেহরান প্রস্তুত রয়েছে।
সৌদি আরব ও সংযুক্ত আরব আমিরাত পশ্চিম এশিয়ায় উত্তেজনা বাড়াতে চায় বলে মন্তব্য করেন জারিফ। তিনি বলেন,এ অঞ্চলে উত্তেজনা কমানোর জন্য অনেক পথ খোলা রয়েছে কিন্তু সেজন্য আঞ্চলিক দেশগুলোকে প্রবল ইচ্ছাশক্তি নিয়ে এগিয়ে আসতে হবে।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft