শিরোনাম: যশোরে করোনা প্রতিরোধে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে স্বেচ্ছাসেবী সংগঠন ‘জনতা এক্সপ্রেস’       যশোরে ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা : দু'জন আটক        আসছে তীব্র তাপপ্রবাহ, কালবৈশাখী-ঘূর্ণিঝড়        ছাত্রলীগ নেতা বিল্লালের খাবার বিতারণ       যশোরে টিসিবি’র পণ্য বিক্রিতে নানা অনিয়ম       আসুন সামাজিক দূরত্ব নিশ্চিত করি       নবান্ন’র উদ্যোগে রিকসা চালকদের মাঝে সাবান বিতরণ       কালীগঞ্জে হোম কোয়ারেন্টাইনে থাকা নিয়ে সংঘর্ষে ৯ জন আহত       মণিরামপুরে টিফিনের টাকায় ছিন্নমূল মানুষদের খাদ্য বিতরণ       কালীগঞ্জে জনসমাগম এড়াতে চায়ের কেটলি নিয়ে গেলেন চেয়ারম্যান      
জাপানে শুরু হচ্ছে ‘নেকেড ফেস্টিভ্যাল’
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Sunday, 16 February, 2020 at 8:43 PM
জাপানে শুরু হচ্ছে ‘নেকেড ফেস্টিভ্যাল’জাপানে ২২ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে ‘নেকেড ফেস্টিভ্যাল’। রোববার আন্তর্জাতিক গণমাধ্যম সিএনএনে এ তথ্য পাওয়া গেছে।
জাপানের হানশু দ্বীপের দক্ষিণাঞ্চলে ওকায়মা প্রদেশে প্রতিবছরই এ উৎসব দুইদিন ব্যাপী হয়। দশ হাজারের বেশি মানুষ সমবেত হওয়ার কথা রয়েছে।
এ ফেস্টিভ্যালকে জাপানি ভাষায় ‘হাডাকা মাতসুরি’ বলা হয়। উৎসবে অংশগ্রহণকারীর সবাই যে নগ্ন থাকেন এমন নয়, অনেকে স্বল্প পোশাকে অংশগ্রহণ করেন। প্রচুর ফসল উৎপাদন ও সমৃদ্ধির জন্য এ উৎসব করা হয়।
ওকায়ামার পর্যটন বোর্ডের মুখপাত্র মিকো ইটানো সিএনএনকে বলেন, ‘ সকাল দশটায় শুরু হয় অনুষ্ঠান। জড়ো মানুষদের উদ্দেশ্যে একজন পুরোহিত ভিড়ের মধ্যে ১০০ টি বান্ডিল ডানা ( বিশেষ উপহার সামগ্রী) এবং দুটি ভাগ্যবান ২০ সেন্টিমিটার দীর্ঘ শিঙ্গি ছুড়ে দেন। সেই থেকেই শুরু হয় হট্টগোল। যারা এগুলো পান তাদের ভাগ্যবান হিসেবে ধরা হয়। প্রতিবছরই বিদেশি দর্শনার্থীরা এ উৎসব দেখতে আসেন।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft