শিরোনাম: তাপস পালের মৃত্যুর জন্য কেন্দ্র সরকার দায়ী : মমতা       কোনোভাবেই এই সরকারকে ক্ষমতায় রাখা যাবে না : রব       মুজিববর্ষের অনুষ্ঠানে মার্চে ঢাকা আসছেন মোদি       ‘নদী তীরের ধর্মীয় প্রতিষ্ঠানগুলো উচ্ছেদ নয়’       করোনার ভ্যাক্সিন আবিষ্কার, উচ্ছ্বাস বিজ্ঞানীদের       নড়াইলে শেষ হলো দুদিন ব্যাপী শিশু মেলা       গাইবান্ধায় শিল্পকলা একাডেমির প্রতিষ্ঠা বার্ষিকী পালিত       বগুড়ায় বাস খাদে পড়ে নিহত ২       বিদ্যুতে ভর্তুকি ১০ বছরে ৫২ হাজার ২৬০ কোটি টাকা       মোংলা বন্দরের সক্ষমতা বৃদ্ধিসহ একনেকে ৯ প্রকল্প অনুমোদন      
অদৃশ্য ক্যামেরার ফোন!
কাগজ ডেস্ক :
Published : Tuesday, 28 January, 2020 at 6:02 AM
অদৃশ্য ক্যামেরার ফোন!রোটেটর, পপ আপ, আন্ডার ডিসপ্লে ক্যামেরার স্মার্টফোনের দুনিয়ায় নতুন সংযোজন। ছবি তোলার পরই অদৃশ্য হয়ে যাবে ক্যামেরা। এমনই অভিনব প্রযুক্তির স্মার্টফোনের আত্মপ্রকাশ করল ওয়ান প্লাস। মডেলের নাম, ওয়ান প্লাস কনসেপ্ট ওয়ান।
সম্প্রতি লাস ভেগাসে আয়োজিত ‘কনজিউমার ইলেক্ট্রনিক্স শো’-তে (সিইএস ২০২০) মডেলটি প্রকাশ্যে এনেছে ওয়ান প্লাস।
ব্রিটিশ রেসিং কার প্রস্তুতকারক সংস্থা ‘ম্যাকলরেন’-এর সঙ্গে হাত মিলিয়ে এই অভিনব ফোনটি তৈরি করেছে চীনা সংস্থা। যদিও এটি পরীক্ষামূলক স্তরে রয়েছে বলে দাবি সংস্থার।
অন্যান্য চীনা স্মার্টফোন নির্মাতা সংস্থার থেকে অনেকটাই আলাদা ওয়ান প্লাস। এখনও পর্যন্ত মাত্র ১০-১১টি স্মার্টফোন বাজারে এনেছে তারা। মূলত মাঝারি দামের ফোন প্রস্তুতকারক এবং ‘ফ্ল্যাগশিপ কিলার’ হিসেবে সংস্থাটির খ্যাতি রয়েছে।
এবার স্মার্টফোনের ডিজাইনকে এবার অন্য উচ্চতায় নিয়ে গেল ওয়ান প্লাস। ম্যাকলরেন ৭২০এস স্পাইডার স্পোর্টস কার থেকে অনুপ্রাণিত হয়েছে মডেলটি।
পিছনে সরু গ্লাস প্যানেলের সঙ্গে রয়েছে কমলা রঙের চামড়ার ফিনিশ। মাঝে লুকিয়ে আসল ম্যাজিক। বিশেষ ইলেক্ট্রোক্রোমিক গ্লাসের প্যানেলের নিচে থাকছে ফোনটির তিনটি ক্যামেরা। ছবি তোলার প্রয়োজনে স্বচ্ছ হয়ে যাবে এই কাচ। আবার ছবি তোলা হয়ে গেলেই কাচের স্বচ্ছতা কমে গিয়ে ক্যামেরা অদৃশ্য হয়ে যাবে। আর এই প্রক্রিয়ায় সময় লাগবে মাত্র ০.৭ সেকেন্ড।
ওয়ান প্লাসের দাবি, বর্তমানে সব থেকে উন্নত প্রযুক্তির কাচ ব্যবহার করছে তারা এবং এটির স্বচ্ছতা পরিবর্তনে প্রায় কোনও ব্যাটারি খরচ হবে না।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft