শিরোনাম: উৎসবমুখর পরিবেশে চার প্রার্থীর মনোনয়নপত্র জমা       ১০ ডলারে ইলিশ যাচ্ছে ভারতে, স্থানীয় বাজারে দাম বৃদ্ধি       দু’ মাসে পুলিশের কাছে অর্ধশত অভিযোগ, জমিজমা নিয়ে বিরোধ বাড়ছে যশোরে       ঠোঙ্গা বানিয়ে ও মজুরি করে সংসার চলছে বাদক আর চিত্র শিল্পীর       দু’ ডাক্তারসহ ১৫ জন নতুন করে আক্রান্ত       ভারী বৃষ্টিতে যশোরে হুমকির মুখে আগাম সবজি       ধর্মতলা কাঁচাবাজারে বোমাবাজি, আটক ১       বসুন্দিয়ায় গৃহবধূকে আটকে নির্যাতন       মেয়ের মৃত্যুর ঘটনায় পিতাসহ ৫ জনের নামে মামলা মায়ের       যশোর সদর উপজেলার ভারপ্রাপ্ত চেয়ারম্যান হলেন বিপুল      
কলেজে বোরকা পরে আসা নিষিদ্ধ!
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Sunday, 26 January, 2020 at 8:07 PM
কলেজে বোরকা পরে আসা নিষিদ্ধ!যদি কোনো শিক্ষার্থী কলেজ প্রাঙ্গনে বোরকা পরে আসেন তাহলে তাকে জরিমানা গুণতে হবে ২৫০ টাকা। কি চমকে গেলেন! অবিশ্বাস্য হলেও এমনটাই সত্যি। আর এই নিয়ম চালু করেছে ভারতের বিহার রাজ্যের পাটনা জেডি মহিলা কলেজ কর্তৃপক্ষ।
গতকাল শনিবার এমনই একটি নোটিশ জারি করেছে কলেজ কর্তৃপক্ষ। খবর হিন্দুস্থান টাইমস ও ইন্ডিয়া টুডের। বলা হয়েছে, নোটিশে ‘ড্রেসকোড লঙ্ঘন’ অজুহাতে শিক্ষার্থীদের জন্য বোরকা পরাকে নিষিদ্ধ করেছে কলেজ কর্তৃপক্ষ।
এতে বলা হয়, ‘সব শিক্ষার্থীকে কলেজে নির্ধারিত ড্রেসকোড অনুসরণ করে আসতে হবে। কলেজে বোরকা পরে আসতে শিক্ষার্থীদের নিষেধ করা হচ্ছে।’
কলেজটির প্রধান বীণা অমৃত স্থানীয় সংবাদমাধ্যমকে জানান, শ্রেণিকক্ষে শিক্ষার্থীদের মধ্যে সামঞ্জস্য নিশ্চিত করার জন্য এ নির্দেশনা দেয়া হয়েছে। তবে এ বিষয়ে শিক্ষার্থীদের প্রতিক্রিয়া তাৎক্ষণিকভাবে জানা যায়নি।
এর আগে গত বছরের সেপ্টেম্বরে, ভারতের তেলেঙ্গানা রাজ্যের রাজধানী হায়দরাবাদের সেন্ট ফ্রান্সিস মহিলা কলেজে শিক্ষার্থীদের পোশাক নিয়ে এমনই এক নির্দেশনা শিক্ষার্থীদের প্রতিবাদের মুখে কলেজ কর্তৃপক্ষ প্রত্যাহার করে নেয়।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft