শিরোনাম: উৎসবমুখর পরিবেশে চার প্রার্থীর মনোনয়নপত্র জমা       ১০ ডলারে ইলিশ যাচ্ছে ভারতে, স্থানীয় বাজারে দাম বৃদ্ধি       দু’ মাসে পুলিশের কাছে অর্ধশত অভিযোগ, জমিজমা নিয়ে বিরোধ বাড়ছে যশোরে       ঠোঙ্গা বানিয়ে ও মজুরি করে সংসার চলছে বাদক আর চিত্র শিল্পীর       দু’ ডাক্তারসহ ১৫ জন নতুন করে আক্রান্ত       ভারী বৃষ্টিতে যশোরে হুমকির মুখে আগাম সবজি       ধর্মতলা কাঁচাবাজারে বোমাবাজি, আটক ১       বসুন্দিয়ায় গৃহবধূকে আটকে নির্যাতন       মেয়ের মৃত্যুর ঘটনায় পিতাসহ ৫ জনের নামে মামলা মায়ের       যশোর সদর উপজেলার ভারপ্রাপ্ত চেয়ারম্যান হলেন বিপুল      
লাশ বহন করলেন তুরস্কের প্রেসিডেন্ট এরদোয়ান
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Sunday, 26 January, 2020 at 8:07 PM
লাশ বহন করলেন তুরস্কের প্রেসিডেন্ট এরদোয়ানতুরস্কের এলাজিগ প্রদেশে ভূমিকম্পে নিহত দুই ব্যক্তির জানাজার পর তাদের মরদেহ কাঁধে করে কবরে নিয়ে যান তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান। গত শুক্রবার তুরস্কের পূর্বাঞ্চলীয় প্রদেশ এলাজিগে শক্তিশালী ৬.৮ মাত্রার ভূমিকম্প আঘাত হানে। এ ভূমিকম্পে অন্তত ৩১ জন নিহত ও প্রায় ১৪শ’ মানুষ আহত হয়েছে বলে জানায় দেশটির কর্তৃপক্ষ।
সংবাদ সংস্থা ভয়েস অব আমেরিকার এক প্রতিবেদনে বলা হয়, শনিবার বিকেলে তুরস্কের প্রেসিডেন্ট এরদোয়ান সবচেয়ে আঘাতপ্রাপ্ত অঞ্চল পরিদর্শন করেন এবং ভূমিকম্পে নিহত এক মা ও ছেলের জানাজায় অংশ নেন। এ সময় তিনি ভূমিকম্প নিয়ে নেতিবাচক কথার পুনরাবৃত্তি না করার জন্য জনগণকে সতর্ক করেন।
প্রেসিডেন্ট এরদোয়ান বলেন, ‘গুজবে কান দেবেন না, কারও নেতিবাচক, বিরোধী প্রচার শুনবেন না এবং জেনে রাখুন যে আমরা আপনাদের সেবক।’
ভূমিকম্পের পর পরই উদ্ধার তৎপরতায় ব্যাপকভাবে অংশ নেয় দেশটির প্রশাসন। এই উদ্ধার অভিযান তদারকি করতে দেশটির স্বাস্থ্যমন্ত্রী ফারেতিন কোসাসহ আরও বেশ কয়েকজন মন্ত্রী প্রদেশ দুটিতে ছুটে যান।
তুরস্কের দুর্যোগ ও জরুরি ব্যবস্থাপনা কর্তৃপক্ষ (এএফএডি) জানিয়েছে, শক্তিশালী ভূমিকম্পের পর ৬০ বার পরাঘাত (আফটারশক) অনুভূত হয়েছে।
তুরস্কে এর আগেও বেশ কয়েকটি শক্তিশালী ভূমিকম্প হয়েছিল। ১৯৯৯ সালের আগস্টে পশ্চিমাঞ্চলীয় ইজমিত শহরে ৭ দশমিক ৬ মাত্রার এক ভূমিকম্পে ১৭ হাজারেরও বেশি মানুষের প্রাণহানি হয়েছিলেন।
২০১১ সালে পূর্বাঞ্চলীয় শহর ভান ও এরসিসে আরেক ভূমিকম্পে কমপক্ষে ৫২৩ জনের প্রাণহানি ঘটেছিল।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft