শিরোনাম: বিদেশি মডেল দিয়ে বিজ্ঞাপন বানালে দিতে হবে বাড়তি ট্যাক্স       রোহিঙ্গাদের জন্য আরো ১৭ মিলিয়ন ডলার দেবে জাপান       শক্তিতে এগিয়ে ইরান, চ্যালেঞ্জের মুখে ইসরায়েল       ইন্টিগ্রেটিং বিমস্টেকে অংশ নিতে ভারত গেলেন বাণিজ্যমন্ত্রী       যুক্তরাষ্ট্র থেকে ৩০০ কোটি ডলারের সামরিক সরঞ্জাম কিনবে ভারত       বাংলাদেশকে করোনা ভাইরাস শনাক্তে ৫০০ কিটস দিল চীন       মিসরের সাবেক প্রেসিডেন্ট হোসনি মুবারক আর নেই       কলকাতায় অমিত শাহের জনসভার অনুমতি পেল বিজেপি       ইরানে ৫০ জনের মৃত্যু সত্য নয়, প্রাণ গেছে ১২ জনের       টাঙ্গাইলে লৌহজং নদের অবৈধ দখল উচ্ছেদ শুরু      
সোলাইমানি হত্যায় আমার ভূমিকা ছিল : মাইক পম্পেও
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Friday, 24 January, 2020 at 4:43 PM
সোলাইমানি হত্যায় আমার ভূমিকা ছিল : মাইক পম্পেওইরানের কুদস ফোর্সের সাবেক কমান্ডার লে. জেনারেল কাসেম সোলাইমানিকে হত্যা করার সিদ্ধান্তে নিজের ভূমিকা থাকার কথা স্বীকার করেছেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও। তিনি বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যে এক বক্তৃতায় রাতের অন্ধকারে জেনারেল সোলাইমানিকে হত্যার কাপুরুষোচিত পদক্ষেপকে ‘সাহসি হামলা’ বলে বর্ণনা করেন।
পম্পেও দাবি করেন, কুদস ফোর্সের ‘সন্ত্রাসী’ অভিযানগুলো পরিচালনার অন্যতম নীতি নির্ধারক ছিলেন জেনারেল সোলাইমানি।
এর আগে আমেরিকার গণমাধ্যম জানিয়েছিল, মার্কিন ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স ও পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও দীর্ঘদিন ধরে জেনারেল সোলাইমানিকে হত্যার নির্দেশ জারি করার জন্য প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে আবেদন জানিয়ে আসছিলেন।
জেনারেল সোলাইমানিকে ইরান ও ইরাকের আরো কয়েকজন সামরিক কমান্ডারসহ গত ৩ জানুয়ারি বাগদাদ বিমানবন্দরের কাছে ড্রোন হামলা চালিয়ে হত্যা করে মার্কিন সন্ত্রাসী সেনারা। মার্কিন যুদ্ধ মন্ত্রণালয় বা পেন্টগন জানায়, ডোনাল্ড ট্রাম্প নিজে ওই হামলার নির্দেশ জারি করেছিলেন।
বিশ্বের বহু দেশ, আন্তর্জাতিক সংস্থা ও রাজনৈতিক দল আমেরিকার ওই সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা জানিয়েছে। আমেরিকা এমন সময় জেনারেল সোলাইমানি সন্ত্রাসবাদে জড়িত থাকার জন্য অভিযুক্ত করছে যখন ইরাক ও সিরিয়া থেকে উগ্র জঙ্গি গোষ্ঠী দায়েশ নির্মূলে তার নেতৃত্বাধীন কুদস ফোর্স কেন্দ্রীয় ভূমিকা পালন করেছে।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft