শিরোনাম: তাপস পালের মৃত্যুর জন্য কেন্দ্র সরকার দায়ী : মমতা       কোনোভাবেই এই সরকারকে ক্ষমতায় রাখা যাবে না : রব       মুজিববর্ষের অনুষ্ঠানে মার্চে ঢাকা আসছেন মোদি       ‘নদী তীরের ধর্মীয় প্রতিষ্ঠানগুলো উচ্ছেদ নয়’       করোনার ভ্যাক্সিন আবিষ্কার, উচ্ছ্বাস বিজ্ঞানীদের       নড়াইলে শেষ হলো দুদিন ব্যাপী শিশু মেলা       গাইবান্ধায় শিল্পকলা একাডেমির প্রতিষ্ঠা বার্ষিকী পালিত       বগুড়ায় বাস খাদে পড়ে নিহত ২       বিদ্যুতে ভর্তুকি ১০ বছরে ৫২ হাজার ২৬০ কোটি টাকা       মোংলা বন্দরের সক্ষমতা বৃদ্ধিসহ একনেকে ৯ প্রকল্প অনুমোদন      
পদ্মা সেতুর ৩৩০০ মিটার দৃশ্যমান
কাগজ ডেস্ক :
Published : Thursday, 23 January, 2020 at 4:49 PM
পদ্মা সেতুর ৩৩০০ মিটার দৃশ্যমানপদ্মা সেতুর মাওয়া প্রান্তে ২২তম স্প্যান বসানো হয়েছে। বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) সেতুর ৫ ও ৬ নম্বর পিলারের ওপর স্প্যানটি বাসানো হয়। এতে করে সেতুর ৩ হাজার ৩০০ মিটার দৃশ্যমান হয়েছে।
এ তথ্য নিশ্চিত করেছেন পদ্মা সেতুর নির্বাহী প্রকৌশলী দেওয়ান আব্দুল কাদের।
এর আগে সকাল সাড়ে ৮টায় মাওয়া কুমারভোগ কনস্ট্রাকশন ইয়ার্ড থেকে ধূসর রংয়ের ১৫০ মিটার দৈর্ঘ্যের স্প্যানটিকে নিয়ে সেতুর ৫ ও ৬ নং পিলারের কাছে রওনা দেয় তিন হাজার ৬০০ টন ধারণক্ষমতার ভাসমান ক্রেন ‘তিয়ান-ই’। ২১তম স্প্যান বসানোর আট দিনের মাথায় ২২তম স্প্যান বসানো হলো।
সূত্রে জানা যায়, ৬ ও ৭ নম্বর পিলারের স্থায়ীভাবে বসেছে ওয়ান-এফ স্প্যান। আর তার ঠিক সঙ্গেই বসানো হলো এই স্প্যানটি। পদ্মাসেতুর ৪২টি পিলারের মধ্যে কাজ বাকি আছে ৬টি পিলারের। এগুলো হলো- ৮, ১০, ১১, ২৬, ২৭, ২৯ নম্বর পিলার।
পুরো সেতুতে ২ হাজার ৯৩১টি রোডওয়ে স্ল্যাব বসানো হবে। আর রেলওয়ে স্ল্যাব বসানো হবে ২ হাজার ৯৫৯টি। পদ্মা সেতুতে ৪২টি পিলারের ওপর বসবে ৪১টি স্প্যান।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft