শিরোনাম: দাঙ্গাবাজ মোদিকে প্রতিহত করার ঘোষণা বাসদের       পাবনায় ট্রাক-থ্রি হুইলার সংঘর্ষে নিহত ২       মণিরামপুরে পুলিশের সাথে বন্দুকযুদ্ধে ডাকাত নিহত       জমি জেলা প্রশাসনের, বিক্রি করছে পাবলিক!       অবিলম্বে মোদির রাষ্ট্রীয় আমন্ত্রণ বাতিলের দাবি আহমদ শফীর        আপনাদের এই আদালতের মুখোমুখি হতে হবে : দুদু       পেঁয়াজ রপ্তানিতে নিষেধাজ্ঞা তুলে নিচ্ছে ভারত       ১১ বছরে মিডিয়ার অভূতপূর্ব উন্নতি হয়েছে       করোনাভাইরাস: ওমরাহ হজ নিষিদ্ধ করলো সৌদি       দুদক স্বাধীন না হলে মন্ত্রী-এমপিরা টার্গেট কেন : কাদের      
স্পেনে শক্তিশালী ঝড়ের আঘাতে নিহত ৪
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Wednesday, 22 January, 2020 at 8:17 PM
স্পেনে শক্তিশালী ঝড়ের আঘাতে নিহত ৪স্পেনের পূর্বাঞ্চলের বেশ কয়েকটি এলাকায় তাণ্ডব চালিয়েছে শক্তিশালী ঝড় 'গ্লোরিয়া'। এই ঝড়ের আঘাতে স্পেনে এখন পর্যন্ত চারজনের প্রাণহানির খবর পাওয়া গেছে।
বুধবার (২২ জানুয়ারি) ‘রয়টার্স’ জানিয়েছে, এই ঝড় শুরু হয় গত রবিবার (১৯ জানুয়ারি) থেকে। এটি এখন দক্ষিণ ফ্রান্সের দিকে অগ্রসর হচ্ছে।
স্পেন সরকারের পক্ষ থেকে বলা হয়েছে, গ্লোরিয়া সবচেয়ে ভয়াবহ তাণ্ডব চালিয়েছে ভ্যালেন্সিয়া ও বালিয়ারিক দ্বীপপুঞ্জে। ঝড়ের কারণে সৃষ্ট বন্যা ও প্রচণ্ড বাতাসে ঘরবাড়িসহ অন্যান্য অবকাঠামোর ব্যাপক ক্ষতি হয়েছে।
এ দিকে ঝড়ের প্রভাবে স্পেনের দক্ষিণ-পূর্বাঞ্চলে ভয়াবহ তুষারপাত শুরু হয়েছে। সে সঙ্গে হচ্ছে ভারী বৃষ্টিপাত। ফলে এসব এলাকার বিদ্যুৎসংযোগ পুরোপুরি বিচ্ছিন্ন হয়ে গেছে।
জানা গেছে, মঙ্গলবার (২১ জানুয়ারি) দিনভর বিদ্যুৎ না থাকায় প্রচণ্ড ঠান্ডা বিপাকে পড়েছেন এসব এলাকার লোকজন। জিরোনায় বর্তমানে ২ লাখ ২০ হাজার বাসিন্দা বিদ্যুৎহীন অবস্থায় রয়েছেন। ওই অঞ্চলের ২ হাজার ৬০০ কিলোমিটার সড়ক তুষারে ঢেকে গাড়ি চলাচলের অনুপযুক্ত হয়ে পড়েছে। এছাড়া ভ্যালেন্সিয়া ও বালিয়ারিক দ্বীপপুঞ্জের বিমান চলাচল বন্ধ রয়েছে।
ফ্রান্সের স্থানীয় আবহাওয়াবিদদের মতে, 'গ্লোরিয়া' এই অঞ্চলে ১৯৮২ সালের পর সবচেয়ে শক্তিশালী ঝড়।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft