শিরোনাম: বিদেশি মডেল দিয়ে বিজ্ঞাপন বানালে দিতে হবে বাড়তি ট্যাক্স       রোহিঙ্গাদের জন্য আরো ১৭ মিলিয়ন ডলার দেবে জাপান       শক্তিতে এগিয়ে ইরান, চ্যালেঞ্জের মুখে ইসরায়েল       ইন্টিগ্রেটিং বিমস্টেকে অংশ নিতে ভারত গেলেন বাণিজ্যমন্ত্রী       যুক্তরাষ্ট্র থেকে ৩০০ কোটি ডলারের সামরিক সরঞ্জাম কিনবে ভারত       বাংলাদেশকে করোনা ভাইরাস শনাক্তে ৫০০ কিটস দিল চীন       মিসরের সাবেক প্রেসিডেন্ট হোসনি মুবারক আর নেই       কলকাতায় অমিত শাহের জনসভার অনুমতি পেল বিজেপি       ইরানে ৫০ জনের মৃত্যু সত্য নয়, প্রাণ গেছে ১২ জনের       টাঙ্গাইলে লৌহজং নদের অবৈধ দখল উচ্ছেদ শুরু      
মধ্যপ্রাচ্যে ভয়াবহ পরিস্থিতির জন্য আমেরিকাই দায়ী : ইরান
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Sunday, 19 January, 2020 at 7:51 PM
মধ্যপ্রাচ্যে ভয়াবহ পরিস্থিতির জন্য আমেরিকাই দায়ী : ইরানমধ্যপ্রাচ্যে চলমান অস্থিতিশীলতা ও উত্তেজনার জন্য আমেরিকাকেই দায়ী করেছেন ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ জাওয়াদ জারিফ। ভারতের ‘টাইমস নাও’ টিভি চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে তিনি এ দাবি করেছেন।
শনিবার (১৮ জানুয়ারি) দেওয়া ওই সাক্ষাৎকারে ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মাদ জাওয়াদ জারিফ বলেছেন, এটা স্বীকার করতে হবে যে, মধ্যপ্রাচ্যে এখন উত্তেজনা বিরাজ করছে। এই অঞ্চলের দেশগুলো একে অপরের সঙ্গে সংঘাতে লিপ্ত। আর এই অস্থিতিশীলতা সৃষ্টি করেছে যুক্তরাষ্ট্র। নিজেদের স্বার্থ হাসিলের জন্যই তারা চলমান উত্তেজনা উসকে দিচ্ছে।
সাক্ষাৎকারে জাভেদ জারিফ আরও বলেন, আমেরিকা সব কিছুকে নিজের স্বার্থের ভিত্তিতে বিবেচনা করে। নিজেদের উদ্দেশ্য হাসিলের জন্য তারা যে কোনো কিছুই করতে পারে। তারা কখনোই মধ্যপ্রাচ্যের জনগণের কথা ভাবে না। কিন্তু সেটা উপলব্ধি করতে পারছে না এই অঞ্চলের জনগণ। যা অত্যন্ত হতাশাজনক।
জারিফ বলেন, মার্কিনি সেনারা ভীতুর মতো হামলা চালিয়ে জেনারেল সোলাইমানিকে হত্যা করেছে। জেনারেল সোলাইমানি নিহত হওয়ায় জঙ্গিগোষ্ঠী আইএসের মতো মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও দেশটির পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও খুশি হয়েছেন। যা প্রমাণ করে যে, আইএসের সঙ্গে তাদের কোনো পার্থক্য নেই।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft