শিরোনাম: বিদেশি মডেল দিয়ে বিজ্ঞাপন বানালে দিতে হবে বাড়তি ট্যাক্স       রোহিঙ্গাদের জন্য আরো ১৭ মিলিয়ন ডলার দেবে জাপান       শক্তিতে এগিয়ে ইরান, চ্যালেঞ্জের মুখে ইসরায়েল       ইন্টিগ্রেটিং বিমস্টেকে অংশ নিতে ভারত গেলেন বাণিজ্যমন্ত্রী       যুক্তরাষ্ট্র থেকে ৩০০ কোটি ডলারের সামরিক সরঞ্জাম কিনবে ভারত       বাংলাদেশকে করোনা ভাইরাস শনাক্তে ৫০০ কিটস দিল চীন       মিসরের সাবেক প্রেসিডেন্ট হোসনি মুবারক আর নেই       কলকাতায় অমিত শাহের জনসভার অনুমতি পেল বিজেপি       ইরানে ৫০ জনের মৃত্যু সত্য নয়, প্রাণ গেছে ১২ জনের       টাঙ্গাইলে লৌহজং নদের অবৈধ দখল উচ্ছেদ শুরু      
মানুষ ভাতের নয় ভোটের অধিকার চায় : মঈন খান
কাগজ ডেস্ক :
Published : Saturday, 18 January, 2020 at 8:34 PM
মানুষ ভাতের নয় ভোটের অধিকার চায় : মঈন খানবিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান বলেছেন, মানুষ ভাতের নয়, ভোটের অধিকার চায়।
তিনি বলেন, আমি স্পষ্ট ভাষায় বলে দিতে চাই, দেশের গণতন্ত্রকামী মানুষকে যদি আপনারা দুটি অপশন দেন। একটি ভোট অন্যটি ভাত, তাদের প্রশ্ন করুন দুটি অধিকার একসঙ্গে দিতে পারবো না, যে কোনো একটি নিতে হবে। মানুষ তখন বলবে আমরা ভোটের অধিকার চাই। বাংলাদেশের গণতন্ত্রকামী মানুষ ভাত নয়, ভোটের অধিকার চায়।
শনিবার (১৮ জানুয়ারি) জিয়া নাগরিক ফোরামের (জিনাফ) ২৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ‘ভোটাধিকার হরণের ষড়যন্ত্রমূলক ইভিএম বাতিল ও খালেদা জিয়ার মুক্তি’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
মঈন খান বলেন, আওয়ামী লীগের সঙ্গে বিএনপির তুলনা হয় না। কারণ বিএনপি গণতন্ত্রে বিশ্বাসী আর আওয়ামী লীগ একনায়কতান্ত্রিক শাসনে। আর সে কারণেই দেশের মানুষের এখন স্বাধীনতা নেই, গণতান্ত্রিক অধিকার নেই। এসব অধিকার নেই বলেই দেশে সুষ্ঠু নির্বাচন হয় না। সে দেশে সুষ্ঠু নির্বাচন হয় না সে দেশে কোন স্বাধীনতা থাকতে পারে না।
বিএনপির সিনিয়র এ নেতা বলেন, যারা ভোটের অধিকার চুরি করেছে তাদের মানুষ চায় না। যারা জোর করে ক্ষমতায় থাকতে চায় তারা দেশের মানুষের কল্যাণে নয় নিজেদের কল্যাণে, ব্যক্তি ও দলের কল্যাণে ক্ষমতায় থাকতে চায়।
তিনি বলেন, আজ স্বাধীনতার ৫০ বছর হয়েছে। যে দেশের মানুষ স্বাধীনতা ভোগ করতে পারবে না, তাহলে কি কারণে আমরা স্বাধীনতার ৫০ বছর উদযাপন করবো? আজকে আমাদের একটাই চাওয়া দেশের মানুষকে গণতন্ত্র দিতে হবে। আর গণতন্ত্র প্রতিষ্ঠার একমাত্র উপায় হল সুষ্ঠু ভোট। সুষ্ঠু ও নিরপেক্ষ ভোট করতে হবে, অন্যথায় বাংলার স্বাধীনতাকামী মানুষ ক্ষমা করবে না।
আলোচনা সভায় বিএনপির উপদেষ্টা মুক্তিযোদ্ধা আব্দুস সালাম, ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, সদস্য আব্দুস সালাম আজাদ, জিনাফের সভাপতি লায়ন মিয়া মোহাম্মদ আনোয়ার প্রমুখ উপস্থিত ছিলেন।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft