শিরোনাম: বিদেশি মডেল দিয়ে বিজ্ঞাপন বানালে দিতে হবে বাড়তি ট্যাক্স       রোহিঙ্গাদের জন্য আরো ১৭ মিলিয়ন ডলার দেবে জাপান       শক্তিতে এগিয়ে ইরান, চ্যালেঞ্জের মুখে ইসরায়েল       ইন্টিগ্রেটিং বিমস্টেকে অংশ নিতে ভারত গেলেন বাণিজ্যমন্ত্রী       যুক্তরাষ্ট্র থেকে ৩০০ কোটি ডলারের সামরিক সরঞ্জাম কিনবে ভারত       বাংলাদেশকে করোনা ভাইরাস শনাক্তে ৫০০ কিটস দিল চীন       মিসরের সাবেক প্রেসিডেন্ট হোসনি মুবারক আর নেই       কলকাতায় অমিত শাহের জনসভার অনুমতি পেল বিজেপি       ইরানে ৫০ জনের মৃত্যু সত্য নয়, প্রাণ গেছে ১২ জনের       টাঙ্গাইলে লৌহজং নদের অবৈধ দখল উচ্ছেদ শুরু      
ইরানি হামলা সম্পর্কে যুক্তরাষ্ট্রের মিথ্যাচার, প্রমাণ তথ্যচিত্রে
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Saturday, 18 January, 2020 at 8:34 PM
ইরানি হামলা সম্পর্কে যুক্তরাষ্ট্রের মিথ্যাচার, প্রমাণ তথ্যচিত্রেইরানের সামরিক বাহিনী ইরাকে অবস্থিত মার্কিন বিমানঘাঁটি আইন আল-আসাদে যে ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে তার ক্ষয়ক্ষতির ব্যাপারে আমেরিকা মিথ্যাচার করছে বলে জানিয়েছেন সাংবাদিক রবার্ট ইনলাকেশ। বিভিন্ন তথ্যচিত্রের ওপর ভিত্তি করে এ দাবি করেছেন তিনি। খবর ‘আল-জাজিরা’।
এ বিষয়ে শনিবার (১৮ জানুয়ারি) প্রকাশিত এক নিবন্ধে রবার্ট ইনলাকেশ লেখেন, আমাদের কাছে এ পর্যন্ত যে তথ্য এসে পৌঁছেছে তাতে স্পষ্টই বুঝা যাচ্ছে যে, আমেরিকা ইরানের ক্ষেপণাস্ত্র হামলায় তার নিজের ক্ষয়ক্ষতির ব্যাপারে মিথ্যা কথা বলছে।
ইউরোপীয় এই সাংবাদিক জানান, ইরানের ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র মার্কিন ঘাঁটির যে অংশে সবচেয়ে বেশি আঘাত হেনেছে সেখানে আমেরিকার অ্যাপাচি অ্যাটাক হেলিকপ্টার ছিল। হামলায় মার্কিন সেনাদের হেলিকপ্টার রাখার ছয়টি হ্যাঙ্গার ধ্বংস হয়েছে।
সাংবাদিক ইনলাকেশ ডেনমার্কের একজন সেনার বরাত দিয়ে জানিয়েছেন, ইরানের হামলায় যুক্তরাষ্ট্রের বহুসংখ্যক হেলিকপ্টার দ্বিখণ্ডিত হয়ে গেছে। শুধু তাই নয়, ক্ষেপণাস্ত্রের আঘাতে ধ্বংস হয়ে গেছে আইন আল-আসাদ ঘাঁটির ড্রোন অপারেটর।
সাংবাদিক রবার্ট ইনলাকেশের মতে, আমেরিকা অবশ্যই তাদের ক্ষয়ক্ষতির বিষয়টি গোপন করছে। গত ১৬ বছর ধরে মার্কিন সেনারা আইন আল-আসাদকে নিজেদের বিমানঘাঁটি বলে দাবি করলেও এখন তারা বলছে এটি ইরাকি ঘাঁটি। এ ধরনের বক্তব্যে খুবই বিভ্রান্তিকর। আর নিজেদের দুর্বলতা ঢাকতেই এসব বিভ্রান্তিমূলক তথ্য ছড়াচ্ছে আমেরিকা। 




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft