শিরোনাম: বিদ্যুতে ভর্তুকি ১০ বছরে ৫২ হাজার ২৬০ কোটি টাকা       মোংলা বন্দরের সক্ষমতা বৃদ্ধিসহ একনেকে ৯ প্রকল্প অনুমোদন       বিএনপি-জামায়াত ‘কেউটে সাপ’: ইনু       কাশ্মীর সঙ্কট: ব্রিটিশ এমপিকে ফেরত পাঠালো ভারত       ভোটার আইডি কার্ডও নাগরিকত্বের প্রমাণ নয় : আসামের হাইকোর্ট       ১৪০টি সেচপাম্পের মধ্যে ১০০টি বন্ধ       ঘুরে আসুন সাগরকন্যা কুয়াকাটা থেকে       আয়ারল্যান্ডের উপকূলে ভেসে এলো ভূতুড়ে জাহাজ       তাপসের বহু ঘটনার সাক্ষী রচনা ব্যানার্জি       সরকারি নীতিমালা লঙ্ঘন করেই গাংনীতে চলছে ক্লিনিক      
স্টার্ট আপের পরিচিতি সভা
উদ্যোক্তা হতে চ্যালেঞ্জ মোকাবেলা করতে হবে : এনআই খান
কাগজ সংবাদ :
Published : Sunday, 19 January, 2020 at 6:34 AM
উদ্যোক্তা হতে চ্যালেঞ্জ মোকাবেলা করতে হবে : এনআই খানশিক্ষা মন্ত্রণালয়ের সাবেক সচিব ও বঙ্গবন্ধু জাদুঘরের কিউরেটর নজরুল ইসলাম খান বলেছেন, শুধু প্রযুক্তি জ্ঞান থাকলেই উদ্যোক্তা হওয়া যায় না, এজন্যে অনেকগুলো চ্যালেঞ্জ মোকাবেলা করতে হয়। যে বা যারা এসব চ্যালেঞ্জ মোকাবেলা করতে পারে তারাই উদ্যোক্তা হিসেবে সফলতা পায়। দেশে চাকরি প্রার্থীদের যে অবস্থা তাতে নতুন উদ্যোক্তা সৃষ্টির কোনো বিকল্প নেই। ‘চাকরি করবো না-চাকরি দেবো’ মানসিকতা সৃষ্টি করতে হবে। চাকরিফোকাসড শিক্ষা ব্যবস্থায় আমূল পরিবর্তন এনে উদ্যোক্তা সৃষ্টির দিকে ঘোরাতে হবে।
শনিবার যশোর শেখ হাসিনা সফটওয়ার টেকনোলজি পার্ক মিলনায়তনে স্টার্ট আপ যশোর নামে একটি সংগঠনের পরিচিতি সভায় প্রধান অতিথির বক্তৃতায় নজরুল ইসলাম খান ওপরোক্ত কথা বলেন। এতে বিশেষ অতিথির বক্তৃতা করেন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি মো. আনোয়ার হোসেন। অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন বাঁচতে শেখার নির্বাহী পরিচালক অ্যাঞ্জেলা গোমেজ, যশোর সাংবাদিক ইউনিয়নের সভাপতি সাজেদ রহমান, প্রথম আলোর যশোর প্রতিনিধি মনিরুল ইসলাম এবং স্টার্ট আপের আহ্বায়ক ও মাইক্রোড্রিম আইটির ব্যবস্থাপনা পরিচালক শাহানূর মো. শরীফ।
নজরুল ইসলাম খান বলেন, নতুন উদ্যোক্তা সৃষ্টির লক্ষ্যে যশোর আইটি পার্ক স্থাপনের সময়ে ‘এন্টারপ্রেনিউওর ইউনিভার্সিটি’ প্রতিষ্ঠার জন্যে পার্কের সাথেই জায়গা অধিগ্রহণ করে রাখা আছে। এখন এই বিশ্ববিদ্যালয় স্থাপনের কার্যক্রম এগিয়ে নিতে হবে। বাংলাদেশে এই ধরণের কোনো বিশ্ববিদ্যালয় নেই। এছাড়া ‘ডিজাইন ইউনিভার্সিটি’ নামে আরও একটি বিশ্ববিদ্যালয় স্থাপন করা দরকার।’
একটি আইডিয়া, একটি প্রতিষ্ঠান-শ্লোগানে ‘স্টার্ট আপ যশোর’ নামে তরুণ উদ্যোক্তাদের সহযোগিতার জন্যে অলাভনজক এই সংগঠনের যাত্রা শুরু হয়েছে। সেমিনারে বিভিন্ন কলেজের সাড়ে তিন শতাধিক শিক্ষার্থী অংশ নেয়। 




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft