শিরোনাম: মাদারীপুরে মাদক মামলায় এক ব্যক্তির যাবজ্জীবন        রাজশাহীর গোদাগাড়ীতে কোটি টাকার হেরোইনসহ গ্রেফতার ১       প্রধানমন্ত্রীর হাতে দেড়শো অপরাধীর তালিকা       দেশের আর্থিক প্রতিষ্ঠানের অবস্থা খুবই খারাপ : ইব্রাহিম খালেদ       ট্রাম্পের চেয়ে অনেক এগিয়ে ওবামা       পাপিয়ার সঙ্গে থাকা সেই ৬ তরুণী দিলেন চাঞ্চল্যকর তথ্য       ঝড়ো হাওয়াসহ বজ্রসহ বৃষ্টি হতে পারে       পরিচয় যেটাই হোক, অপরাধ অনুযায়ী পাপিয়ার বিচার হবে : কাদের       রিজার্ভ চুরির মামলায় প্রতিবেদন ২৯ মার্চ       ১০ লাখ শিক্ষার্থী পাবে ২৯২ কোটি টাকা      
অস্ট্রেলিয়াকে হারিয়ে সমতায় ফিরল ভারত
ক্রীড়া ডেস্ক :
Published : Saturday, 18 January, 2020 at 4:35 PM
অস্ট্রেলিয়াকে হারিয়ে সমতায় ফিরল ভারতখেলাধুলা ডেস্ক: মুম্বাইয়ে ১০ উইকেটের হারের শোধ ভারত তুলল রাজকোটে। বিরাট কোহলির টিম ইন্ডিয়া অস্ট্রেলিয়াকে ৩৬ রানে হারিয়ে তিন ম্যাচের সিরিজে ১-১ এ সমতা ফিরিয়েছে। ভারতের ৩৪০ রান তাড়া করতে নেমে অস্ট্রেলিয়া ৪৯.১ ওভারে ৩০৪ রান করে গুটিয়ে গিয়েছে।
রান তাড়া করতে নেমে ডেভিড ওয়ার্নার দলীয় ২০ রানের মধ্যে ফিরে গেলেও ধাক্কা সামলে উঠেছিল অস্ট্রেলিয়া। ৮২ রানে পড়ে তাদের দ্বিতীয় উইকেট। আউট হয়ে যান অ্যারণ ফিঞ্চ (৩৩)। এরপর স্টিভ স্মিথ ও লাবুশানের জুটি অস্ট্রেলিয়াকে জয়ের স্বপ্ন দেখায়। এ জুটি ভাঙে ১৭৮ রানে। ফিরে যান লাবুশানে (৪৬)। এরপর একাই টানতে থাকেন স্মিথ। সেঞ্চুরির দোঁড়গোড়ায় গিয়ে তিনি ফিরেছেন ৯৮ রানে। ১০২ বলে নয় চার আর এক ছক্কায় এই ইনিংস খেলেন স্মিথ। এরপর দ্রুত গতিতে রান তোলার দরকার ছিল অস্ট্রেলিয়ার। সেটি হয়নি। শেষ দিকে রিচার্ডসন ১১ বলে ২৪ করে কেবল পরাজয়ের ব্যবধানই কমিয়েছেন। ৭৭ রানে ৩ উইকেট নিয়েছেন শামি। ২টি করে উইকেট পেয়েছেন সাইনি, জাদেজা ও কুলদীপ।
এর আগে প্রথমে ব্যাট করে শিখর ধাওয়ান, বিরাট কোহলি ও লোকেশ রাহুলের সৌজন্যে স্কোরবোর্ডে ৩৪০ রানের বিশাল সংগ্রহ দাঁড় করায় ভারত। ভারতকে দারুন শুরু দুওপেনার রোহিত শর্মা এবং শিখর ধাওয়ান। প্রথম পাওয়ারপ্লের ১০ ওভারে বিনা উইকেটে ৫৫ রান তুলেছে ভারত। কিন্তু বেশিক্ষণ থাকতে পারলেন না রোহিত। ৪৪ বলে ৪২ করে অ্যাডাম জাম্পার বলে হলেন এলবিডব্লিউ হন তিনি। রিভিউ নিয়েও রক্ষা পাননি রোহিত।
সেঞ্চুরির খুব কাছে গিয়ে ফিরেছেন শিখর ধাওয়ান। কেন রিচার্ডসনের বলে ৯৬ রানে ফাইন লেগে মিচেলে স্টার্ককে ক্যাচ দিয়েছেন ভারতীয় ওপেনার। ৯০ বলে খেলা তার ইনিংসটি ছিল ১৩টি চার ও একটি ছক্কা। আগের ম্যাচে তিন নম্বরে না নেমে সমালোচনার জন্ম দিয়েছিলেন বিরাট কোহলি। এদিন আর সেই ভুল করলেন না ভারত অধিনায়ক। ৫০ বলে ৫০ করা কোহলি ফিরেছেন ৭৮ রানে। অ্যাডাম জাম্পার বলে লং অফে তিনি ছক্কা মারতে ক্যাচ তুলে দিলেন স্টার্কের হাতে। নিজের ইনিংসটি ৭৬ বলে ছয় বাউন্ডারিতে সাজিয়েছেন কোহলি।
পাঁচে নেমে দুরন্ত খেলেছেন লোকেশ রাহুল। ৩৮ বলে ফিফটি করা এই ব্যাটসম্যান শেষ অবধি ৫২ বলে করেছেন ৮০। ছয়টি চারের বিপরীতে ছক্কা মেরেছেন তিনটি। ওয়ানডেতে দারুন ফর্মে রয়েছেন রাহুল।
এর আগে তার সবশেষ তিন ইনিংসটি এরকম- ১০২, ৭৭ ও ৪৭। সেই রানের ধারা বজায় থাকল রাজকোটেও। ষষ্ঠ উইকেটে রবীন্দ্র জাদেজার সঙ্গে যোগ করলেন মূল্যবান ৫৮ রান। যা ভারতকে পৌঁছে দিয়েছে ৩৪০ রানে। অ্যাডাম জাম্পা ৫০ রানে ৩ উইকেট নিয়ে অস্ট্রেলিয়ার সবচেয়ে সফল বোলার।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft