শিরোনাম: ব্র্যাক ব্যাংকের সঙ্গে এসএমই ফাউন্ডেশনের চুক্তি       দেশকে বাঁচাতে হলে দুর্বার গণআন্দোলন গড়তে হবে : ফখরুল       নির্ভয়ার ৪ ধর্ষকের ফাঁসির জন্য জল্লাদ চাইল তিহার জেল       দায়িত্ব নিয়ে কাজ করুন : তাজুল ইসলাম       মধ্যপ্রাচ্যে শান্তি ফেরাতে উঠেপড়ে লেগেছে পাকিস্তান        সুস্থ পাটমন্ত্রী, হাসপাতাল ছাড়তে পারেন কাল       চীনের ভাইরাস ছড়িয়ে পড়বে ভারতেও       ৩০ জানুয়ারি থেকে ৩ ফেব্রুয়ারি ঢাকায় অস্ত্র বহন নিষিদ্ধ       ভারত হিন্দুদের, দেশের ১৩০ কোটি মানুষই হিন্দু : আরএসএস       পানি রপ্তানি করবে বাংলাদেশ      
দিল্লি-গুজরাটে ২৬ জানুয়ারি জঙ্গি হামলার আশঙ্কা
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Tuesday, 14 January, 2020 at 7:36 PM
দিল্লি-গুজরাটে ২৬ জানুয়ারি জঙ্গি হামলার আশঙ্কাভারতের প্রজাতন্ত্র দিবসে (২৬ জানুয়ারি) দিল্লি এবং গুজরাটে একযোগে জঙ্গি হামলার আশঙ্কা প্রকাশ করেছে দেশটির পুলিশ। এ নাশকতার পরিকল্পনার পেছনে পাকিস্তানি গোয়েন্দা সংস্থা আইএসআইয়ের দিকে আঙুল তুলছে তারা।
সম্প্রতি দিল্লি ও গুজরাটের বিভিন্ন স্থান থেকে ৭ জনকে আটক করার পর পুলিশ এই আশঙ্কার কথা জানিয়েছে। দিল্লি পুলিশের দাবি, ওই ৭ জন জঙ্গি গোষ্ঠী আইএসের সদস্য। তাদের জিজ্ঞাসাবাদেই দিল্লি ও গুজরাট নিয়ে হামলার পরিকল্পনার কথা জানা গেছে।
ভারতীয় সংবাদমাধ্যম জানায়, দিল্লি পুলিশ গত ৯ ডিসেম্বর ৩ জনকে গ্রেফতার করে। তাদের জিজ্ঞাসাবাদের পরে গুজরাট থেকে আরও ৪ জনকে গ্রেফতার করা হয়। পরে সবাইকে একসঙ্গে জিজ্ঞাসাবাদে জানা যায়, তাদের সঙ্গে আরও দু’জন ছিল। তারা সবাই আইএস সদস্য। কিন্তু তাদের পাঠিয়েছে পাকিস্তানি গোয়েন্দা সংস্থা আইএসআই। পাকিস্তানি গোয়েন্দা সংস্থা চাইছে, আইএস জঙ্গিদের দিয়ে হামলা করালে তাদের উপর দোষ পড়বে না। আইএস জঙ্গি সংগঠনের ঘাড়েই এর দোষ পড়বে। তাই তাদের আগামী ২৬ জানুয়ারি ভারতের দুটি গুরুত্বপূর্ণ শহরে হামলা চালানোর নির্দেশনা দিয়েছে আইএসআই।
দিল্লির পুলিশ কর্মকর্তা আশুতোষ কুমার এ বিষয়ে বলেন, দিল্লি পুলিশ ও সেনাবাহিনীর নিয়োগ ক্যাম্পে হামলা চালানোর পরিকল্পনা করেছিল তারা। আরও দু’জন জঙ্গি দেশে ঢুকেছে। তারা এখন উত্তর প্রদেশে রয়েছে বলে গোপন সূত্রে খবর পাওয়া যাচ্ছে। এই দু’জন জঙ্গির নাম খাজা মইনুদ্দিন এবং আবদুল সামাদ। তাদের শেষবার দেখা গিয়েছিল পশ্চিমবঙ্গের শিলিগুড়িতে।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft