শিরোনাম: নূরজাহান ইসলাম নীরা পেলেন নৌকা       ধানের শীষের প্রার্থী মোহাম্মদ নূর-উন-নবী       বাঘারপাড়ায় একই পরিবারের তিন জনকে কুপিয়ে হত্যার চেষ্টা        ডাক্তার, স্বাস্থ্যকর্মীসহ যশোরে নতুন করে ২৪ জনের করোনা শনাক্ত       যশোরে মঞ্চে আলো জ্বালাবে ‘সেপ্টেম্বর অন যশোর রোড’        ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যানের দায়িত্ব নিলেন বিথীকা বিশ্বাস        নড়াইলের বিছালী ইউপি চেয়ারম্যান আনিসুলের বিভিন্ন অপকর্মের প্রতিবাদে মানববন্ধন        দেশে শিগগিরই করোনা ভ্যাকসিনের ট্রায়াল হবে : স্বাস্থ্য সচিব       খালি পেটে কাঁচা ছোলা খাবেন যে কারণে        সরকারি রাস্তা ব্যাক্তির নামে নামপত্তন!      
শহীদ আখ্যা দেয়াদের রাষ্ট্রদ্রোহের বিচার করা উচিত : ইনু
কাগজ ডেস্ক :
Published : Saturday, 14 December, 2019 at 7:10 PM
শহীদ আখ্যা দেয়াদের রাষ্ট্রদ্রোহের বিচার করা উচিত : ইনুবুদ্ধিজীবী দিবসের আগে যুদ্ধাপরাধী কাদের মোল্লাকে শহীদ আখ্যা দেয়া জঘন্য অপরাধ মন্তব্য করে জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদ সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, দেশবিরোধী তৎপরতার জন্য রাষ্ট্রদ্রোহের অভিযোগে তাদের বিচার করা উচিত।
শনিবার (১৪ ডিসেম্বর) রাজধানীর মিরপুরে শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।
ইনু বলেন, বুদ্ধিজীবীদের হত্যাকাণ্ড এটাই বলে যে, পাকিস্তান এবং তার দোসর একুশ শতকের জঘন্যতম যুদ্ধাপরাধ করে এবং মানবতার বিরুদ্ধে তারা কর্মকাণ্ড পরিচালিত করছে। কিন্তু দুঃখের বিষয় হচ্ছে পাকিস্তান এবং তার দোসর জামায়াতে ইসলামী এবং সাম্প্রদায়িক মহল তারা এ জন্য মাফ চায়নি। ভুল স্বীকার করেনি, জাতির কাছে হাত জোর করে দাঁড়ায়নি।
তিনি বলেন, বরং পচাত্তরে বঙ্গবন্ধু হত্যার পর সামরিক শাসকদের পৃষ্ঠপোষকতায় এবং বিএনপির পৃষ্ঠপোষকতায় সরাসরি রাজনৈতিক অঙ্গণে তারা পুনর্বাসিত হয়। ফলে তারা তাদের ওদ্ধত্যের সীমা ছাড়িয়ে যায় এবং বুদ্ধিজীবী দিবসের আগে যুদ্ধাপরাধী কাদের মোল্লাকে শহীদ আখ্যায়িত করার মধ্য দিয়ে জাতির বিরুদ্ধে, মুক্তিযুদ্ধের বিরুদ্ধে আরেকটা জঘণ্য অপরাধ করল।
জাসদ সভাপতি বলেন, একটাই সিদ্ধান্ত, জামায়াতে ইসলামকে নিষিদ্ধ করে দেয়া উচিত। তার সকল প্রতিষ্ঠান এবং প্রকাশনা বাজেয়াপ্ত করা উচিত। তাদেরকে সাম্প্রদায়িকতা চর্চার জন্য, দেশবিরোধী তৎপরতার জন্য রাষ্ট্রদ্রোহের অভিযোগ তাদের বিচার করা উচিত।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft