শিরোনাম: সুষ্ঠু ও নিরপেক্ষ ভোট দেখতে চাই : ব্রিটিশ হাইকমিশনার       কেউ যেন সাম্প্রদায়িকতা ছড়াতে না পারে : গণপূর্তমন্ত্রী       ভালো নির্বাচনের দৃষ্টান্ত নেই ইসির : দুদু       চীনে ভাইরাস প্রতিরোধে পদক্ষেপ জোরদার       তাবিথের নির্বাচনী ইশতেহার ঘোষণা সোমবার       ইশরাক বাবা-চাচার অভিজ্ঞতা কাজে লাগাবে : মির্জা আব্বাস       চলতি বছরেই এস-৫০০ এর পরীক্ষা করবে রাশিয়া       আসামে চার দফা গ্রেনেড বিস্ফোরণ       শক্তিশালী এসএলবিএম ক্ষেপণাস্ত্র তৈরির পরিকল্পনা ভারতের       রাজধানীতে ১৩ রোহিঙ্গা নারী উদ্ধার       
দেশের অগ্রযাত্রা ব্যহত করার চক্রান্ত চলছে : স্বপন ভট্টাচার্য্য
কাগজ সংবাদ :
Published : Sunday, 15 December, 2019 at 6:10 AM
দেশের অগ্রযাত্রা ব্যহত করার চক্রান্ত চলছে : স্বপন ভট্টাচার্য্যপল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য বলেছেন, শহীদ বুদ্ধিজীবী দিবস পালন মানে শুধু মুক্তিযুদ্ধের অতীত গৌরবগাঁথা আর বুদ্ধিজীবীদের আত্মত্যাগকে স্মরণ না, নতুন করে শপথ নিয়ে সামনে এগিয়ে যাওয়ার প্রত্যয়। ১৯৭১ সালের ২৫ মার্চ থেকে যে হত্যাযজ্ঞ শুরু হয় তার প্রভাব বিস্তৃত হয় ১৪ ডিসেম্বরের বুদ্ধিজীবী হত্যার মাধ্যমে। সে সময় বাংলাদেশ স্বাধীনতা পেলেও যাতে মেধা মননে পিছিয়ে থাকে সেই চিন্তা থেকে বুদ্ধিজীবীদের হত্যা করা হয়। জাতির পিতা সেই ধাক্কা সামলে যুদ্ধ বিধ্বস্ত দেশটিকে যখন সামনে এগিয়ে নেয়ার জন্যে কাজ শুরু করেন তখন তাকেও হত্যা করা হয়। দেশের মেধা সম্পদকে হত্যা করে স্বাধীনতাকে ক্ষুন্ন করার পাশাপাশি দেশের অগ্রযাত্রা ব্যহত করার    চক্রান্ত এখনো চলছে। এ অগ্রযাত্রা যাতে ব্যহত না হয়, কোনো অপশক্তি যেন আর দেশকে বিপদগ্রস্ত করতে না পারে এ বিশেষ দিনে সে বিষয়ে সকলকে সচেতন হতে হবে।
শনিবার জেলা প্রশাসনের আয়োজনে শহীদ বুদ্ধিজীবী দিবস ও মুক্তিযুদ্ধের স্মৃতিচারণমূলক আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। সন্ধ্যা ৬ টায় টাউনহল মাঠের রওশন আলী মঞ্চে এ আয়োজন করা হয়। জেলা প্রশাসক মোহাম্মদ শফিউল আরিফের সভাপতিত্বে আলোচনা অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন পুলিশ সুপার মঈনুল হক, জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন ও পৌর মেয়র জহিরুল ইসলাম চাকলাদার রেন্টু। সম্মানিত আলোচক ছিলেন মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট কাজী আব্দুস শহিদ লাল, ন্যাপ কেন্দ্রীয় কমিটির সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এনামুল হক, সংবাদপত্র পরিষদের সভাপতি একরাম-উদ-দৌল্লা, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক সানোয়ার আলম খান দুলু এবং পিপি রফিকুল ইসলাম পিটু। স্বাগত বক্তৃতা করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রফিকুল হাসান। শ্রাবণী সুরের সঞ্চালনায় আলোচনা অনুষ্ঠান শেষে বাউলিয়ানা সংঘের গান এবং ডায়মন্ড ক্লাবের মুক্তিযুদ্ধ ভিত্তিক নাটক মঞ্চায়িত হয়। 




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft