শিরোনাম: সুষ্ঠু ও নিরপেক্ষ ভোট দেখতে চাই : ব্রিটিশ হাইকমিশনার       কেউ যেন সাম্প্রদায়িকতা ছড়াতে না পারে : গণপূর্তমন্ত্রী       ভালো নির্বাচনের দৃষ্টান্ত নেই ইসির : দুদু       চীনে ভাইরাস প্রতিরোধে পদক্ষেপ জোরদার       তাবিথের নির্বাচনী ইশতেহার ঘোষণা সোমবার       ইশরাক বাবা-চাচার অভিজ্ঞতা কাজে লাগাবে : মির্জা আব্বাস       চলতি বছরেই এস-৫০০ এর পরীক্ষা করবে রাশিয়া       আসামে চার দফা গ্রেনেড বিস্ফোরণ       শক্তিশালী এসএলবিএম ক্ষেপণাস্ত্র তৈরির পরিকল্পনা ভারতের       রাজধানীতে ১৩ রোহিঙ্গা নারী উদ্ধার       
খুলনার পাটকল শ্রমিকদের কাজে যোগদান
কাগজ ডেস্ক :
Published : Sunday, 15 December, 2019 at 6:10 AM
খুলনার পাটকল শ্রমিকদের কাজে যোগদানমজুরি কমিশনসহ ১১ দফা দাবিতে টানা চার দিনের আমরণ অনশনের পর কাজে যোগ দিয়েছেন খুলনার রাষ্ট্রায়ত্ত জুট মিলের শ্রমিকরা। ফলে আবারও মিলে উৎপাদন শুরু হয়েছে। শনিবার দুপুরের পর থেকে আবারও স্ব-স্ব মিলে উপস্থিত হয়ে কাজে যোগ দিয়েছেন শ্রমিকরা।
শ্রম প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুুফিয়ানের দেয়া আশ্বাসের পর গত শুক্রবার দিবাগত রাতে আমরণ অনশন স্থগিত করেন শ্রমিকরা। তবে ১৫ ডিসেম্বরের মধ্যে দাবি বাস্তবায়ন না হলে পুনরায় আন্দোলনে যাবেন বলে ঘোষণা দিয়েছেন শ্রমিকরা।
রাষ্ট্রায়ত্ত পাটকল সিবিএ-নন সিবিএ সংগ্রাম পরিষদের যুগ্ম আহ্বায়ক খলিলুর রহমান ও প্লাটিনাম জুট মিলের হুমায়ুন কবীর বলেন, সরকারের আশ্বাসে রাতে অনশন স্থগিতের পর শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত ৯টি মিলের শ্রমিকরা পর্যায়ক্রমে কাজে যোগ দিতে শুরু করেন। ফলে স্বাভাবিক অবস্থা ফিরে এসেছে শিল্পাঞ্চলে।
উল্লেখ্য, পাটকল শ্রমিকদের মজুরি কমিশনসহ ১১ দফা দাবিতে গত ১৭ নভেম্বর ৬ দিনের কর্মসূচির ডাক দেয় রাষ্ট্রায়ত্ত পাটকল সিবিএ-নন সিবিএ সংগ্রাম পরিষদ। গত ২৫ নভেম্বর থেকে কর্মসূচি শুরু হয়। আর ১০ ডিসেম্বর শুরু হয় আমরণ অনশন। অনশনে অসুস্থ হয়ে বৃহস্পতিবার সন্ধ্যায় শ্রমিক আব্দুস সাত্তার মারা যান। আমরণ অনশনের চারদিনে ২ শতাধিক শ্রমিক অসুস্থ হন। শুক্রবার রাতে শ্রম প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ানের সঙ্গে বৈঠকের পর নেতারা শ্রমিকদের সঙ্গে বৈঠক করেন এবং গভীর রাতে অনশন ৩ দিনের জন্য স্থগিত করার ঘোষণা দেন।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft