শিরোনাম: নির্বাচন না হওয়ায় ক্ষতিগ্রস্ত হচ্ছেন শ’শ’ সদস্য        কুকীর্তির সংবাদ আড়াল করতে আল-আমিন পার্ক ও পূরবী সিনেমা হল মালিকের কাজ       পেট্রাপোলে প্রবেশের অপেক্ষায় থাকা ট্রাকের অর্ধেক পিঁয়াজ পঁচে গেছে       চারদিন ধরে নিখোঁজ ঝিনাইদহের কলেজছাত্র সুজন       কয়রায় জন্ম ও মৃত্যু নিবন্ধন বিষয়ক অনলাইন প্রশিক্ষন কর্মশালা       রামপালে বন ও পরিবেশ উপমন্ত্রীর মতবিনিময় সভা       পাকিস্তান সফরে যাচ্ছে জিম্বাবুয়ে       ভারত সীমান্তে যেতে হচ্ছে, ‘প্রাণভয়ে’ হাউহাউ করে কাঁদছে চিনা সেনা!       রাণীনগরে পুলিশ পাহারায় বিএনপি’র বর্ধিত সভা        ‘পদ্মাসেতুর সংযুক্ত রেললাইন খুলে দেয়া হবে ২০২১ সালে ’      
‘ভালোবাসা দিয়ে ভ্যাট নিন’
কাগজ ডেস্ক :
Published : Tuesday, 10 December, 2019 at 8:17 PM
‘ভালোবাসা দিয়ে ভ্যাট নিন’ভালোবাসা দিয়ে জনগণের কাছ থেকে রাষ্ট্রের উন্নয়নে ভ্যাট আদায়ের পরামর্শ দিয়েছেন সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ।
তিনি বলেছেন, কারো ওপর চাপ দিয়ে কাঙ্ক্ষিত ভ্যাট আদায় করা যাবে না। ভালোবেসে জনগণকে বুঝিয়ে ভ্যাট আদায় করতে হবে। এর জন্য কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কর্মকর্তাদের জনগণের সাথে মিশতে হবে। জনগণকে ভ্যাট প্রদানে উৎসাহিত করতে হবে।
মঙ্গলবার (১০ ডিসেম্বর) দুপুরে রংপুর জেলা পরিষদ কমিউনিটি সেন্টার মিলনায়তনে জাতীয় ভ্যাট দিবসের অনুষ্ঠানে মন্ত্রী এ কথা বলেন।
জাতীয় রাজস্ব বোর্ডের কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট রংপুর এ অনুষ্ঠানের আয়োজন করে।
প্রধান অতিথির বক্তব্যে নুরুজ্জামান আহমেদ বলেন, প্রধানমন্ত্রী দেশের জন্য নিবেদিত। বাংলাদেশকে বিশ্বের কাছে উন্নত দেশে পরিণত করতে কাজ করে যাচ্ছেন। বঙ্গবন্ধুর মতো শেখ হাসিনাও দেশের মানুষের জন্য স্বপ্ন দেখেন এবং বাস্তবায়ন করেন। আমাদেরকে দেশের উন্নয়নের ভীত টেকসই করতে ভ্যাট দেয়ার অভ্যাস করতে হবে।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন রংপুর বিভাগীয় কমিশনার কে.এম তারিকুল ইসলাম, জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য (ইন্টারন্যাশনাল ট্যাক্সেস) হাফিজ আহমেদ মুর্শেদ, রংপুর কর অঞ্চলের কমিশনার আবদুল লতিফ, রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার আবদুল আলীম মাহমুদ, রংপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি মোস্তফা সোহরাব চৌধুরী টিটু। এতে সভাপতিত্ব করেন কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট রংপুর কমিশনার শওকত আলী সাদী।
অতিথিরা বলেন, ব্যবসায়ীরা ভোক্তাদের দেয়া ভ্যাট প্রদান করে। এ কারণে ভোক্তাদের সচেতন হতে হবে। ভ্যাট থেকে যাতে সরকার বঞ্চিত না হয়। রাজস্ব প্রবৃদ্ধি মানে উন্নয়ন তরান্বিত করা। তাই সকলের উচিত যথাযথভাবে ভ্যাট প্রদান করা।
আলোচনা অনুষ্ঠান শেষে ২০১৭-২০১৮ অর্থবছরে রংপুর বিভাগের আট জেলার সর্বোচ্চ ভ্যাট পরিশোধকারী ১৮ প্রতিষ্ঠানকে সম্মাননা সনদ ও ক্রেস্ট প্রদান করা হয়। এর মধ্যে রংপুর জেলার হারাগাছের মায়া বিড়ি, স্টেশন রোড জীবন বিমা ভবনের ওয়ালটন প্লাজা ও রাধাবল্লব এলাকার আরডিআরএস গেস্ট হাউজ সর্বোচ্চ ভ্যাট পরিশোধকারী প্রতিষ্ঠান হিসেবে সম্মাননা পেয়েছে।
এদিকে দিবসটি উপলক্ষে সকাল সাড়ে দশটায় নগরীর সেন্ট্রাল রোডস্থ কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট কার্যালয় থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft