শিরোনাম: আমরা মানুষের জন্য রাজনীতি করি : রেলপথমন্ত্রী       একাদশে অনলাইনে ক্লাস অক্টোবরে       এবারের আইপিএলে কমবে চার-ছক্কার প্রদর্শনী!       করোনা পরিস্থিতিতে এবছর ‘শহরের ঠাকুর দেখুন হেঁটে নয় নেটে’       যুক্তরাষ্ট্রে পার্টিতে গোলাগুলি, নিহত ২       খাজুরায় ১৫০ পরিবার পেলো খাদ্য সহায়তা       হিলি স্থল বন্দর দিয়ে পেঁয়াজ আমদানি শুরু        নওগাঁয় কৃষক লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত       মিয়ানমার থেকে এলো ৩০ মেট্রিক টন পেঁয়াজ       রাজশাহী নগরীতে মাদকদ্রব্যসহ আটক ৪      
পদত্যাগ করবেন মাহাথির
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Tuesday, 10 December, 2019 at 7:51 PM
পদত্যাগ করবেন মাহাথিরবিশ্বের সবচেয়ে প্রবীণ প্রধানমন্ত্রী মালয়েশিয়ার মাহাথির মোহাম্মদ সরে দাঁড়িয়ে জোটের অন্যতম নেতা আনোয়ার ইব্রাহিমের কাছে ক্ষমতা হস্তান্তরের প্রতিশ্রুতি দিয়েছেন। তবে আগামী বছরের নভেম্বরের আগে তিনি সরছেন না বলে সাফ জানিয়েছেন। মঙ্গলবার বার্তা সংস্থা রয়টার্সকে দেওয়া সাক্ষাৎকারে তিনি এ কথা জানিয়েছেন।
৯৪ বছরের মাহাথির সাক্ষাৎকারে জানিয়েছেন, আগামী বছরের নভেম্বরে এশিয়া প্রশান্ত মহাসাগরীয় অর্থনৈতিক সহযোগিতা (অ্যাপেক) সম্মেলন মালয়েশিয়ায় অনুষ্ঠিত হবে। সম্মেলনের পর তিনি সরে যাওয়ার প্রস্তুতি নেবেন।
তিনি বলেন,‘আমি হস্তান্তরের প্রতিশ্রুতি দিয়েছিলাম এবং আমি তা রাখব। আমি এটা মেনে নিচ্ছি যে অ্যাপেক সম্মেলনের আগে কোনো পরিবর্তন হলে সেটি হবে ঐক্যনাশক বলে ভেবেছিলাম’।
মাহাথির বলেন, ‘আমার পরিকল্পনা অনুযায়ী, আমি পদত্যাগ করছি এবং আমি তার কাছে দণ্ড হস্তান্তর করছি। জনগণ যদি তাকে না চায় সেটা তাদের ব্যাপার। তবে আমি আমার দেওয়া প্রতিশ্রুতির অংশ পূরণ করব...অভিযোগ যাই হোক না কেন। আমি প্রতিশ্রুতি দিয়েছি, আমি প্রতিশ্রুতি রাখব’।
আগামী বছরের ডিসেম্বরের দিকে দায়িত্ব হস্তান্তর করবেন কিনা জানতে চাইলে তিনি বলেন, ‘সময় আসলে তখন দেখা যাবে’।
৯৪ বছরেও এতোটা কর্মক্ষম কীভাবে জানতে চাইলে মাহাথির বলেন, ‘আমি কিছু হালকা ব্যায়ামের চেষ্টা করি। তবে মূলত আমি আমার ওজন নিয়ন্ত্রণে রাখি। গত ৩০/৪০ বছর ধরে আমার ওজন ৬২ কেজিতে আছে। এর কোনো পরিবর্তন হচ্ছে না। আমি বেশি খাই না এবং স্বাদ চমৎকার হলে আমি খাবার খাই না। আমি অতিরিক্ত খাই না’।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft