শিরোনাম: নির্বাচন না হওয়ায় ক্ষতিগ্রস্ত হচ্ছেন শ’শ’ সদস্য        কুকীর্তির সংবাদ আড়াল করতে আল-আমিন পার্ক ও পূরবী সিনেমা হল মালিকের কাজ       পেট্রাপোলে প্রবেশের অপেক্ষায় থাকা ট্রাকের অর্ধেক পিঁয়াজ পঁচে গেছে       চারদিন ধরে নিখোঁজ ঝিনাইদহের কলেজছাত্র সুজন       কয়রায় জন্ম ও মৃত্যু নিবন্ধন বিষয়ক অনলাইন প্রশিক্ষন কর্মশালা       রামপালে বন ও পরিবেশ উপমন্ত্রীর মতবিনিময় সভা       পাকিস্তান সফরে যাচ্ছে জিম্বাবুয়ে       ভারত সীমান্তে যেতে হচ্ছে, ‘প্রাণভয়ে’ হাউহাউ করে কাঁদছে চিনা সেনা!       রাণীনগরে পুলিশ পাহারায় বিএনপি’র বর্ধিত সভা        ‘পদ্মাসেতুর সংযুক্ত রেললাইন খুলে দেয়া হবে ২০২১ সালে ’      
ইয়েমেন থেকে সেনা প্রত্যাহার করছে সুদান
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Saturday, 7 December, 2019 at 7:19 PM
ইয়েমেন থেকে সেনা প্রত্যাহার করছে সুদানযুদ্ধবিধ্বস্ত ইয়েমেন থেকে নিজ দেশের সেনাদের ফিরিয়ে নিতে চান সুদানের নতুন প্রধানমন্ত্রী আব্দুল্লাহ হামদুক। শনিবার (৭ ডিসেম্বর) মার্কিন গবেষণা প্রতিষ্ঠান আটলান্টিক কাউন্সিলকে দেওয়া এক সাক্ষাৎকারে এ কথা বলেন তিনি।
আব্দুল্লাহ হামদুক বলেন, ইয়েমেন সংঘাতের কোনো সামরিক সমাধান নেই। এ ক্ষেত্রে বিশ্বের কোনো দেশই সামরিক সমাধান দিতে পারবে না। তবে আমি বিশ্বাস করি যে, ইয়েমেন ইস্যুতে রাজনৈতিক সমাধানের পক্ষে আমার দেশের ভূমিকা থাকা উচিত। আমরা ইতোমধ্যেই এ ব্যাপারে বেশ কিছু পরিকল্পনা গ্রহণ করেছি। সেনা প্রত্যাহার করে নেওয়ার সিদ্ধান্ত সেই পরিকল্পনারই অংশ।
এরপর তিনি বেশ জোর দিয়েই বলেন, ইয়েমেন সংকট অবশ্যই রাজনৈতিকভাবে সমাধান করতে হবে। আর এ ব্যাপারে সর্বোচ্চ সহযোগিতা দেওয়ার চেষ্টা করবে আমার দেশ।
প্রসঙ্গত, ২০১৫ সালে সৌদি আরবের নেতৃত্বে যে কয়টি আরব দেশ ইয়েমেনের ওপর সামরিক আগ্রাসন শুরু করে সেগুলোর মধ্যে সুদান অন্যতম। ২০১৬-১৭ সালে ইয়েমেনে ৪০ হাজার সেনা মোতায়েন করে সুদান।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft