শিরোনাম: সুষ্ঠু ও নিরপেক্ষ ভোট দেখতে চাই : ব্রিটিশ হাইকমিশনার       কেউ যেন সাম্প্রদায়িকতা ছড়াতে না পারে : গণপূর্তমন্ত্রী       ভালো নির্বাচনের দৃষ্টান্ত নেই ইসির : দুদু       চীনে ভাইরাস প্রতিরোধে পদক্ষেপ জোরদার       তাবিথের নির্বাচনী ইশতেহার ঘোষণা সোমবার       ইশরাক বাবা-চাচার অভিজ্ঞতা কাজে লাগাবে : মির্জা আব্বাস       চলতি বছরেই এস-৫০০ এর পরীক্ষা করবে রাশিয়া       আসামে চার দফা গ্রেনেড বিস্ফোরণ       শক্তিশালী এসএলবিএম ক্ষেপণাস্ত্র তৈরির পরিকল্পনা ভারতের       রাজধানীতে ১৩ রোহিঙ্গা নারী উদ্ধার       
ইয়েমেন থেকে সেনা প্রত্যাহার করছে সুদান
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Saturday, 7 December, 2019 at 7:19 PM
ইয়েমেন থেকে সেনা প্রত্যাহার করছে সুদানযুদ্ধবিধ্বস্ত ইয়েমেন থেকে নিজ দেশের সেনাদের ফিরিয়ে নিতে চান সুদানের নতুন প্রধানমন্ত্রী আব্দুল্লাহ হামদুক। শনিবার (৭ ডিসেম্বর) মার্কিন গবেষণা প্রতিষ্ঠান আটলান্টিক কাউন্সিলকে দেওয়া এক সাক্ষাৎকারে এ কথা বলেন তিনি।
আব্দুল্লাহ হামদুক বলেন, ইয়েমেন সংঘাতের কোনো সামরিক সমাধান নেই। এ ক্ষেত্রে বিশ্বের কোনো দেশই সামরিক সমাধান দিতে পারবে না। তবে আমি বিশ্বাস করি যে, ইয়েমেন ইস্যুতে রাজনৈতিক সমাধানের পক্ষে আমার দেশের ভূমিকা থাকা উচিত। আমরা ইতোমধ্যেই এ ব্যাপারে বেশ কিছু পরিকল্পনা গ্রহণ করেছি। সেনা প্রত্যাহার করে নেওয়ার সিদ্ধান্ত সেই পরিকল্পনারই অংশ।
এরপর তিনি বেশ জোর দিয়েই বলেন, ইয়েমেন সংকট অবশ্যই রাজনৈতিকভাবে সমাধান করতে হবে। আর এ ব্যাপারে সর্বোচ্চ সহযোগিতা দেওয়ার চেষ্টা করবে আমার দেশ।
প্রসঙ্গত, ২০১৫ সালে সৌদি আরবের নেতৃত্বে যে কয়টি আরব দেশ ইয়েমেনের ওপর সামরিক আগ্রাসন শুরু করে সেগুলোর মধ্যে সুদান অন্যতম। ২০১৬-১৭ সালে ইয়েমেনে ৪০ হাজার সেনা মোতায়েন করে সুদান।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft