শিরোনাম: ‘একটা গাছ কাটলে ৩০২ ধারায় মামলা হওয়া উচিত’       সিটি নির্বাচনে ভোট ডাকাতির ড্রেস রিহার্সেল চলছে : রিজভী       মানুষ ভাতের নয় ভোটের অধিকার চায় : মঈন খান       সিরিয়ায় ৭৫ ট্রাক সেনা-অস্ত্র পাঠিয়েছে যুক্তরাষ্ট্র       কেউ ভিন্নমত পোষণ করলেই নিস্তব্ধ করে দেয়া হচ্ছে : ফখরুল       ব্রিটেনে নিষিদ্ধ হেজবুল্লাহ, সম্পদ জব্দের ঘোষণা       ইরানি হামলা সম্পর্কে যুক্তরাষ্ট্রের মিথ্যাচার, প্রমাণ তথ্যচিত্রে       ইরানের সর্বোচ্চ নেতার প্রতি ট্রাম্পের হুঁশিয়ারি       চীন-মিয়ানমারের ৩৩ চুক্তি স্বাক্ষর       নাবালক দবি করে নির্ভয়ার ধর্ষকের চ্যালেঞ্জ      
মুসলিমদের রাষ্ট্রহীন করতে চাচ্ছে মোদী সরকার : ওয়াইসি
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Thursday, 5 December, 2019 at 7:58 PM
মুসলিমদের রাষ্ট্রহীন করতে চাচ্ছে মোদী সরকার : ওয়াইসিনরেন্দ্র মোদীর নেতৃত্বাধীন ভারতের কেন্দ্রীয় সরকার মুসলিমদের রাষ্ট্রহীন করতে চাচ্ছে বলে মন্তব্য করেছেন মজলিশ-ই-ইত্তেহাদুল-মুসলিমিনের প্রধান ব্যারিস্টার আসাদউদ্দিন ওয়াইসি। বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) এক টেলিভিশন চ্যানেলে দেওয়া সাক্ষাৎকারে তিনি এই মন্তব্য করেন। খবর ‘হাফিংটন পোস্ট ইন্ডিয়া’।
সাক্ষাৎকারে কেন্দ্রীয় সরকারের প্রস্তাবিত নাগরিকত্ব সংশোধনী বিল এবং জাতীয় নাগরিকপঞ্জি (এনআরসি) ইস্যুতে সরকারের তীব্র সমালোচনা করে ওয়াইসি বলেন, ভারতের সংবিধানে নাগরিকত্বকে ধর্মের সঙ্গে যুক্ত করা হয়নি। কিন্তু ক্ষমতাসীন বিজেপি সরকার তাদের উদ্দেশ্য হাসিলের জন্য নাগরিকত্বকে ধর্মের সঙ্গে যুক্ত করে সংবিধানে পরিবর্তন আনার চেষ্টা করছে।
তিনি আরও বলেন, নাগরিকত্ব সংশোধনী বিলের পরে জাতীয় নাগরিকপঞ্জি (এনআরসি) আসবে, এরমধ্যে ‘যারা মুসলিম নয়’ তারা সকলেই নাগরিকত্ব পাবে। আর মুসলিমদের ডিটেনশন ক্যাম্পে পাঠানো হবে। মোদ্দাকথা মুসলিমদের রাষ্ট্রহীন করতে চাচ্ছে মোদী সরকার।
এরপর তিনি যোগ করেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নির্দিষ্ট কিছু মানুষের আদর্শ অনুসরণ করছেন। আর এসব মানুষের স্বার্থেই কাজ করছে তার সরকার।
এ সময় তার দল যেভাবেই হোক মোদী সরকারের এসব কর্মকাণ্ডের বিরোধিতা করবে বলে জানিয়েছেন মজলিশ-ই-ইত্তেহাদুল-মুসলেমিনের প্রধান ব্যারিস্টার আসাদউদ্দিন ওয়াইসি।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft