শিরোনাম: বিএনপির বিলীন হওয়ার সম্ভাবনা রয়েছে : জিএম কাদের       চালের দাম না বাড়লে চাষিরা উৎপাদন খরচ কীভাবে তুলবে?       সরকার শেষ সময়ে লুটেপুটে খাচ্ছে : সে‌লিমা রহমান       ‘ইসরায়েলকে ধ্বংসে লেবাননে দেড় লাখ ক্ষেপণাস্ত্র মজুদ করছে ইরান’       ‘মানুষের আশা-আকাঙ্ক্ষা ভেঙে চুরমার করে দিয়েছে আ.লীগ’       আবার এমন কোনো সম্মেলন পাবো কি না জানি না : মোশাররফ       ইয়েমেন থেকে সেনা প্রত্যাহার করছে সুদান       রাজাপুরে ব্রীজ নির্মানে তুগলকি কান্ড!       অমুসলিমরা ভারতে ৫ বছর থাকলেই নাগরিকত্ব       নওগাঁয় ৩দিন ব্যাপী জাতীয় নজরুল সম্মেলন উপলক্ষ্যে সংবাদ সম্মেলন      
রাশিয়া থেকে আরও এস-৪০০ ক্ষেপণাস্ত্র কিনবে তুরস্ক
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Monday, 2 December, 2019 at 8:16 PM
রাশিয়া থেকে আরও এস-৪০০ ক্ষেপণাস্ত্র কিনবে তুরস্কযুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা হুমকিকে পাত্তা না দিয়েই রাশিয়ার কাছ থেকে এস-৪০০ ক্ষেপণাস্ত্র কিনেছে তুরস্ক। এরই মধ্যে সেগুলোর পরীক্ষাও চালিয়েছে তারা। এবার রাশিয়া থেকে আরও এস-৪০০ ক্ষেপণাস্ত্র কেনার কথা জানাল আঙ্কারা।
জেরুজালেমভিত্তিক সংবাদমাধ্যম দ্য জেরুজালেম পোস্ট এক প্রতিবেদনে জানায়, রাশিয়া থেকে আরও এস-৪০০ কেনার বিষয়টি জানিয়েছে তুর্কি প্রশাসন। তারা জানিয়েছে, আরও এস-৪০০ কেনার ব্যাপারে চুক্তি হতে বেশিদিন সময় লাগবে না।
এর আগে নভেম্বরে রাশিয়ার রাষ্ট্রীয় অস্ত্র রপ্তানিকারক প্রতিষ্ঠান রসোবোরন এক্সপোর্ট জানায়, আগামী বছরের প্রথম ভাগের মধ্যে তুরস্কে আরও এস-৪০০ ক্ষেপণাস্ত্র সরবরাহের পরিকল্পনা করছে তারা।
নতুন করে আরও এস-৪০০ ক্ষেপণাস্ত্র কেনার বিষয়ে তুর্কি পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক মুখপাত্র জানান, দ্বিতীয় দফায় এস-৪০০ কেনার তারিখ নির্ধারণ ইস্যুটি এখন একটি কৌশলগত বিষয় হয়ে দাঁড়িয়েছে।
প্রসঙ্গত, রাশিয়ার কাছ থেকে এস-৪০০ আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা ক্রয় নিয়ে যুক্তরাষ্ট্রের সঙ্গে সম্পর্কের অবনতি ঘটেছে তুরস্কের। মার্কিন প্রশাসন বলছে, ন্যাটোভুক্ত দেশগুলোর জন্য রুশ ক্ষেপণাস্ত্র ক্রয় সঙ্গতিপূর্ণ নয়। এরপরও দ্বিতীয় দফায় এস-৪০০ কিনলে স্বাভাবিকভাবেই যুক্তরাষ্ট্রের তীব্র রোষের মুখে পড়বে আঙ্কারা।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft