শিরোনাম: কলারোয়ায় বাড়ছে করোনা সংক্রমন, আক্রান্ত -৪৯জন       মহেশপুর বিয়ের গাড়িতে ডাকাতি, টাকা, স্বর্ণালংকারসহ ২০টি মোবাইল ছিনতাই       জয়পুরহাটে ১৯৬ বোতল ফেন্সিডিলসহ মাদক কারবারি গ্রেপ্তার        রাজশাহীর দুই ল্যাবে একদিনে ১১৮ জনের করোনা শনাক্ত       লালপুরে ধান পাচ্ছেনা খাদ্য বিভাগ       জীবনের ঝুঁকি নিয়ে খানসামায় নমুনা সংগ্রহ করছে চার অদম্য করোনা যোদ্ধা       গোপালগঞ্জে আরও ৩১ জনের করোনা শনাক্ত       উত্তেজনা বাড়িয়ে অত্যাধুনিক রাইফেল কিনছে ভারত       বরিশাল বিভাগে করোনা শনাক্ত ৪১৩০, মোট মৃত্যু ৮৬       ডিজিটাল আইনের মামলায় গ্রেপ্তার হবিগঞ্জের তিন সাংবাদিকের জামিন      
রাশিয়া থেকে আরও এস-৪০০ ক্ষেপণাস্ত্র কিনবে তুরস্ক
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Monday, 2 December, 2019 at 8:16 PM
রাশিয়া থেকে আরও এস-৪০০ ক্ষেপণাস্ত্র কিনবে তুরস্কযুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা হুমকিকে পাত্তা না দিয়েই রাশিয়ার কাছ থেকে এস-৪০০ ক্ষেপণাস্ত্র কিনেছে তুরস্ক। এরই মধ্যে সেগুলোর পরীক্ষাও চালিয়েছে তারা। এবার রাশিয়া থেকে আরও এস-৪০০ ক্ষেপণাস্ত্র কেনার কথা জানাল আঙ্কারা।
জেরুজালেমভিত্তিক সংবাদমাধ্যম দ্য জেরুজালেম পোস্ট এক প্রতিবেদনে জানায়, রাশিয়া থেকে আরও এস-৪০০ কেনার বিষয়টি জানিয়েছে তুর্কি প্রশাসন। তারা জানিয়েছে, আরও এস-৪০০ কেনার ব্যাপারে চুক্তি হতে বেশিদিন সময় লাগবে না।
এর আগে নভেম্বরে রাশিয়ার রাষ্ট্রীয় অস্ত্র রপ্তানিকারক প্রতিষ্ঠান রসোবোরন এক্সপোর্ট জানায়, আগামী বছরের প্রথম ভাগের মধ্যে তুরস্কে আরও এস-৪০০ ক্ষেপণাস্ত্র সরবরাহের পরিকল্পনা করছে তারা।
নতুন করে আরও এস-৪০০ ক্ষেপণাস্ত্র কেনার বিষয়ে তুর্কি পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক মুখপাত্র জানান, দ্বিতীয় দফায় এস-৪০০ কেনার তারিখ নির্ধারণ ইস্যুটি এখন একটি কৌশলগত বিষয় হয়ে দাঁড়িয়েছে।
প্রসঙ্গত, রাশিয়ার কাছ থেকে এস-৪০০ আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা ক্রয় নিয়ে যুক্তরাষ্ট্রের সঙ্গে সম্পর্কের অবনতি ঘটেছে তুরস্কের। মার্কিন প্রশাসন বলছে, ন্যাটোভুক্ত দেশগুলোর জন্য রুশ ক্ষেপণাস্ত্র ক্রয় সঙ্গতিপূর্ণ নয়। এরপরও দ্বিতীয় দফায় এস-৪০০ কিনলে স্বাভাবিকভাবেই যুক্তরাষ্ট্রের তীব্র রোষের মুখে পড়বে আঙ্কারা।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft