শিরোনাম: আত্মমানবতার সেবায় স্বেচ্ছাসেবী সংগঠন ইচ্ছাপূরণ       ইলিয়াস কাঞ্চনের ‘মুখোশ উন্মোচনের’ হুংকার শাজাহান খানের       দুর্নীতি প্রতিরোধে রাজনৈতিক অঙ্গীকার পেয়েছি : টিআইবি       খালেদা জিয়ার সঙ্গে স্বজনদের সাক্ষাৎ বন্ধ করে দিয়েছে সরকার : রিজভী       পরমাণু নিরস্ত্রীকরণ ইস্যুতে আলোচনার কোনো সুযোগ নেই : উ. কোরিয়া       হট্টগোলে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে আইনি নোটিশ       আমরা চমক সৃষ্টি করতে পেরেছি : এলজিআরডি মন্ত্রী       তাপস বলার কে, প্রশ্ন দুদক চেয়ারম্যানের       মামলা লড়তে হেগের উদ্দেশে সু চি       ‘রিটার্ন দাখিলে বাধ্য করা হবে’      
বাঁচতে চাইলে আন্দোলনের প্রস্তুতি নিতে হবে : সালাম
কাগজ ডেস্ক :
Published : Friday, 22 November, 2019 at 7:59 PM
বাঁচতে চাইলে আন্দোলনের প্রস্তুতি নিতে হবে : সালামবিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম বলেছেন, যদি বেঁচে থাকতে চান, সৎ পথে জীবনযাপন করতে চান, স্বাধীনতা রক্ষা করতে চান তাহলে আন্দোলনের জন্য প্রস্তুত হতে হবে।
শুক্রবার (২২ নভেম্বর) জাতীয় প্রেস ক্লাবের সামনে জাতীয়তাবাদী ছাত্রদলের উদ্যোগে বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াসহ সকল রাজবন্দীদের নিঃশর্ত মুক্তির দাবিতে আয়োজিত মানববন্ধনে এ কথা বলেন তিনি। জাতীয়তাবাদী চালক দল এ মানববন্ধনের আয়োজন করে।
আব্দুস সালাম বলেন, সরকার পেঁয়াজ, লবণসহ সব খেয়ে ফেলেছে, এখন স্বাধীনতাটা খাওয়ার পরিকল্পনা করছে। এ সরকার জোর করে ক্ষমতায় এসেছে ঠিকই কিন্তু দেশ চালাতে পারছে না। সাভারে রানা প্লাজা ধ্বংসের সময় যারা নিহত হয়েছে তাদের কবরে ঘাস জন্মেছে অথচ তাদের পরিবার ক্ষতিপূরণের টাকা এখনও পায়নি।
আব্দুস সালাম বলেন, সরকার দেশের সীমান্ত ভালোভাবে রক্ষা করতে পারছেন না। যার কারণে ভারতের জনগণ অবৈধভাবে প্রবেশ করছে। এ সরকারের কোনো সাহস নেই যে ভারতীয় হাইকমিশনারের কাছে এর প্রতিবাদ করবে।
তিনি বলেন, যদি দেশকে বাঁচাতে হয় দেশের মানুষকে বাঁচাতে হয় তাহলে বেগম খালেদা জিয়াকে মুক্ত করা ছাড়া, আন্দোলন ছাড়া সম্ভব হবে না।
শ্রমিকদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা যে বাঁচতে চান, নিজের অধিকার ফিরে পেতে চান এ সরকার তা করতে দেবে না। কারণ এ সরকার শুধু নিজেকে নিয়ে ভাবে, শ্রমিক মেহনতি মানুষের কথা ভাবে না। এ সরকার একটা খাই খাই সরকার। সবকিছু শুধু খাই খাই করে। পেঁয়াজ খেয়ে ফেলেছে, লবণ খেয়ে ফেলেছে, দুধ খেয়ে ফেলেছে, ডিম খেয়ে ফেলেছে, শ্রমিকদের পাওনাটা খেয়ে ফেলেছে। এখন দেশের স্বাধীনতাটাও খাই খাই করছে। তাই বাঁচতে চাইলে আন্দোলনের জন্য প্রস্তুত হতে হবে।
জাতীয়তাবাদী চালক দলের সভাপতি জসিম উদ্দিন কবিরের সভাপতিত্বে ও দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপনের সঞ্চালনায় মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সহ-সভাপতি ফরিদ উদ্দিন, মৎস্যজীবী দলের সদস্য অধ্যক্ষ সেলিম মিয়া, কৃষক দলের আহ্বায়ক কমিটির সদস্য লায়ন মিয়া মোহাম্মদ আনোয়ার, মুক্তার আকন্দ, জনতা দলের সাধারণ সম্পাদক রায়হান ইসলাম রাজু, রুবেল আকন্দ, মাসুদ প্রমুখ।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft