শিরোনাম: কলেজে অতিরিক্ত ভর্তি ফি আদায়        যশোরে সেবিকা, স্বাস্থ্যকর্মীসহ আরও ২০ জন করোনায় আক্রান্ত        ফড়িয়া থেকে রক্ষা পাবে কৃষক       অ্যাম্বুলেন্স দিচ্ছেন মেয়র, ৪৫ লাখ টাকা দেনা যমেক হাসপাতাল        সাংবাদিকদের নিয়ে এমআরডিআইয়ের প্রশিক্ষণ       আমরা মানুষের জন্য রাজনীতি করি : রেলপথমন্ত্রী       একাদশে অনলাইনে ক্লাস অক্টোবরে       এবারের আইপিএলে কমবে চার-ছক্কার প্রদর্শনী!       করোনা পরিস্থিতিতে এবছর ‘শহরের ঠাকুর দেখুন হেঁটে নয় নেটে’       যুক্তরাষ্ট্রে পার্টিতে গোলাগুলি, নিহত ২      
পেঁয়াজ-লবণের মূল্যের ঊর্ধ্বগতি আওয়ামী অর্থনীতির প্রতিফলন
কাগজ ডেস্ক :
Published : Friday, 22 November, 2019 at 7:59 PM
পেঁয়াজ-লবণের মূল্যের ঊর্ধ্বগতি আওয়ামী অর্থনীতির প্রতিফলনবিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, একটি ব্যবসায়ী গোষ্ঠী সব সুবিধা নিচ্ছে। তারা ছাড়া দেশে কোনো মুক্তবাজার অর্থনীতি চলছে না। পেঁয়াজ এবং লবণের মূল্য ঊর্ধ্বগতি সেই ব্যবসায়ী গোষ্ঠী আওয়ামী অর্থনীতির প্রতিফলন।
বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ৫৫তম জন্মদিন উপলক্ষে শুক্রবার (২২ নভেম্বর) জাতীয় প্রেস ক্লাবে আলোচনা সভায় তিনি এ কথা বলেন। বাংলাদেশ জাতীয় দগল এ আলোচনা সভার আয়োজন করে।
খসরু বলেন, জনগণের নিত্য প্রয়োজনীয় ক্রয় ক্ষমতা ইতিমধ্যে কমে গেছে। আজ থেকে ১০ বছর আগে দেশের মানুষের যে প্রকৃত আয় ছিল সেটা কমে গেছে। তার ওপরে দ্রব্যমূল্যের যে ঊর্ধ্বগতি সেটা প্রকৃত আয়কে আরও কমিয়ে দিয়েছে। বিশেষ করে গরীব, মধ্যবিত্ত ও নিম্ন মধ্যবিত্তদের প্রকৃত আয় আরও কমে গেছে। কিন্তু মানুষ ভয়ে কথা বলতে পারছে না। একটা ভয়-ভীতির পরিবেশ সৃষ্টি করে তারা দেশটাকে নিয়ন্ত্রণ করছে।
সরকারেরর সমালোচনা করে তিনি বলেন, তাদের পক্ষে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ করা সম্ভব নয়। কারণ যে দেশে আপনি ব্যাংক ডাকাতি বন্ধ করতে পারবেন না ব্যাংক নিয়ন্ত্রণ করতে পারবেন না, শেয়ার বাজার ঠিকভাবে চালাতে পারবেন না তাদের পক্ষে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ সম্ভব নয়।
খসরু বলেন, অন্যায়ভাবে মিথ্যে মামলা দিয়ে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে জেলে আটকে রাখা হয়েছে। অন্যায়ভাবে বিএনপি ২৬ লাখ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা হয়েছে। অন্যায়ভাবে গুম হচ্ছে, খুন হচ্ছে। দেশের নাগরিকের নিরাপত্তা দিতে পারছে না- তারা কিভাবে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ করবে।
তিনি বলেন, বিএনপির কাউকে মারার দরকার হবে না। যেই দল দেশের সবচেয়ে জনপ্রিয়, যে দল প্রতিযোগিতায় সবার চেয়ে এগিয়ে, যে দলের আস্থা জনগণের ওপর সেই দলের কাউকে হত্যা করে রাজনীতি করার দরকার হবে না। যাদের জনপ্রিয়তার অভাব রয়েছে, যাদের জনগণের ওপর আস্থার অভাব রয়েছে, যারা নির্বাচনকে ভয় পায় তারাই গুম খুন হত্যা মিথ্যা মামলা করে থাকে।
আয়োজক সংগঠনের সভাপতি অ্যাডভোকেট সৈয়দ এহসানুল হুদার সভাপতিত্বে সভায় বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা আতাউর রহমান ঢালী, যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, শিক্ষা বিষয়ক সম্পাদক অধ্যাপক ড. ওবায়দুল ইসলাম, নির্বাহী কমিটির সদস্য এ এন এম রহমাতুল্লাহ, যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, তাঁতী দলের যুগ্ম-আহ্বায়ক ড. কাজী মনিরুজ্জামান মনির প্রমুখ বক্তব্য দেন।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft