শিরোনাম: ‘নির্বাচন কমিশন জাতির মাথা হেট করে দিচ্ছে’       শিক্ষায় দুর্নীতি সহ্য করা হবে না : দুদক চেয়ারম্যান       জাপানি অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠায় অবকাঠামোগত কাজ পেলো 'টোয়া'       দেশ কি স্বাধীন হয়েছে? প্রশ্ন জাফরুল্লাহ’র       থার্টি ফার্স্ট : বন্ধ থাকবে বার, উন্মুক্ত স্থানে অনুষ্ঠানে ‘না’       অযোধ্যা মামলার রায়ের রিভিউ আবেদন খারিজ       দেশের অষ্টম শক্তিশালী ব্র্যান্ড স্বপ্ন       কারফিউ ভেঙে বিক্ষোভ, পুলিশের গুলিতে নিহত ৩       এনআরসি নিয়ে উদ্বিগ্ন হওয়ার কিছুই নেই : মোদী       দেশব্যাপী যুবদলের বিক্ষোভ শনিবার      
বন্ধ হচ্ছে অনেক সিম!
কাগজ ডেস্ক :
Published : Saturday, 23 November, 2019 at 6:59 AM
বন্ধ হচ্ছে অনেক সিম!আগামী ৩০ নভেম্বরের মধ্যে করপোরেট গ্রাহকদের তথ্য হালনাগাদ করতে হবে। মোবাইল অপারেটরদের এ সময় বেঁধে দিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। আর এই সময়ের মধ্যে তথ্য হালনাগাদ না করা হলে সেসব সংযোগ স্থায়ীভাবে বন্ধ করে দেয়া হবে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি।
একটি গণবিজ্ঞপ্তিতে এই সতর্কতা জারি করেছে বিটিআরসি। এ ব্যাপারে বিটিআরসির এক কর্মকর্তা জানান, নির্ধারিত সময়ের মধ্যে তথ্য হালনাগাদ করা না হলে সেসব সংযোগ স্থায়ীভাবে বন্ধ করে দেয়া হবে।
তিনি আরও জানান, বিটিআরসির অফিসিয়াল ওয়েবসাইট এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে এ সংক্রান্ত প্রচারণা চালানো হচ্ছে কারণ গ্রাহকরা যেন অপারেটরদেরকে এক্ষেত্রে সহযোগিতা করে।
সংশ্লিষ্টরা জানান, করপোরেট সিমের ক্ষেত্রে একটি অফিসের কেবল একজন ফোকাল পয়েন্টের সকল তথ্য এবং বায়োমেট্টিক ভেরিফিকেশন হয়ে থাকে। আর বাকি যারা এই সব সিম ব্যবহার করেন তাদের কেবল নামের তালিকা জমা দিতে হয়।
এসব সিম যেহেতু নানা সময়ে নানান জনে ব্যবহার করেন সে কারণেই মাঝে মাঝেই তাদের তথ্য নেবে বলে সিদ্ধান্ত নিয়েছে বিটিআরসি।
সংশ্লিষ্টরা আরও জানান, মূলত নামসর্বস্ব প্রতিষ্ঠানের নামে করপোরেট ইস্যুকৃত সিম অনেক সময়েই উচ্চ মূল্যে কিনে চাঁদাবাজি, অপহরণকারী ও সন্ত্রাসী কাজে ব্যবহার করা হয় বলে অভিযোগ আছে।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft