শিরোনাম: ভোট চোরদের প্র‌তিহত করতে হবে : খসরু       ফরিদপুরে নতুন স্টেশন পরিদর্শনে রেলমন্ত্রী       আন্তর্জাতিক পরিবেশ সম্মেলন শুরু শনিবার       ‘জনগণের কাছে মেডিকেল শিক্ষার্থীদের দায়বদ্ধতা রয়েছে’       শতভাগ ভোটেও জিতবেন না, বিএনপিকে মান্না       গ্লোরিয়ার আঘাতে লণ্ডভণ্ড স্পেন, নিহত ১৩       কিছু মিডিয়া তারেক-কোকোকে কলঙ্কিত করেছে : গয়েশ্বর       ইশরা‌ক হোসেনের বিজয় ঠেকাতে পার‌বে না কেউ : ফখরুল       ভোট চোরদের উপযুক্ত জবাব দিতে হবে : দুদু       ইরানি জেনারেলকে হত্যায় মার্কিন হুমকি অগ্রহণযোগ্য : রাশিয়া      
যশোরে পেঁয়াজের দাম ফের ২০০
কাগজ সংবাদ :
Published : Saturday, 23 November, 2019 at 6:59 AM
যশোরে পেঁয়াজের দাম ফের ২০০আবারও আগুন যশোরের পেঁয়াজের বাজার। হু হু করে বাড়ছে দাম। খুচরা বাজারে ১৭০ টাকা ছেড়েছে নিত্যপ্রয়োজনীয় এ পণ্যের দাম। দাম বাড়া ঠেকাতে স্থানীয় প্রশাসন ব্যবসায়ীদের সঙ্গে একাধিকবার বৈঠক করলেও তা কাজে আসছে না।
এদিকে, আকাশ ও পানি পথে সরকার পেঁয়াজ আমদানি করার ঘোষণা দিলে আড়ত মালিকরা দাম কমার ভয়ে পেঁয়াজ কেনেননি। ব্যবসায়ীরা বলছেন, মাল মুজদ কম থাকায় দাম বেড়েছে। এখনো পর্যন্ত ব্যবসায়ীরা কমদামে পেঁয়াজ কিনতে পারেননি। আগে বেশি দামে কিনেছেন তাই এখনো বেশি দামে বিক্রি করতে হচ্ছে।
যশোরের বাড় বাজারে শুক্রবার কয়েক দফা পেঁয়াজের দাম বাড়ে। এছাড়া শহরের পালবাড়ি মোড়, চুয়াডাঙ্গা বাসস্ট্যান্ড, স্টেশন, খয়েরতালা বাজারসহ বিভিন্ন বাজারে দিনভর একই অবস্থা দেখা যায়।
শুক্রবার সকাল আটটার দিকে পালবাড়ি বাজারে ক্রেতা-বিক্রেতাদের সঙ্গে কথা বলে জানা যায়, ওই সময় প্রতি কেজি দেশি পেঁয়াজ ১৭০ থেকে ১৮০ টাকা পর্যন্ত বিক্রি হয়েছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে দামও বাড়তে থাকে। দুপুরের দিকে প্রতি কেজি পেঁয়াজ বিক্রি হয়েছে ২০০ টাকা পর্যন্ত।
দুপুর ১২টার দিকে কথা হয় শহরের নতুন খয়ের এলাকার বাসিন্দা কলেজ শিক্ষক বেলায়েত হোসেনের সঙ্গে। তিনি বলেন, বৃহস্পতিবার একটি অনলাইনের খবরে দেখলাম পেঁয়াজের দাম ১৫০ টাকা পর্যন্ত উঠেছে। শুক্রবার বাজারে দেখছি, ১৭০ টাকার নিচে কোনো পেঁয়াজ নেই। বিদেশি বড় পেঁয়াজগুলোর দাম চাইছে ১৮০ টাকা। আর দেশিটার দাম চাইছে ১৯০ টাকা। কয়েক ঘণ্টার ব্যবধানে ৪০ টাকা দাম বেড়েছে।
বড় বাজারের খুচরা বিক্রেতা হাশেম আলী বলেন, গত সেপ্টেম্বর মাসের মাঝামাঝি থেকে পেঁয়াজের দাম অস্বাভাবিকভাবে বাড়তে শুরু করে। মজুত সংকটের কথা বলে খুচরা বিক্রেতাদের কাছে কম পরিমাণে পেঁয়াজ বিক্রি করছেন। দেড়-দু’মাস ধরে প্রায় প্রতিদিনই বেড়েছে পেঁয়াজের দাম। পাইকারি কিনতে বেশি দাম পড়ায় খুচরা বিক্রেতারাও বেশি দামে বিক্রি করছেন।
বড় বাজারের পাইকারি ব্যবসায়ীরা জানান, গতকাল দুপুর পর্যন্ত প্রতি মণ পেঁয়াজ ৯ হাজার ২০০ টাকা পর্যন্ত বিক্রি হয়েছে। তাঁদের দাবি, পেঁয়াজের সরবরাহ কম হওয়ায় দাম বাড়ছে। 




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft