শিরোনাম: 'খালেদা জিয়ার মুক্তি আইনগত বিষয় নয়'       ঢাকার ২ সিটি নির্বাচন জানুয়ারির শেষ সপ্তাহে        ভারী বৃষ্টিতে জলমগ্ন দুবাইয়ে রাস্তা       কলকাতায় অনুষ্ঠিত হচ্ছে ৩দিন ব্যাপী বিশ্ব সিলেট উৎসব        শিগগিরই নতুন স্বাধীন দেশ পাচ্ছে বিশ্ব        মানব উন্নয়নে ভারত, ভুটান, মালদ্বীপের চেয়ে পিছিয়ে বাংলাদেশ       ‘রাতারাতি সব বদলে দেওয়া সম্ভব নয়’       খালেদা জিয়ার জামিনে সরকার হস্তক্ষেপ করছে না : স্বরাষ্ট্রমন্ত্রী       সোমালিয়ায় হোটেলে সন্ত্রাসী হামলায় নিহত ১০       ইয়েমেনের মসজিদে নামাজ পড়লেই গুণতে হবে ফি      
তারেক রহমানকে সরানোর ক্ষমতা সরকারের নেই : আলাল
ঢাকা অফিস :
Published : Friday, 22 November, 2019 at 8:38 PM
তারেক রহমানকে সরানোর ক্ষমতা সরকারের নেই : আলালবিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে যারা প্রকাশ্যে আসতে দিচ্ছেন না তাদের উদ্দেশ্যে দলটির যুগ্ন মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বলেছেন, তারেক রহমানের নেতৃত্ব শুরু হয়ে গেছে সেখান থেকে তাকে সরানোর ক্ষমতা সরকারের নেই।
শুক্রবার(২২ নভেম্বর) প্রেসক্লাবে জাতীয় দল আয়োজিত বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ৫৫তম জন্মবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।
আলাল বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়া বন্দী থাকা মানে গণতন্ত্র ও স্বাধীনতা বন্দি থাকা। এটা নিয়ে বিস্তারিত আলোচনা করতে হবে বলে আমি মনে করিনা। যেদিন বেগম খালেদা জিয়া মুক্তি পাবেন সে‌ দিন সর্বক্ষেত্রে গণতন্ত্র মুক্ত হবে। যে কারণে বন্দী বাংলাদেশকে আমাদেরকে মুক্ত করতেই হবে।
তিনি বলেন, বাংলাদেশের জনগণের অবস্থা হচ্ছে এই যে কিল দি‌লেও ম‌রে কিল খাইলেও মরে। পেঁয়াজের দাম বাড়বে, আমার মা বোনেরা ধর্ষিত হবে, শিশু বাচ্চা মায়ের কোল থেকে বা‌সে পিষ্ঠ হবে। ট্রেন দুর্ঘটনা ঘটবে, গ্যাস বিস্ফোরণে মানুষ মারা যাবে। গুম খুন হবে, কোন কথা বলা যাবে না। এসব কথা বললে আপনি কিল খাবেন, আর যদি কিলাইতেও যান তাহলেও আপনি মরবেন। কারণ কথিত পুলিশ লীগ তারা আপনাকে মারবে। তবে এর মধ্যে ‌থে‌কে একটি পথ আপনাদেরকে বেছে নিতেই হবে।
তিনি বলেন, প্রধানমন্ত্রীর চেয়ে শক্তিশালী হয়ে গেছে শাজাহান খান ও রাঙ্গা। মালিক সমিতি ও শ্রমিক সমিতি মিলে বাংলাদেশের জনগণকে রাস্তায় পিষে মারছে। অথচ তাদেরকে ধরা যাবে না, ছোয়া যাবেনা, কোনও আইন প্রয়োগ করা যাবে না। প্রধানমন্ত্রীর চে‌য়ে বড় এই ধরনের নেতাকে আমরা আওয়ামী লীগের কোলে দেখতে চাই না।
‌তি‌নি আরও ব‌লেন, ডিএমপি কমিশনার বলেছেন- আমাদের কারো পিঠের চামড়া থাকবে না। যদি আবার আমাদের সন্তানরা রাস্তায় নামে। সে পুলিশ হোক আর শ্রমিক নেতা হোক। সুতরাং আমাদের পিঠের চামড়া বাঁচাতে হলে বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। পিঠের চামড়া বাঁচাতে হলে তারেক রহমানের বিরুদ্ধে সকল নিষেধাজ্ঞা তুলে নিতে হবে।
আয়োজক সংগঠনের সভাপতি অ্যাডভোকেট সৈয়দ এহসানুল হুদার সভাপতিত্বে আলোচনা সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী, চেয়ারপারসেনর উপদেষ্টা আতাউর রহমান ঢালী, সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকুসহ অনেকে বক্তব্য দেন।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft