শিরোনাম: ‘উন্নয়নশীল দেশ না হওয়া পর্যন্ত আ.লীগ ক্ষমতায় থাকবে’       দেশ-বিদেশে নালিশ করে বেড়াচ্ছে বিএনপি : কাদের       শাহ আমানতে ২০টি স্বর্ণের বারসহ যাত্রী আটক       মহিমাগঞ্জ রেলস্টেশনের দু’পাশের দুটি রেলগেটই অরক্ষিত হওয়ায় বড় দুর্ঘটনার আশংকা       বরিশালে একই পরিবারের তিনজনকে হত্যার রহস্য উদঘাটন       চট্টগ্রামে ডেমু ট্রেন লাইনচ্যুত       হঠাৎ রোহিঙ্গা ক্যাম্পে ‘গোলাগুলি’ নিহত ১       বিএনপির বিলীন হওয়ার সম্ভাবনা রয়েছে : জিএম কাদের       চালের দাম না বাড়লে চাষিরা উৎপাদন খরচ কীভাবে তুলবে?       সরকার শেষ সময়ে লুটেপুটে খাচ্ছে : সে‌লিমা রহমান      
তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা ১৩ দশমিক ৯ ডিগ্রি
কাগজ ডেস্ক :
Published : Friday, 22 November, 2019 at 5:00 PM
তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা ১৩ দশমিক ৯ ডিগ্রিবাংলাদেশের সর্ব উত্তরের জেলা পঞ্চগড়ের তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা ১৩ দধমিক ৯ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করেছে আবহাওয়া অফিস। এছাড়াও গত ২১ দিন ধরে সর্বনিম্ন তাপমাত্রা বিরাজ করছে। ১ থেকে ২২ নভেম্বর পর্যন্ত আবহাওয়া অধিদপ্তরের সর্বনিম্ন তাপমাত্রার রেকর্ড থেকে এ তথ্য জানা গেছে।
শুক্রবার (২২ নভেম্বর) ভোরের দিকে দেশের বিভিন্ন অঞ্চলে কুয়াশা পড়তে দেখা যায়। সারা দেশে রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকবে। এছাড়া অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকবে।
কয়েক দিন ধরে পঞ্চগড়ের তেঁতুলিয়ায় তাপমাত্রা কমে গিয়ে প্রচণ্ড শীত অনুভূত হচ্ছে। যেখানে গত কয়েকদিন তাপমাত্রা ১৫ থেকে ১৬ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে ওঠানামা করছিল।
পাথর শ্রমিক দৈনিক অধিকারকে বলেন, মহানন্দার শীতল ঠান্ডা পানিতে ডুব দিয়ে পাথর তুলতে ভীষণ কষ্ট হয়। তাছাড়া সকাল বেলা ঘুম থেকে ওঠে সংসারের চাহিদা মেটাতে নামতে হয় নদীতে। এই শীতে ঠান্ডা লেগে শ্বাসকষ্ট, সর্দি-কাশি হয়।
ভ্যান চালক রবি দৈনিক অধিকারকে বলেন, এবার অগ্রহায়ণের শুরুতেই শীতের প্রকোপে রাস্তায় লোকজন চলাচল কম করছে। এ ঠান্ডায় ভ্যান নিয়ে বেড়িয়ে পড়েছি। অভাবের সংসারে কীভাবে চলবে তা জানি না। কিন্তু তারপরও ভ্যান নিয়ে বের হতে হবে।
পঞ্চগড়ের তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষক মো. রহিদুল ইসলাম দৈনিক অধিকারকে বলেন, শুক্রবার সকাল ৯টায় তেঁতুলিয়ার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ১৩ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস। রাতভর শীতের প্রকোপে ও পাহাড়ের হিমেল বাতাস থাকায় তাপমাত্রা অনেকটা কমেছে বলে তিনি জানান।
শুক্রবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল টেকনাফে ৩১ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল তেঁতুলিয়ায় ১৩ দশমকি ৯ ডিগ্রি সেলসিয়াস। টানা ২২ দিন ধরে দেশে সর্বনিম্ন তাপমাত্রা বিরাজ করছে তেঁতুলিয়ায়।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft