শিরোনাম: ‘নির্বাচন কমিশন জাতির মাথা হেট করে দিচ্ছে’       শিক্ষায় দুর্নীতি সহ্য করা হবে না : দুদক চেয়ারম্যান       জাপানি অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠায় অবকাঠামোগত কাজ পেলো 'টোয়া'       দেশ কি স্বাধীন হয়েছে? প্রশ্ন জাফরুল্লাহ’র       থার্টি ফার্স্ট : বন্ধ থাকবে বার, উন্মুক্ত স্থানে অনুষ্ঠানে ‘না’       অযোধ্যা মামলার রায়ের রিভিউ আবেদন খারিজ       দেশের অষ্টম শক্তিশালী ব্র্যান্ড স্বপ্ন       কারফিউ ভেঙে বিক্ষোভ, পুলিশের গুলিতে নিহত ৩       এনআরসি নিয়ে উদ্বিগ্ন হওয়ার কিছুই নেই : মোদী       দেশব্যাপী যুবদলের বিক্ষোভ শনিবার      
বুরকিনা ফাসোতে পুলিশের গুলিতে প্রাণ গেল ১৮ জিহাদির
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Thursday, 21 November, 2019 at 8:02 PM
বুরকিনা ফাসোতে পুলিশের গুলিতে প্রাণ গেল ১৮ জিহাদিরআফ্রিকার পশ্চিমাঞ্চলীয় দেশ বুরকিনা ফাসোতে পুলিশের গুলিতে শেষ খবর পাওয়া পর্যন্ত অন্তত ১৮ জিহাদির প্রাণহানি হয়েছে। প্রশাসনের দাবি, এতে আহত হয়েছেন আরও বেশকিছু লোক। যাদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।
কর্তৃপক্ষের বরাতে ফরাসি বার্তা সংস্থা ‘এএফপি’ জানায়, বুধবার (২০ নভেম্বর) দিনগত রাতে উত্তরাঞ্চলীয় সৌম প্রদেশের একটি পুলিশ ফাঁড়িতে জিহাদিরা অতর্কিতভাবে হামলাটি চালায়। এতে পুলিশের পক্ষ থেকে পাল্টা জবাব দেওয়া হলে ঘটনাস্থলেই গোষ্ঠীটির ১৮ সদস্য নিহত হয়।
বিশ্লেষকদের মতে, এলাকাটিতে জিহাদিদের উত্থান প্রতিহতে নিরাপত্তা বাহিনীর সদস্যরা দীর্ঘদিন যাবত লড়াই চালিয়ে যাচ্ছে। যা এখনো অব্যাহত আছে।
প্রাদেশিক পুলিশের পাঠানো বিবৃতিতে জানানো হয়, হামলাকারীদের উপস্থিতি টের পেয়ে পুলিশ দ্রুত পাল্টা হামলা চালায়। অভিযানে পুলিশের এক কর্মকর্তা নিহত ও আরও অন্তত সাতজন আহত হন। ঘটনাস্থল থেকে বিভিন্ন ধরনের আগ্নেয়াস্ত্র, মোটরসাইকেল এবং জিপিএস সামগ্রী উদ্ধার করা হয়েছে।
উল্লেখ্য, গত সপ্তাহে দেশটির উত্তরাঞ্চলে সেনাবাহিনীর পৃথক অভিযানে অন্তত ৩২ জঙ্গি নিহত হয়। মূলত এর প্রেক্ষিতেই জিহাদিরা প্রতিশোধমূলক এই হামলাটি চালানোর সিদ্ধান্ত নেয়।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft