শিরোনাম: ‘একটা গাছ কাটলে ৩০২ ধারায় মামলা হওয়া উচিত’       সিটি নির্বাচনে ভোট ডাকাতির ড্রেস রিহার্সেল চলছে : রিজভী       মানুষ ভাতের নয় ভোটের অধিকার চায় : মঈন খান       সিরিয়ায় ৭৫ ট্রাক সেনা-অস্ত্র পাঠিয়েছে যুক্তরাষ্ট্র       কেউ ভিন্নমত পোষণ করলেই নিস্তব্ধ করে দেয়া হচ্ছে : ফখরুল       ব্রিটেনে নিষিদ্ধ হেজবুল্লাহ, সম্পদ জব্দের ঘোষণা       ইরানি হামলা সম্পর্কে যুক্তরাষ্ট্রের মিথ্যাচার, প্রমাণ তথ্যচিত্রে       ইরানের সর্বোচ্চ নেতার প্রতি ট্রাম্পের হুঁশিয়ারি       চীন-মিয়ানমারের ৩৩ চুক্তি স্বাক্ষর       নাবালক দবি করে নির্ভয়ার ধর্ষকের চ্যালেঞ্জ      
রাজশাহী বিভাগে ছয় মাসে ৫৪টি অস্ত্র ও ১৯ কেজি হেরোইন উদ্ধার, র‌্যাব-৫
রাজশাহী ব্যুরো :
Published : Thursday, 21 November, 2019 at 4:50 PM
রাজশাহী বিভাগে ছয় মাসে ৫৪টি অস্ত্র ও ১৯ কেজি হেরোইন উদ্ধার, র‌্যাব-৫রাজশাহীসহ চাঁপাইনবাবগঞ্জ, নওগাঁ, নাটোর ও জয়পুরহাট এই পাঁচটি জেলায় গত ছয় মাসে পৃথক অভিযানে মোট ৫৪টি অস্ত্র, প্রায় ১৯ কেজি হেরোইন ও অন্যান্য বিপুল পরিমাণ মাদকদ্রব্যসহ ৭৮৩ জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব ৫ এর সদস্যরা।
এর মধ্যে রাজশাহী নগরী থেকেই নয়টি অস্ত্র এবং প্রায় ছয় কেজি হেরোইন ও বিভিন্ন পদের মাদকসহ ২০৭ জনকে গ্রেপ্তার করা হয়েছে। র‌্যাব-৫ এর অধিনায়ক ডিআইজি মাহ:ফুজুর রহমান বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান। বানেশ্বরে শীর্ষ অস্ত্র ও মাদক ব্যবসায়ী সুজন আলী ওরফে বাবুকে (৩০) গ্রেপ্তার উপলক্ষে র‌্যাব-৫ এর কার্যালয়ে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।
বুধবার রাত সাড়ে ১১টার পর পুঠিয়ার নামাজগ্রাম এলাকায় অভিযান চালিয়ে একটি বিদেশী পিস্তল, একটি ওয়ান শুটার গান, দুইটি ম্যাগাজিন, পাঁচটি গুলি এবং ২হাজার ৬৩০পিস ইয়াবা ট্যাবলেটসহ তাকে আটক করে ব্যাব ৫ এর একটি দল।
সংবাদ সম্মেলনে র‌্যাবের এই কর্মকর্তা জানান, রাজশাহী নগরী থেকে এবছরের জুন থেকে নভেম্বর পর্যন্ত মোট ৯টি অস্ত্র উদ্ধার করা হয়েছে। এর মধ্যে বিদেশী পিস্তল ৮টি, ওয়ান শুটারগান ১টি, ম্যাগাজিন ১৫টি, গুলি ৩১ রাউ-, হেরোইন ৫ কেজি ৯৪৬গ্রাম, ফেন্সিডিল ৪ হাজার ৪৩৫ বোতল, ইয়াবা ট্যাবলেট ৫৬ হাজার ৫৭৯ পিচ, গাঁজা ১৮১ কেজি ৮৭ গ্রাম, চোলাই মদ ২৯৪০ লিটার, বিদেশী মদ ২০৩ বোতল, বিয়ার ২০ ক্যান।
এদিকে এই ছয় মাসে নগরী থেকে মোট ২০৭ জনকে বিভিন্ন অপরাধের কারণে আটক করা হয়েছে। যার মধ্যে জঙ্গি ৮জন, অস্ত্র ব্যবসায়ী ৫জন, মাদক ব্যবসায়ী ১৮২ জন, সাজাপ্রাপ্ত পলাতক আসামী ৩জন, জালনোট ব্যবসায়ী ৩জন, অপহরণকারী ১জন, চোরাকারবারী ৪জন, সাইবার ক্রাইম সংক্রান্ত অপরাধী ১জন এবং অন্যান্য অপরাধে ৮ জনকে গ্রেপ্তার করা হয়।
ডিআইজি মাহ:ফুজুর রহমান গত ছয় মাসে র‌্যাব ৫ এর সফলাতা তুলে আরো জানান, রাজশাহীসহ রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ, নওগাঁ, নাটোর ও জয়পুরহাট এই ৫টি জেলায় অপরাধ নিয়ন্ত্রণ ও অপরাধীদের ধরতে কাজ করছে র‌্যাব-৫ এর টিম। জুন থেকে নভেম্বর পর্যন্ত সময়ের মধ্যে এই জেলাগুলো থেকে মোট ৫৪টি অস্ত্র উদ্ধার করা হয়েছে। এর মধ্যে বিদেশী পিস্তল ৩৩টি, রিভালবার ৪টি, ওয়ান শুটারগান ১৬টি, পাইপগান ১টি এবং ম্যাগাজিন ৫০টি ও গুলি ১৬৬ রাউ-। এছাড়া হোরোইন উদ্ধার করা হয়েছে ১৮ কেজি ৭৭৬ গ্রাম, যার বাজার মূল্য প্রায় ২০ কোটি টাকা।
ফেন্সিডিল উদ্ধার করা হয়েছে ১৩ হাজার ২১৬ বোতল, ইয়াবা টেবলেট ১ লাখ ৪৩ হাজার
৮৫৩ পিচ, গাঁজা ২৪৪ কেজি ৯৭২ গ্রাম, দেশে তৈরি চোলাই মদ ৪হাজার ৪০২ লিটার, বিদেশী মদ ২৯৩ বোতল ও বিয়ার ৩০ ক্যান। এদিকে ৫টি জেলা থেকে এই ছয়মাসে বিভিন্ন অপরাধে মোট ৭৮২জনকে গ্রেপ্তার করা হয়েছে।
এদের মধ্যে জঙ্গি গ্রেপ্তার করা হয়েছে ১০জন, অস্ত্র ব্যবসায়ী ২৬জন, মাদক ব্যবসায়ী ৬৭৩জন, সাজাগ্রাপ্ত পলাতক আসামী ২৩জন, জাল নোট চক্রের সদস্য ৩জন, অপহরণকারী ৪জন, চোরাকারবারী ৪জন, সাইবার ক্রাইম সংক্রান্ত অপরাধী ২জন ও অন্যান অপরাধী ৪৮জনকে গ্রেপ্তার করা হয়।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft