শিরোনাম: সুষ্ঠু ও নিরপেক্ষ ভোট দেখতে চাই : ব্রিটিশ হাইকমিশনার       কেউ যেন সাম্প্রদায়িকতা ছড়াতে না পারে : গণপূর্তমন্ত্রী       ভালো নির্বাচনের দৃষ্টান্ত নেই ইসির : দুদু       চীনে ভাইরাস প্রতিরোধে পদক্ষেপ জোরদার       তাবিথের নির্বাচনী ইশতেহার ঘোষণা সোমবার       ইশরাক বাবা-চাচার অভিজ্ঞতা কাজে লাগাবে : মির্জা আব্বাস       চলতি বছরেই এস-৫০০ এর পরীক্ষা করবে রাশিয়া       আসামে চার দফা গ্রেনেড বিস্ফোরণ       শক্তিশালী এসএলবিএম ক্ষেপণাস্ত্র তৈরির পরিকল্পনা ভারতের       রাজধানীতে ১৩ রোহিঙ্গা নারী উদ্ধার       
রাজবাড়ীতে বাস চলাচল বন্ধ, ভোগান্তিতে যাত্রীরা
কাগজ ডেস্ক :
Published : Wednesday, 20 November, 2019 at 2:31 PM
রাজবাড়ীতে বাস চলাচল বন্ধ, ভোগান্তিতে যাত্রীরানতুন সড়ক পরিবহন আইন সংশোধনের দাবীতে রাজবাড়ীতে যাত্রীবাহী বাস, ট্রাক ও কাভার্ড ভ্যান চলাচল বন্ধ রেখেছে চালক ও শ্রমিকরা। এতে ভোগান্তি পড়েছেন ঢাকা সহ বিভিন্ন জেলায় যাতায়াতকারী সাধারন যাত্রী ও পণ্য পরিবহনকারীরা। তবে শ্রমিক সংগঠনগুলোর দাবি নতুন যে আইন করা হয়েছে এ আইন চালু থাকলে তারা বোঝা নিয়ে গাড়ি চালাবেন না। তারা নতুন আইনের সংশোধন করে আগের আইন চালু করার দাবি জানান সরকারের কাছে ।
বুধবার (২০ নভেম্বর) সকাল থেকে রাজবাড়ীর আঞ্চলিক সড়কে কোন যাত্রীবাহী বাস ও পণ্যবাহী ট্রাক চলাচল করতে দেখা যায়নি। রাজবাড়ী থেকে ছেড়ে যায়নি দূরপাল্লার ও লোকাল কোন বাস। যাত্রীবাহী বাস ও পণ্যবাহী ট্রাকগুলো রাজবাড়ীর শ্রীপুর কেন্দ্রীয় বাস টার্মিনালে বন্ধ করে রাখা হয়েছে। যাত্রীবাহী পরিবহনের টিকিট কাউন্টারগুলোও বন্ধ থাকতে দেখা গেছে।
এদিকে সড়কে বাস না পেয়ে যাত্রীরা বাধ্য হয়ে অতিরিক্ত টাকা ও সময় ব্যয় করে তাদের গন্তব্যে পৌঁছাতে মাহেন্দ্র, ইজি বাইক ও অটোরিকশায় যাতায়াত করছেন। ফলে তারা নানা ধরনের দুর্ভোগ ও ভোগান্তিতে পড়ছেন।
যাত্রীরা বলেন, তারা জরুরী প্রয়োজনে যেতে গিয়ে সড়কে কোন বাস পাচ্ছেন না। যে কারণে অতিরিক্ত টাকা ও সময় ব্যায় করতে হচ্ছে। বাস না পেয়ে মাহেন্দ্র বা অটোরিকশায় করে এখন তাদের গন্তব্যে যেতে হচ্ছে। তারা পরিবহন সেক্টরের কাছে জিম্মি হয়ে পড়েছেন। সরকারের কাছে এর একটি সুষ্ঠু সমাধানের দাবি জানান তারা।
চালক ও শ্রমিকরা বলেন, নতুন যে সড়ক আইন হয়েছে, সেই আইন মেনে চলতে গেলে তারা গাড়ি চালাতে পারবেন না। কারন ৫ লক্ষ টাকা জরিমানা অনাদায়ে যাবৎজীবন ও ফাঁসির আইন করা হয়েছে। জরিমানা দেওয়ার যদি তাদের সাধ্য থাকতো তাহলে তারা রাস্তায় গাড়ি চালাতেন না। প্রকৃতভাবে রাস্তার দুরাবস্থার কারনেই সড়ক দুর্ঘটনা হয়। নতুন সড়ক আইন চালু করলে তারা রাস্তায় গাড়ি চালাতে পারবেন না। যে কারণে তারা গাড়ি চালানো বন্ধ করে দিয়েছেন। পুরাতন যে আইন ছিল, সেটা বহাল রাখলে তারা আবার সড়কে গাড়ি চালাবেন বলে জানান।
রাজবাড়ী জেলা ট্রাক কাভার্ডভ্যান ড্রাইভার্স ইউনিয়নের সাধারন সম্পাদক লোকমান হোসেন মনি বলেন, তারা সাংগঠনিকভাবে গাড়ি বন্ধ করেন নাই। শ্রমিকরা নিজে থেকেই গাড়ি চালানো বন্ধ রেখেছেন। নতুন সড়ক পরিবহনের কিছু আইন আছে, যা সংশোধন করা প্রয়োজন। এ জন্য তিনি প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft