শিরোনাম: ‘রেলের নিম্ন পদের কর্মচারীদের বিদেশে প্রশিক্ষণের ব্যবস্থা’       আমার কাছে প্রমাণ আছে, জিয়া সবচেয়ে বড় রাজাকার : শেখ সেলিম       ‘ব্যালট বাক্স ছিনতাই করতে পারে, ইভিএমে এ সুযোগ নেই’       মোদি সকলকে বোকা বানিয়েছেন : রাহুল গান্ধি       শহীদ আখ্যা দেয়াদের রাষ্ট্রদ্রোহের বিচার করা উচিত : ইনু       ভাগ্যবানরা ঢাকায় থাকেন : শিল্পমন্ত্রী       পশ্চিমবঙ্গের জেলায় জেলায় রেল-সড়ক অবরোধ, আগুন-ভাঙচুর       ভারত ভ্রমণে সতর্ক যুক্তরাষ্ট্র-ব্রিটেনসহ ৫ দেশ       রাজাকার কোনো সময় শহীদ হতে পারে না : রব       ভারতের নাগরিকত্ব আইন সংখ্যালঘুদের প্রতি বৈষম্যমূলক      
ঝগড়ায় ভালোবাসা বাড়ে!
কাগজ ডেস্ক :
Published : Monday, 18 November, 2019 at 6:33 AM
ঝগড়ায় ভালোবাসা বাড়ে!ঝগড়াঝাঁটি কার ভালো লাগে বলুন? ঝগড়া হলেই মনে হয় এই বুঝি সম্পর্কের ইতি। কিন্তু গবেষকরা বলছেন অন্যরকম কথা। তাদের মতে, যেসব জুটির মাঝে বেশি ঝগড়া হয়, তারা একে অপরকে অনেক বেশি ভালোবাসেন।
জরিপে দেখা গেছে ৪৪ শতাংশ দম্পতি বিশ্বাস করেন যে সপ্তাহে অন্তত একবার ঝগড়া হলে সম্পর্ক সুন্দর এবং দীর্ঘমেয়াদি হয়। এমনকি যেসব জুটি নিয়মিত তর্কে জড়ান, তাদের সম্পর্ক দীর্ঘস্থায়ী হওয়ার সম্ভাবনা বেশি থাকে। নিজেদের মধ্যে ভুল বোঝাবুঝিগুলো দূর করে ভালোবাসা টিকিয়ে রাখেন তারা।
ঝগড়া পরিণত সম্পর্কের লক্ষণ: একটি সম্পর্কে তখনই ঝগড়া হয় যখন সেই সম্পর্কটা পরিণত হয়। প্রিয় মানুষটির উপর অধিকার জন্মালেই অভিমান তৈরি হয়। তবে সারাক্ষণ ঝগড়া করা মানেই সম্পর্ক সুখের হবে তা কিন্তু নয়। একে অপরকে আক্রমণাত্মক কথা না বলে যুক্তিতর্কের মাধ্যমে ভুল বোঝাবুঝিগুলো দূর করে নিতে পারলে সম্পর্ক ভালো থাকে।
ঝগড়া মানে সম্পর্কে যত্নশীল: সঙ্গীর প্রতি ভালোবাসা থাকলে এবং সম্পর্কের প্রতি যত্নশীল হলে ঝগড়া হতেই পারে। যার প্রতি ভালোবাসা থাকে না, তার সঙ্গে অভিমানও হয়না। হয়তো আপনার সঙ্গী আপনার মঙ্গলের জন্যই কোনো বিষয়ে তর্ক করছে। তাই বোঝার চেষ্টা করুন আপনার দিক থেকে কোনো ভুল আছে কিনা।
যোগাযোগ সহজ হয়: হুটহাট এক পশলা রাগারাগির পরে দেখবেন মনটা একেবারেই হালকা হয়ে গেছে। ঝগড়ায় দুজনের মানসিক যোগাযোগ বেড়ে যায়। অনেক চেপে রাখা অভিমান বের হয়ে পড়ে। ফলে দুজনের ভুল বোঝাবুঝি দূর হয়।
একঘেয়েমি কাটায়: সবসময়েই কি রোদ ভালো লাগে? মাঝে মাঝে মেঘলা আকাশ আর বৃষ্টিরও প্রয়োজন আছে। নাহলে ঝলমলে রোদেলা আকাশ দেখতেও একঘেয়ে লাগে। ঠিক তেমনই সম্পর্কের ক্ষেত্রেও মাঝে মাঝে ঝগড়া হলে একঘেয়েমি কাটে। ঝগড়া শেষে সম্পর্কটাকে আরও আপন আর মধুর মনে হয়। -ব্রাইট সাইড





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft