শিরোনাম: ফখরুলসহ বিএনপির ১২ নেতার আগাম জামিন       শেখ হাসিনার পাশেও রাজাকার আছেন : গাফফার চৌধুরী       ভারতের সাথে বাংলাদেশের সম্পর্ক ইতিবাচক : কাদের       ‘রেলের নিম্ন পদের কর্মচারীদের বিদেশে প্রশিক্ষণের ব্যবস্থা’       আমার কাছে প্রমাণ আছে, জিয়া সবচেয়ে বড় রাজাকার : শেখ সেলিম       ‘ব্যালট বাক্স ছিনতাই করতে পারে, ইভিএমে এ সুযোগ নেই’       মোদি সকলকে বোকা বানিয়েছেন : রাহুল গান্ধি       শহীদ আখ্যা দেয়াদের রাষ্ট্রদ্রোহের বিচার করা উচিত : ইনু       ভাগ্যবানরা ঢাকায় থাকেন : শিল্পমন্ত্রী       পশ্চিমবঙ্গের জেলায় জেলায় রেল-সড়ক অবরোধ, আগুন-ভাঙচুর      
চ্যারিটেবল দুর্নীতি মামলা:
খালেদার আপিলের শুনানি ২৫ নভেম্বর
কাগজ ডেস্ক :
Published : Sunday, 17 November, 2019 at 5:07 PM

খালেদার আপিলের শুনানি ২৫ নভেম্বরজিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার হাইকোর্টে জামিন আবেদন খারিজের বিরুদ্ধে আপিলের শুনানি হবে আগামী ২৫ নভেম্বর। আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে এ শুনানি হবে। এ আপিলে জামিন চেয়েছেন কারাবন্দী সাবেক এ প্রধানমন্ত্রী।
রোববার (১৭ নভেম্বর) আপিল বিভাগের চেম্বার জজ বিচারপতি মো. নুরুজ্জামান খালেদা জিয়ার করা আপিলের শুনানি শেষে এ দিন ধার্য করেন।
আদালতে খালেদা জিয়ার পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী জয়নুল আবেদীন ও ব্যারিস্টার কায়সার কামাল।
গত ১৪ নভেম্বর (বৃহস্পতিবার) সুপ্রিম কোর্টের সংশ্লিষ্ট শাখায় খালেদার পক্ষে আপিলটি দাখিল করেন অ্যাডভোকেট অন রেকর্ড জয়নুল আবেদীন তুহিন।
গত ৩১ জুলাই জিয়া চ্যারিটেবল মামলায় খালেদা জিয়ার জামিন আবেদন সরাসরি খারিজ করে দেন হাইকোর্ট।
২০১০ সালের ৮ আগস্ট সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াসহ চারজনের বিরুদ্ধে তেজগাঁও থানায় জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলা করে দুদক। ক্ষমতার অপব্যবহার করে জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে ৩ কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা আত্মসাতের অভিযোগ আনা হয় আসামিদের বিরুদ্ধে। এই মামলায় খালেদা জিয়াসহ চার আসামিকে সাত বছর করে সশ্রম কারাদণ্ড দেয়া হয়। এই রায়ের বিরুদ্ধে আপিল করেন খালেদা জিয়া।
ওই আপিল শুনানির জন্য গ্রহণ করেন হাইকোর্ট। পাশাপাশি নিম্ন আদালতের নথি আসা সাপেক্ষে জামিন আবেদনের শুনানি গ্রহণ করা হবে বলে জানান আদালত। এরপর জামিন আবেদন শুনে ওই খারিজ আদেশ দেন হাইকোর্ট।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft