শিরোনাম: বৈষম্যহীন সমাজ গড়তে চাই : প্রধানমন্ত্রী       নওগাঁর ধামইরহাটে ট্রাকের ধাক্কায় প্রাণ গেল ৬ বছরের শিশুর       সিলেটে আ.লীগের নেতৃত্বে চমক       চকরিয়ায় ৪৯টি চোরাই মোবাইলসহ আটক ২        রামেক হাসপাতালের বহির্বিভাগের ১০ টাকার টিকিট কালোবাজারে ৫০ টাকা       ‘উন্নয়নের ক্ষেত্রে প্রতিবন্ধীদেরও গুরুত্ব দিতে হবে’       ৩ গণমাধ্যমকে ভিপি নুরের আল্টিমেটাম       খালেদার রায় নিয়ে বিএনপি ভাঙচুর করলে জনগণ প্রতিহত করবে       দল ক্ষমতায় আসার পর অনেকে বুলি পাল্টেছেন : তথ্যমন্ত্রী       সিনহার বিরুদ্ধে হুদার অভিযোগ মিথ্যা, মামলা করবে দুদক      
দক্ষিণাঞ্চলে পেঁয়াজের ঝাঁজ বাড়ছেই
কাগজ ডেস্ক
Published : Friday, 15 November, 2019 at 6:38 AM
দক্ষিণাঞ্চলে পেঁয়াজের ঝাঁজ বাড়ছেইদক্ষিণ-পশ্চিমাঞ্চলের বিভিন্ন এলাকায় পেঁয়াজের বাজারে আগুন লেগেছে। দাউ দাউ করে জ্বলছে পেঁয়াজের এ আগুন। কোনোভাবেই কমানো যাচ্ছে না এটি। বিভিন্ন জায়গা থেকে প্রতিনিধিরা পাঠিয়েছেন পেঁয়াজের ঝাঁজের সেই খবর।
নওয়াপাড়া পৌর প্রতিনিধি: অভয়নগর উপজেলার নওয়াপাড়া বাজারে পেঁয়াজের দাম ঘণ্টায় ঘণ্টায় বেড়েই চলেছে। গত পরশু দিন মঙ্গলবার এক কেজি পেঁয়াজের মূল্য ছিল একশ’৪০টাকা। বুধবার তা বেড়ে দাঁড়ায় একশ’ ৮০ টাকায়। সর্বশেষ বৃহস্পতিবার সেই পেঁয়াজ ক্রেতারা কিনছেন দুশ’ ২০ টাকায়। হঠাৎ করে বাজারে পেঁয়াজের ঝাঁজ বেড়ে যাওয়ায় সাধারণ ক্রেতাদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। তারা বাজার মনিটরিংয়ের জোর দাবি করছেন। বৃহস্পতিবার সরেজমিনে উপজেলার প্রধান বাজার নওয়াপাড়া ঘুরে দেখা যায়, পেঁয়াজ কিনতে এসে বুইকরা গ্রামের তৌফিক ইসলাম বলেন, একদিন আগেই দেড় শ’ টাকা কেজি দরে পেঁয়াজ কিনেছেন।  হঠাৎ দুশ’ ২০ টাকা হওয়ায় তার পেঁয়াজ কেনা সম্ভব হয়নি। বাজারের অসংখ্য ক্রেতার অভিযোগ, নওয়াপাড়া বাজারে মনিটরিং ব্যবস্থা না থাকায় খুচরা ও পাইকারি ব্যবসায়ীরা তাদের খেয়ালখুশি মতো দাম হাকাচ্ছেন। তারা অতি দ্রুত বাজার মনিটরিং ব্যবস্থা কার্যকর করার দাবি করেছেন। নওয়াপাড়া বাজারের খুচরা পেঁয়াজ ব্যবসায়ী শেখ আব্দুল্লাহ জানান, পাইকারি দোকানে পেঁয়াজের দাম কেজি প্রতি দুশ’ টাকা চাওয়ায় না কিনে ফিরে আসেন। নওয়াপাড়া বাজারের পাইকারি ব্যবসায়ী ফরিদ সরদার জানান, মোকামে পেঁয়াজের দাম বেশি হওয়ায় কেনা সম্ভব হয়নি। অপর আড়তদার বাচ্চু মিয়া বলেন, তার প্রতিষ্ঠানে পেঁয়াজ মজুদ নেই। নাম প্রকাশ না করার শর্তে কয়েকজন খুচরা ব্যবসায়ী বলেন, বৃহস্পতিবার সকালেই বাচ্চু মিয়ার আড়ৎ থেকে দুশ’ টাকা কেজি দরে পেঁয়াজ কিনেছেন। তার গুদামে পর্যাপ্ত পরিমাণ পেঁয়াজ মজুদ রয়েছে।
ঝিনাইদহ অফিস জানায়, ঝিনাইদহের বিভিন্ন পাইকারি বাজারে দুশ’ টাকা দরে পেঁয়াজ বিক্রি হচ্ছে। গত দু’দিন আগেও ঝিনাইদহ শহরের নতুন হাটখোলা থেকে শুরু করে ঝিনাইদহ  বাজার, ওয়াপদা বাজার, পুরাতন হাটখোলা, আরাপপুর কাঁচা বাজার, পাগলাকানাই কাঁচা বাজারসহ বিভিন্ন বাজারে একশ’ ১০ থেকে একশ’ ২০ টাকা কেজি দরে পেঁয়াজ বিক্রি হচ্ছিল। কিন্তু হঠাৎ করে বাজারে আগুন লেগেছে। ঝিনাইর রহমান নামে একব্যক্তি জানান, বাংলাদেশ স্বাধীনের পর ঝিনাইদহের বাজারে পেঁয়াজের এমন দাম দেখেননি।
দাম বৃদ্ধি নিয়ে জনসাধারণের মধ্যে ব্যাপক ক্ষোভের সঞ্চার হচ্ছে। 




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft