শিরোনাম: বাগেরহাটে যথাযোগ্য মর্যাদায় শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত        খুলনায় ফ্যাক্টরি সুপারভাইজারের ওপর হামলা, টাকা ছিনতাই       ক্ষুদ্র গাম্বিয়ার নজিরবিহীন ও সাহসী পদক্ষেপ       নওগাঁয় ফ্রি মোবাইল প্রতিবন্ধী মেডিকেল থেরাপি ক্যাম্প অনুষ্ঠিত       কলাপাড়ায় বাস কাউন্টার দখল নিয়ে সংঘর্ষে আহত ২       মাইনরিটি কমিশন গঠন করা হবে : গওহর রিজভী       সরকার যেন দেশের ক্ষতি না করে : সুলতানা কামাল       আন্দোলন ছাড়া খালেদাকে মুক্তির বিকল্প নেই : রুহুল কুদ্দুস তালুকদার       বাংলাতেও গণ আন্দোলন গড়ে তুলুন : মমতা ব্যানার্জি       লোকবল সংকটে ১০৪ স্টেশন বন্ধ : রেলমন্ত্রী      
দুই অধ্যাপককে ফিরে পেতে ৩ তালেবানকে মুক্তি!
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Wednesday, 13 November, 2019 at 7:47 PM
দুই অধ্যাপককে ফিরে পেতে ৩ তালেবানকে মুক্তি!মার্কিন যুক্তরাষ্ট্র ও অস্ট্রেলীয় অপহৃত দুই অধ্যাপককে ছেড়ে দেওয়ার শর্তে হাক্কানি নেটওয়ার্কের তিন তালেবান কমান্ডারকে মুক্তি দিচ্ছে আফগান সরকার।
মঙ্গলবার (১২ নভেম্বর) এক বিবৃতিতে এ কথা জানান আফগান প্রেসিডেন্ট আশরাফ ঘানি।
বিবৃতির বরাত দিয়ে স্থানীয় তোলো নিউজের খবরে বলা হয়, মার্কিন সহায়তায় তালেবানের সঙ্গে মুখোমুখি বৈঠকের বিষয়টি এগিয়ে নিতে সংগঠনটির সঙ্গে সমঝোতার ভিত্তিতে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। এর আওতায় হাক্কানি নেটওয়ার্কের কমান্ডার আনাস হাক্কানি, হাজি মালি খান ও হাফিজ রশিদ মুক্তি পেতে যাচ্ছেন।
২০১৬ সালের আগস্টে আমেরিকান ইউনিভার্সিটি অব আফগানিস্তানের (এইউএএফ) অধ্যাপক মার্কিন নাগরিক কেভিন কিং (৬৩) ও অস্ট্রেলিয়ান নাগরিক টিমোথি উইকসকে (৫০) অপহরণ করে হাক্কানি নেটওয়ার্কের যোদ্ধারা।
তাদের ফেরত দেয়ার শর্তে তালেবান কমান্ডারদের মুক্তির বিষয়টিকে ‘কঠিন কিন্তু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত’ বলে আখ্যায়িত করেছেন আফগান প্রেসিডেন্ট। পরোক্ষ আলোচনায় তাদের ছেড়ে দিতে তালেবানদের প্রতি অনুরোধ জানানোর কথাও উল্লেখ করেছেন তিনি।
তবে পশ্চিমাদের সঙ্গে তালেবানের শান্তি আলোচনা মুখ থুবড়ে পড়ার পর বন্দি বিনিময়ের এ তথ্য জানালো আফগান সরকার। দেশটির প্রলম্বিত যুদ্ধ বন্ধে এবং শান্তি প্রক্রিয়া তরান্বিত করতে এ পদক্ষেপ সহায়ক ভূমিকা রাখবে বলে ধারণা করা হচ্ছে।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft